Sony PlayStation Plus: নতুন গেমিং সাবস্ক্রিপশন লঞ্চ করছে সোনি, ভারতে খরচ কত? জানুন বিস্তারিত

Sony PlayStation Plus: ভারতে লঞ্চ হবে প্লেস্টেশন প্লাস ডিলাক্স, প্লেস্টেশন প্লাস একস্ট্রা এবং প্লেস্টেশন প্লাস এসেনসিয়াল। এই তিনটি গেমিং সাবস্ক্রিপশনের খরচ কত জেনে নিন।

Sony PlayStation Plus: নতুন গেমিং সাবস্ক্রিপশন লঞ্চ করছে সোনি, ভারতে খরচ কত? জানুন বিস্তারিত
সোনি প্লেস্টেশন প্লাস।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 26, 2022 | 8:52 PM

নতুন গেমিং সাবস্ক্রিপশন (Gaming Subscription) লঞ্চ করতে চলেছে সোনি (Sony)। এবার সোনি লঞ্চ করছে প্লেস্টেশন প্লাস (Sony PlayStation Plus) গেমিং সাবস্ক্রিপশন সার্ভিস। বিশ্বজুড়েই লঞ্চ হবে এই গেমিং সাবস্ক্রিপশন। তবে সোনি কর্তৃপক্ষের প্রথম পছন্দ এশিয়ান মার্কেট। তবে এই তালিকায় নেই জাপান। পরবর্তী পর্যায়ে আমেরিকা এবং ইউরোপের সঙ্গে রয়েছে ভারত ও জাপান। এর পাশাপাশি সম্প্রতি জাপানের টেক জায়ান্ট সোনি সংস্থা জানিয়েছে যে মোট ৩০টি দেশে তারা তাদের ক্লাউড স্ট্রিমিং অ্যাকসেস বাড়াবে। তবে দুর্ভাগ্যবশত এই তালিকায় ভারতের নাম নেই। যে দেশগুলিতে সোনির ক্লাউড স্ট্রিমিং অ্যাকসেস নতুন করে পৌঁছে যাচ্ছে তার মধ্যে রয়েছে বুলগেরিয়া, ক্রোয়েশিয়া, চেক রিপাবলিক, গ্রিস, হাঙ্গেরি, মাল্টা, পোল্যান্ড, রিপাবলিক অফ সাইপ্রাস, রোমানিয়া, স্লোভাকিয়া এবং স্লোভেনিয়া। এই অঞ্চলগুলি বর্তমানে প্লেস্টেশন প্লাস সার্ভিস লঞ্চের ক্ষেত্রেও প্রিমিয়াম টায়ার হিসেবে গণ্য করা হচ্ছে।

সোনির অফিশিয়াল প্লেস্টেশন ব্লগ থেকে জানা গিয়েছে এশিয়াতে ২৩ মে লঞ্চ হতে চলেছে প্লেস্টেশন প্লাস। এরপর জাপানে লঞ্চ হবে পয়লা জুন। এরপরে ১৩ জুন আমেরিকায় রিলিজ হবে প্লেস্টেশন প্লাস সাবস্ক্রিপশন। সব শেষে তালিকায় রয়েছে ইউরোপ। সেখানে ২২ জুন প্লেস্টেশন প্লাস লঞ্চ হবে। যেহেতু ভারত প্লেস্টেশন লঞ্চের নিরিখে ইউরোপীয় অঞ্চলের অন্তর্ভুক্ত তাই ভারতেও ২২ জুনই প্লেস্টেশন প্লাস লঞ্চ করবে সোনি। এই সাবস্ক্রিপশনের ক্ষেত্রে মোট তিনটি টায়ার রয়েছে। পিএস প্লাস এসেনসিয়াল, পিএস প্লাস এক্সট্রা এবং পিএস প্লাস প্রিমিয়াম। ভারতে এই তিনটি সাবস্ক্রিপশনের খরচ কত তা প্রকাশ হয়েছে। প্লেস্টেশন প্লাস ডিলাক্স- এর ক্ষেত্রে এক মাসে খরচ ৮৪৯ টাকা, তিনমাসের খরচ ২২৯৯ টাকা এবং এক বছরের খরচ ৫৭৪৯ টাকা। এক্ষেত্রে পিএস৩, পিএস২, পিএস১ এরা– এই তিনটি ক্যাটালগ থেকে গেম পাওয়া যাবে।

প্লেস্টেশন প্লাস এক্সট্রা- মিডল টায়ারের ক্ষেত্রে এক মাসের খরচ ৭৪৯ টাকা, তিনমাসের খরচ ১৯৯৯ টাকা এবং এক বছরের খ্রচ ৪৯৯৯ টাকা। এক্ষেত্রে পিএস৪ এবং পিএস৫- এর গেমের সাবস্ক্রিপশন পাওয়া যাবে। এছাড়াও বেস সাবস্ক্রিপশন প্লেস্টেশন প্লাস এসেনসিয়ালের ক্ষেত্রে মাসিক খরচ ৪৯৯ টাকা, তিনমাসের খরচ ১১৯৯ টাকা এবং এক বছরের খরচ ২৯৯৯ টাকা। এই ক্ষেত্রে পিএস৪ এবং পিএস৫- এর গেমের সাবস্ক্রিপশন পাবেন গ্রাহকরা। সোনি কর্তৃপক্ষ জানিয়েছেন পিএস প্লাস ডিলাক্স সাবস্ক্রিপশনের খরচ পিএস প্লাস প্রিমিয়াম সাবস্ক্রিপশনের তুলনায় কম।

আরও পড়ুন- BGMI Comics: আপনার ফোন থেকে বাংলায় বিজিএমআই কমিক্স কী ভাবে পড়বেন? এখনই জেনে নিন

আরও পড়ুন- COD Mobile Season 4: কল অফ ডিউটি মোবাইলের নতুন সিজ়ন আসছে, ওয়াইল্ড ডগ আপডেট সম্পর্কে যা জানা জরুরি

আরও পড়ুন- Gadgets For Gaming: গেম খেলতে ভালবাসেন? তাহলে এই পাঁচটি গ্যাজেট আপনার এখনই দরকার