iPhone 15 পেয়ে যাবেন একেবারে ফ্রিতে! পোস্ট অফিসের নাম করে ফোনে এই মেসেজ এলে খুব সাবধান!

Iphone 15 Scam: সম্প্রতি, সাইবার প্রতারকরা একটি মেসেজ সবাইকে পাঠাচ্ছে। যাতে তারা দাবি করছে, দূর্গাপুজো হিসেবে একজন লাকি ড্র-তে আইফোন 15 পেয়ে যাবে। এই লাকি ড্রতে যোগ দিতে, ব্যবহারকারীদের কেবল হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে হবে।

iPhone 15 পেয়ে যাবেন একেবারে ফ্রিতে! পোস্ট অফিসের নাম করে ফোনে এই মেসেজ এলে খুব সাবধান!
Follow Us:
| Edited By: | Updated on: Oct 01, 2023 | 10:25 AM

Apple তার iPhone 15 সিরিজ চালু করেছে। সেই সিরিজে iPhone 15, iPhone 15 Plus, iPhone 15 Pro এবং iPhone 15 Pro Max ফোন আনা হয়েছে। সিরিজটি বাজারে আসার পর থেকেই বহু খবর সামনে আসছে। কখনও কেউ স্টোরের বাইরে সারা রাত দাঁড়িয়ে অপেক্ষা করছে। আবার কখনও স্টোরে লুট হয়ে যাচ্ছে। এর সব কিছু মধ্যে কয়েকদিন আগেই Blinkit আরও একটি সুবিধা এনেছে, তাতে 5 মিনিটে বাড়িতে আইফোন দিয়ে যাচ্ছে কোম্পানিটি। কিন্তু আপনার কাছে কী এমন মেসেজ এসেছে, যেখানে বলা হচ্ছে আপনি ফ্রি-তে আইফোন 15 পাবেন। শুধু মেসেজ না, এমনকি সোশ্যাল মিডিয়াতেও এমন প্রচুর লিঙ্ক আর বিজ্ঞাপণ প্রচার হচ্ছে, যেখানে অফার দেওয়া হচ্ছে আপনি সামান্য কিছু কেনাকাটার উপর আইফোন 15 বিনামূল্যে পাবেন। চলুন বিষয়টা জেনে নেওয়া যাক।

সম্প্রতি, সাইবার প্রতারকরা একটি মেসেজ সবাইকে পাঠাচ্ছে। যাতে তারা দাবি করছে, দূর্গাপুজো হিসেবে একজন লাকি ড্র-তে আইফোন 15 পেয়ে যাবে। এই লাকি ড্রতে যোগ দিতে, ব্যবহারকারীদের কেবল হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে হবে। কিছু গ্রুপ তৈরি করে 20 জনকে মেসেজ করতে হবে। আপনিও যদি এমন কোনও মেসেজ পেয়ে থাকেন, তাহলে এখনই সতর্ক হয়ে যান।

ভারতীয় ডাকঘর (ইন্ডিয়া পোস্ট) থেকে সতর্কতা জারি করা হয়েছে। যোগাযোগ মন্ত্রকের অধীনস্থ পোস্ট বিভাগ X প্ল্যাটফর্মে তার অফিসিয়াল অ্যাকাউন্টের মাধ্যমে এই কেলেঙ্কারি সম্পর্কে মানুষকে জানিয়েছে। একটি ফিশিং মেসেজ আসছে। আর তাতে দাবি করা হচ্ছে, ইন্ডিয়া পোস্টের তরফে নতুন iPhone 15 দেওয়া হচ্ছে। ইন্ডিয়া পোস্ট টুইট করে বলেছে, “এমন মেসেজ পেলে সাবধান হয়ে যান! ইন্ডিয়া পোস্ট কোনও অফিসিয়াল পোর্টাল বা লিঙ্কের মাধ্যমে উপহার দেয় না। ইন্ডিয়া পোস্ট সম্পর্কিত যে কোনও তথ্যের জন্য, অনুগ্রহ করে অফিসিয়াল ওয়েবসাইট দেখুন। তার জন্য Indiapost.gov .in-এ যান।”

ইন্ডিয়া পোস্ট থেকে একটি স্ক্রিনশটও শেয়ার করা হয়েছে। যেখানে দাবি করা হয়েছে, একজন ব্যক্তি দূর্গাপুজোর সময় উপহার হিসাবে আইফোন 15 পাবেন। এছাড়াও, মেসেজে বলা হয়েছে, হোয়াটসঅ্যাপে 5 টি গ্রুপ বা 20 জন বন্ধুর সঙ্গে মেসেজটি শেয়ার করা হলে আপনি একটি লিঙ্ক পাবেন। যা ক্লিক করলেই গিফট দাবি পেয়ে যাবেন। ইন্ডিয়া পোস্ট জানিয়েছে, এই বার্তাটি জাল এবং ব্যবহারকারীদের এই ধরনের বার্তা ফরোয়ার্ড না করার পরামর্শ দেওয়া হয়েছে। আর কোনও রকম অজানা লিঙ্কে ক্লিক না করার কথাও জানানো হয়েছে।