Smartphone Battery: একবার চার্জে 2 দিন পর্যন্ত চলবে ফোনের ব্যাটারি, জেনে নিন সহজ 5 টিপস

Smartphone Battery Increasing Tips: আমরা আমাদের স্মার্টফোন ব্যবহার করি কল, মেসেজ, সোশ্যাল মিডিয়া, গেমস, ভিডিও দেখা এবং ইন্টারনেট সার্ফিং এর জন্য। সুতরাং, একটি ভাল ব্যাটারি ব্যাকআপ একটি স্মার্টফোনের একটি অপরিহার্য গুণ।

Smartphone Battery: একবার চার্জে 2 দিন পর্যন্ত চলবে ফোনের ব্যাটারি, জেনে নিন সহজ 5 টিপস
যে ভাবে ফোনের ব্যাটারি বাঁচাবেন...
Follow Us:
| Edited By: | Updated on: Jul 19, 2023 | 1:18 PM

Smartphone Battery Tips: বর্তমানে স্মার্টফোন আমাদের দৈনন্দিন জীবনের একটি গুরুত্বপূর্ণ অংশ হয়ে উঠেছে। কল, মেসেজের পাশাপাশিই এখন সোশ্যাল মিডিয়া থেকে শুরু করে ইন্টারনেট সার্ফিং, গেমস খেলার জন্যও স্মার্টফোন আমাদের জীবনের জরুরি অঙ্গ হয়ে উঠেছে। তাই, স্মার্টফোন ভাল রাখতে এবং সবকাজ সঠিক ভাবে চালিয়ে যেতে সর্বাগ্রে আমাদের ফোনের ব্যাটারির দিকে নজর রাখা উচিত। একটা ভাল ব্যাটারির স্মার্টফোন আপনার জীবনের অনেক সমস্যার সমাধান করতে পারে। তবে শুধু ফোনে ভাল ব্যাটারি থাকলেই হল না। তার পাশাপাশি ফোনের ব্যাটারির যত্নটাও আমাদের নিতে হবে। তার জন্য জেনে রাখতে হবে জরুরি কিছু টিপস। সেগুলিই একবার দেখে নিন।

ব্রাইটনেস কম করুন: স্মার্টফোনের স্ক্রিনের উজ্জ্বলতা কমিয়ে রাখলে ব্যাটারি বাঁচে। এর জন্য, স্ক্রিনের উজ্জ্বলতা স্বয়ংক্রিয় মোডে রাখুন বা কমপক্ষে উজ্জ্বলতা স্লাইডার কমিয়ে দিন।

নির্ধারিত সময়ে অটোমেটিক লক: একটি নির্দিষ্ট সময়ের পরে স্মার্টফোনটিকে স্বয়ংক্রিয়ভাবে লক করতে সেট করুন। এর ফলে স্মার্টফোন ব্যবহার হবে না এবং ব্যাটারি ব্যাকআপও বাঁচবে।

অপ্রয়োজনীয় নেটওয়ার্ক সংযোগ বন্ধ করুন: একইভাবে যখন আমাদের ইন্টারনেটের প্রয়োজন হয় না, তখন আমাদের ব্লুটুথ, ওয়াই-ফাই এবং জিপিএসের মতো নেটওয়ার্ক সংযোগগুলি বন্ধ করে দেওয়া উচিত। এতে ব্যাটারি বাঁচবে।

আপডেট রাখুন: আপনার স্মার্টফোনকে সর্বশেষ সফ্টওয়্যারে আপডেট করা ব্যাটারির আয়ু বাড়াতে পারে। নতুন সফ্টওয়্যার আপডেটগুলি ব্যাটারি ব্যাকআপ এবং অভ্যন্তরীণ অপ্টিমাইজেশান উন্নত করে৷

ব্যাটারি সেভার অ্যাপ ব্যবহার করুন: কিছু অ্যাপ্লিকেশন ব্যাটারি সেভার মোডে স্মার্টফোন সেটিংস অপ্টিমাইজ করতে পারে। এই অ্যাপস ব্যবহার করে আপনি ব্যাটারি ব্যাকআপ বাড়াতে পারবেন।

আপনি যদি এই টিপসগুলি অনুসরণ করেন, তাহলে আপনি আপনার স্মার্টফোনের ব্যাটারি ব্যাকআপ প্রসারিত করতে সক্ষম হবেন এবং ইন্টারনেট সার্ফিং, গেমিং এবং মাল্টিমিডিয়া ব্যবহার আরও বেশি সময় ধরে উপভোগ করতে পারবেন। এই পদ্ধতিগুলি আপনাকে ব্যাটারি বাঁচাতে অনেক সাহায্য করতে পারে। আপনাকে শুধু এই বিষয়গুলোর প্রতি বিশেষ যত্ন নিতে হবে।