Gadgets For Gaming: গেম খেলতে ভালবাসেন? তাহলে এই পাঁচটি গ্যাজেট আপনার এখনই দরকার

Gaming News: গেম খেলতে পছন্দ করেন কি? যদি পছন্দ করেন এবং ঘণ্টার পর ঘণ্টা গেম খেলেন, তাহলে আপনার দরকার বেশ কয়েকটি গ্যাজেটস। সেগুলিই একবার দেখে নিন।

Gadgets For Gaming: গেম খেলতে ভালবাসেন? তাহলে এই পাঁচটি গ্যাজেট আপনার এখনই দরকার
প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 23, 2022 | 7:21 PM

গেমিংয়ের (Gaming) প্রতি দেশের মানুষের ভালবাসা দিনকে দিন বেড়েই চলেছে। ফরচুন বিজ়নেস ইনসাইটের ‘গেমিং মার্কেট ২০২১-২০২৮’ শীর্ষক রিপোর্টটিতে ২০২০ সালের গেমিং মার্কেট দাঁড়িয়েছিল ২০৩.১২ বিলিয়ন মার্কিন ডলারে। আর সেই সংখ্যাটা পরবর্তীতে বড়েই চলেছে, যার সবথেকে বড় কারণ হল, নতুন ইনভেস্টর, উঠতি গেমার এবং মিডিয়ার নিরিখে। মনে করা হচ্ছে, ২০২২ সালে দেশের ইস্পোর্টস কমিউনিটি অন্তত ২৯.৬ মিলিয়ন ভিউয়ারকে নিজেদের ক্লাবের অন্তর্ভুক্ত করবে। প্রফেশনাল এবং উঠতি গেমাররা এই সেগমেন্টে নিজেদের ব্যাপক ভাবে আগ্রহ প্রকাশ করার ফলে সেই সংখ্যাটা বাড়বে বলেই মনে করছে সংশ্লিষ্ট মহল। গেমের সংখ্যা যেখানে বাড়ছে, সেখানে গেমারের সংখ্যাও বেড়ে চলেছে উল্লেখযোগ্য হারে। আর সেই কারণেই গেম-প্রীতি যাঁদের রয়েছে, তাঁদের কয়েকটি গ্যাজেটস (Gadgets) সম্পর্কে জেনে রাখা উচিৎ, যেগুলি গেমিংয়ের কাজে লাগবে। এমনই কিছু অত্যাবশ্যক গ্যাজেট সম্পর্কে বিস্তারিত তথ্য এক নজরে দেখে নেওয়া যাক।

১) স্মার্ট প্রজেক্টর

গেমিংয়ের অভিজ্ঞতা আরও মজবুত করতে শুধু ভাল গ্রাফিক্স কার্ড বা সিপিইউ-র কথা ভাবলেই চলবে না। সেই সঙ্গেই আবার প্রয়োজন দুর্দান্ত ফ্রেম রেটের জন্য স্মার্ট প্রজেক্টর, যেগুলি আরও ভাল ল্যাটেন্সি, পোর্টেবিলিটি, শার্পেস্ট ডেফিনিশন দিতে পারবে। অভাবনীয় গেমিং ও স্ট্রিমিং অভিজ্ঞতা সঞ্চয় করতে আপনি কিনতে পারেন একটি জ়িমি হরাইজ়ন প্রো ফোরকে স্মার্ট প্রজেক্টর।

২) এর্গোনমিক চেয়ার

গেমের প্রতি আপনার মনোনিবেশে অতি অবশ্যই দরকার একটি স্বস্তিদায়ক চেয়ার। দীর্ঘক্ষণ চেয়ারে বসে গেম খেলার জন্য তো অতি অবশ্যই একটি ভাল চেয়ারের প্রয়োজন। এর্গোনমিক চেয়ারের দিক থেকে আপনার জন্য সেরা হতে পারে একটি রেজ়ার ইস্কুর চেয়ার কিনে নিতে পারেন। আর একবার এই চেয়ারে বসে আপনি গেম খেলা শুরু করলে, চেয়ার থেকে আর উঠতে চাইবেন না।

৩) আরামদায়ক হেডসেট

একটা ঠিকঠাক গেমিং হেডসেট ছাড়া গেম খেলার সময় ব্যাকগ্রাউন্ড নয়েজ় ব্যতিরেকে পরিষ্কার অডিওর অভিজ্ঞতা সঞ্চয় করা প্রায় অসম্ভব। সেই সঙ্গেই আবার একটি বাটনের মাধ্যমে ভলিউম কন্ট্রোল করতেও দরকার চমৎকার একটি গেমিং হেডসেটের। এক্ষেত্রে আপনার জন্য সেরা হতে পারে হাইপারএক্স ক্লাউড টু নামক একটি হেডসেট, যা গেমারদের জন্য আদর্শ।

৪) ওয়েবক্যাম

একটি হাই-রেজ়োলিউশন, ফিচার-প্যাকড ওয়েবক্যাম অবশ্যই দরকার গেমার এবং কন্টেন্ট ক্রিয়েটরদের জন্য। হাই-কোয়ালিটি স্ট্রিমিং এবং স্বতন্ত্র গেমপ্লে ফুটেজের জন্য ঠিকঠাক একটা ওয়েবক্যাম দরকারই দরকার। আর সেই সব ভাবনা থেকেই যদি আপনি একটি ওয়েবক্যাম কিনবেন বলে মনোস্থির করেন, তাহলে আপনার জন্য সেরা হতে পারে লজিটেক ব্রায়ো স্ট্রিম ওয়েবক্যাম।

৫) ব্লু লাইট রিডাকশন গ্লাস

অনেকক্ষণ গেম খেললে গেমারদের চোখের উপরে ব্যাপক ভাবে প্রভাব পড়ে। আর বড় স্ক্রিনের যে কোনও ডিভাইস থেকে গেম খেলার ফলে তার নীল আলো চোখের খুবই ক্ষতি করে। তাই গেম খেলার জন্য সর্বাগ্রে দরকার একটি ব্লু লাইট ব্লকিং গ্লাস। ইন্টেলিজেন্সের প্রিমিয়াম জ়িরো পাওয়ার নেভিগেটর স্পেক্ট্যাকলস আপনার জন্য সবদিক থেকে সেরা হতে পারে।

আরও পড়ুন: ব্যাটলগ্রাউন্ডে ফের নতুন রয়্যাল পাস, গ্রাফিতি ওয়াল একেএম, ৪০% পর্যন্ত ইউসি বোনাস

আরও পড়ুন: এসে গেল পাবজি নিউ স্টেটের নতুন প্যাচ আপডেট! মিলবে একাধিক গেম মোড, অস্ত্রশস্ত্রও

আরও পড়ুন: প্রতিলিপির সঙ্গে গাঁটছড়া বেঁধে বাংলা-সহ একাধিক স্থানীয় ভাষায় বিজিএমআই ওয়েবটুন কন্টেন্ট নিয়ে আসছে ক্রাফ্টন