Jio ও Airtel-এর এক খরচের একমাত্র প্ল্যান, 25GB বান্ডল ডেটা, সেরা অফার কার?

Jio vs Airtel Rs 296 Plan: রিলায়েন্স জিও এবং এয়ারটেল-এর ঝুলিতে একটাই মাত্র প্ল্যান রিচার্জ প্ল্যান রয়েছে, যাদের খরচ এক। সেই প্ল্যানের জন্য 296 টাকা খরচ করতে হয় জিও এবং এয়ারটেল গ্রাহকদের।

Jio ও Airtel-এর এক খরচের একমাত্র প্ল্যান, 25GB বান্ডল ডেটা, সেরা অফার কার?
Jio এবং Airtel-এর একই খরচের একমাত্র প্ল্যান।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 30, 2023 | 4:04 PM

Jio এবং Airtel দুই টেলিকম সংস্থাই তার গ্রাহকদের বিস্তৃত রেঞ্জের রিচার্জ প্ল্যান অফার করে। সেই সব প্ল্যানে যেমন বিপুল পরিমাণ ডেটা থাকে, থাকে আনলিমিটেড কলিং-সহ, ফ্রি SMS, একাধিক ওটিটি প্ল্যাটফর্মের বিনামূল্যে সাবস্ক্রিপশনের মতো লোভনীয় অফার। তবে সে সব রিচার্জ প্যাকের আবার ভ্যালিডিটিও থাকে। কোনওটার এক মাস তো, কোনওটার আবার এক বছর। আকর্ষণীয় বিষয়টি হল, একটা টেলকো নির্দিষ্ট কোনও রেঞ্জের প্ল্যান নিয়ে পরক্ষণেই তার প্রতিযোগী সংস্থা একই খরচের প্ল্যানে গ্রাহকদের অতিরিক্ত কিছু অফার দিয়ে থাকে।

Reliance Jio এবং Airtel-এর ঝুলিতে একটাই মাত্র প্ল্যান রিচার্জ প্ল্যান রয়েছে, যাদের খরচ এক। সেই প্ল্যানের জন্য 296 টাকা খরচ করতে হয় জিও এবং এয়ারটেল গ্রাহকদের। দুটি প্ল্যানেই রয়েছে কলিং, ডেটা-সহ আরও একাধিক অতিরিক্ত সুবিধা। প্ল্যানটির বৈধতা 30 দিন। কিন্তু একটা প্ল্যানের খরচ এক মানে তো আর তার সব অফার এক হতে পারে না। 296 টাকার প্রিপেড রিচার্জ প্ল্যানে Jio vs Airtel প্রতিযোগিতায় কে এগিয়ে, দেখে নিন।

Reliance Jio 296 টাকার প্রিপেড প্ল্যান

296 টাকার প্ল্যানটি Jio Freedom প্ল্যানের অন্তর্ভুক্ত। প্রিপেড প্ল্যানটিতে গ্রাহকদের প্রতিদিন আনলিমিটেড কলিং এবং 100টা করে SMS পাঠানোর সুযোগ দেওয়া হয়। এই প্রিপেড প্যাকটি এক মাস বা 30 দিনের জন্য বৈধ। ইন্টারনেট ডেটার নিরিখে গ্রাহকরা 25GB বান্ডল প্যাক পেয়ে যাবেন। সারা মাস জুড়েই এই পরিমাণ ডেটা ব্যবহার করতে পারবেন ইউজাররা। অতিরিক্ত বেনিফিটের দিক থেকে রয়েছে জিও টিভি, জিওসিনেমা, জিওসিকিওরিটি এবং জিওক্লাউডের মতো পরিষেবাগুলির ফ্রি অ্যাক্সেস পেয়ে যাবেন কাস্টমাররা। এখন এই প্ল্যানটি Jio 5G Offer-এও পেয়ে যাবেন কাস্টমাররা। এর মাধ্যমে গ্রাহকরা কোনও অ্যাক্টিভ রিচার্জ প্ল্যানের সঙ্গে আনলিমিটেড ডেটাও পেয়ে যাবেন।

Airtel 296 টাকার প্রিপেড প্ল্যান

অন্য দিকে Airtel-এর 296 টাকার প্ল্যানেও গ্রাহকরা সব মিলিয়ে 25GB-র বান্ডল ডেটা পেয়ে যাবেন। প্ল্যানটির অন্যান্য অফারের মধ্যে রয়েছে আনলিমিটেড কলিং এবং প্রতিদিন 100টা SMS-এর পাঠানোর দুর্দান্ত সুযোগ। আগের Jio প্ল্যানের মতো এই Airtel প্ল্যানের বৈধতাও 30 দিন বা একমাস। অতিরিক্ত বেনিফিটসের দিক থেকে এই প্ল্যানে গ্রাহকরা পেয়ে যাবেন Apollo 24|7 Circle, FASTag রিচার্জে 100 টাকার ক্যাশব্যাক, ফ্রি হ্যালোটিউন এবং Wynk Music-এর ফ্রি সাবস্ক্রিপশন।

এখন 300 টাকার কমে একই খরচে Jio এবং Airtel-এর মধ্যে কার প্ল্যানটি সেরা? কলিং, SMS এবং ইন্টারনেট বেনিফিটসের দিক থেকে জিও এবং এয়ারটেল দুটি কোম্পানিরই অফার এক। শুধু তাই নয়। ভ্যালিডিটি, প্রাত্যহিক SMS কোটা এবং বান্ডল ইন্টারনেট প্যাকও দুই সংস্থার এক। তফাত কেবল অতিরিক্ত কিছু বেনিফিটে। প্ল্যানটিতে Jio যেখানে তার OTT অ্যাপগুলির ফ্রি অ্যাক্সেস দিচ্ছে, ঠিক সেখানেই Airtel তার গ্রাহকদের ক্যাশব্যাক অফার সহ আরও একাধিক সুবিধা দিচ্ছে।

এখন কোন প্ল্যানটি আপনার জন্য সেরা, তুলনা করে বেছে নেওয়ার দায়িত্বটা নিতে হবে আপনাকেই।