ভারতে PUBG New State-এর বিশেষ টুর্নামেন্ট, 1 কোটি টাকা পুরস্কারমূল্য, কীভাবে অংশগ্রহণ করবেন?

Snapdragon Conquest New State Pro: New State Mobile বা পাবজি নিউ স্টেট ভক্তদের জন্য সুখবর! নতুন টুর্নামেন্ট নিয়ে আসা হচ্ছে তাদের জন্য। এক কোটি টাকার প্রাইজ় পুল থাকছে। কী ভাবে রেজিস্ট্রেশন করবেন, কবে থেকে শুরু হয়ে কবে শেষ হচ্ছে টুর্নামেন্টটি, সব তথ্য জেনে নিন।

ভারতে PUBG New State-এর বিশেষ টুর্নামেন্ট, 1 কোটি টাকা পুরস্কারমূল্য, কীভাবে অংশগ্রহণ করবেন?
পাবজি নিউ স্টেটের নতুন টুর্নামেন্ট আসছে।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 08, 2022 | 3:06 AM

Snapdragon Conquest: ব্যাটল রয়্যাল গেমিং দুনিয়ায় এই মুহূর্তের অন্যতম জনপ্রিয় পাবলিশার সংস্থা হল Krafton। সেই ক্রাফটনের দুটি গেন ভারতে ব্যান করা হয়েছে— ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া (BGMI) এবং PUBG Mobile। তবে সংস্থার আর একটি গেম ভারতে বহাল তবিয়তেই রয়েছে, যার নাম PUBG New State বা New State Mobile। শুরুর সময় থেকেই এই গেমটিও অত্যন্ত জনপ্রিয় একটি ব্যাটল রয়্যাল গেম। এবার সেই গেমেরই একটি টুর্নামেন্টের ঘোষণা করল ক্রাফটন। সেই টুর্নামেন্টে প্লেয়াররা লাখ-লাখ টাকা পুরস্কার হিসেবে পেয়ে যাবেন। মোবাইল চিপ নির্মাতা সংস্থা Snapdragon-এর জুটি বেঁধে সেই টুর্নামেন্টের আয়োজন করেছে ক্রাফটন। এই টুর্নামেন্ট সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নেওয়া যাক।

এই টুর্নামেন্টে ESL India Nodwin Gaming-ও অন্যতম একটি পার্টনার। টুর্নামেন্টের প্রাইজ় পুল 1 কোটি টাকার। যে সব প্লেয়াররা বা দলগুলি র‌্যাঙ্ক করবে, তাদের মধ্যেই এই পুরস্কারমূল্য বন্টন করা হবে। BGMI ব্যান হওয়ার পর ডেভেলপার সংস্থা ক্রাফটন এখন পাখির চোখ হিসেবে বেছে নিয়ে এই পাবজি নিউ স্টেট বা নিউ স্টেট মোবাইল নামক গেমটিকে।

ভারতে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার পাশাপাশি Garena Free Fire-ও ব্যান করা হয়েছে। তবে BGMI-কে ফেরানোর জন্য কেন্দ্রের সঙ্গে আলোচনা করে যাচ্ছে ক্রাফটন। এখন অ্যাপল অ্যাপ স্টোর এবং গুগল প্লে স্টোর থেকে ডাউনলোডের জন্য উপলব্ধ নয় গেমটি। তবে আদৌ এই গেম কামব্যাক করতে পারে কি না, আর কামব্যাক করলেও তা কবে নাগাদ, তা একমাত্র সময়ই বলতে পারে।

30 নভেম্বর থেকে স্ন্যাপড্রাগন কংকুয়েস্ট নিউ স্টেট: প্রো সিরিজ় টুর্নামেন্টের রেজিস্ট্রেশন শুরু হয়েছে। রেজিস্ট্রেশন প্রক্রিয়াটি এখন চলছে। ইভেন্টের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়েই প্লেয়াররা তার রেজিস্ট্রেশন করতে পারবেন। এখানে যেমন টুর্নামেন্ট সংক্রান্ত যাবতীয় খুঁটিনাটি তথ্য জানা যাবে, তেমনই আবার টুর্নামেন্টের শর্তাবলী সম্পর্কেও অবগত হতে পারবেন গেমাররা। তবে এই টুর্নামেন্টে অংশগ্রহণ করতে গেলে একজন প্লেয়ারের বয়স 16 বছর বা তার বেশি হতে হবে।

স্ন্যাপড্রাগন কংকুয়েস্ট নিউ স্টেট: প্রো সিরিজ়ের মোট পাঁচটি পর্যায় থাকছে, যা শুরু হবে 12 ডিসেম্বর থেকে। তার মধ্যে ওপেন কোয়ালিফায়ার রাউন্ডের খেলা হবে 12 থেকে 20 ডিসেম্বর পর্যন্ত। অন্য দিকে ওপেন ফাইনাল খেলা হবে 28 থেকে 30 ডিসেম্বরের মধ্যে। কেবল 16টি দল পরবর্তী পর্যায়ের জন্য কোয়ালিফাই করবে।

তার পরের স্টেজটিকে বলা হচ্ছে মোবাইল চ্যালেঞ্জ। এই শেষ পর্যায়ের টুর্নামেন্ট খেলা হবে 5 থেকে 15 জানুয়ারি 2023 এর মধ্যে। এই স্টেজে 16টি দল খেলবে আমন্ত্রণ জানানো দলগুলির সঙ্গে খেলবে। পরবর্তী পর্যায়ে পৌঁছে যাবে 24টি দল। তবে, গ্র্যান্ড ফাইনাল খেলবে 16টি দলই। এই চ্যাম্পিয়ন ট্রফির প্রাইজ় পুল 1 কোটি টাকা।