১২ মে লঞ্চ হবে আসুস জেনফোন ৮ সিরিজ, অনলাইনে ফাঁস হল ফোনের ফিচার

শোনা যাচ্ছে, জেনফোন ৮ এবং জেনফোন ৮ ফ্লিপ--- এই দু'টি নতুন মডেল লঞ্চ হতে পারে।

১২ মে লঞ্চ হবে আসুস জেনফোন ৮ সিরিজ, অনলাইনে ফাঁস হল ফোনের ফিচার
এই সিরিজে মোট দু'টি ফোন লঞ্চ হতে পারে।
Follow Us:
| Updated on: May 09, 2021 | 10:36 PM

আসুসের জেনফোন লঞ্চ হওয়ার পর থেকেই গ্যাজেট প্রেমীদের মধ্যে বেশ জনপ্রিয়তা পেয়েছিল। এবার আসছে জেনফোন ৮ সিরিজ। আগামী ১২ মে আসুস জেনফোনে ৮ সিরিজ লঞ্চ হবে। শোনা যাচ্ছে, জেনফোন ৮ এবং জেনফোন ৮ ফ্লিপ— এই দু’টি নতুন মডেল লঞ্চ হতে পারে।

অনলাইনে বিভিন্ন টিপস্টারের মাধ্যমে আসুস জেনফোন ৮ সিরিজের এই নতুন দুটো ফোনের বেশ কিছু সম্ভাব্য ফিচার প্রকাশ্যে এসেছে। টিপস্টার মুকুল শর্মার দাবি, আসুস জেনফোন ৮ অর্থাৎ জেনফোন ৮ মিনিতে থাকতে পারে ৫.৯ ইঞ্চির স্যামসাং ই৪ AMOLED ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ১২০Hz। প্রোটেক্টর হিসেবে থাকবে কর্নিং গোরিলা গ্লাস। এছাড়াও থাকতে পারে আন্ডার ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট র‍্যাডার। এই টিপস্টার আরও জানিয়েছেন, এই ফোনে থাকতে পারে Qualcomm Snapdragon 888 প্রসেসর। সেই সঙ্গে ১৬ জিবি পর্যন্ত র‍্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত ইন-বিল্ড স্টোরেজ থাকতে পারে এই ফোনে। আসুসের জেনফোন ৮ অর্থাৎ জেনফোন ৮ মিনির ব্যাটারি ৪০০০mAh। সেখানে থাকতে পারে 30W- এর ফাস্ট চার্জিং সাপোর্ট।

জেনফোন ৮ মিনির ক্যামেরার ক্ষেত্রে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর থাকতে পারে ব্যাকপ্যানেলে, এমনটাই দাবি করেছেন টিপস্টার মুকুল শর্মা। এছাড়াও থাকতে পারে ১২ মেগাপিক্সেলের একটি ওয়াইড অ্যাঙ্গেল সেনসর এবং একটি ম্যাক্রো সেনসর। সামনের অংশে সেলফি ক্যামেরায় থাকতে পারে ১২ মেগাপিক্সেলের সেনসর। ফ্রন্ট এবং ব্যাক দুই ক্যামেরাতেই থাকতে পারে EIS ফিচার। স্লো-মো ভিডিয়ো তোলার ফিচারও থাকতে পারে এই স্মার্টফোনে।

আরও পড়ুন- ‘কে’ সিরিজে নতুন গেমিং ফোন আনতে চলেছে রেডমি, থাকতে পারে MediaTek Dimensity 1100 প্রসেসর

এছাড়াও জানা গিয়েছে, কানেকটিভিটি অপশন হিসেবে আসুস জেনফোন ৮ মিনিতে থাকতে পারে হাই-ফাই অডিয়ো প্লেব্যাক, হেডফোন জ্যাক, ডুয়াল স্পিকার এবং OZO অডিয়ো সাপোর্ট। এছাড়াও থাকতে পারে টাইপ সি ইউএসবি, ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক, ৫জি সাপোর্ট, ব্লুটুথ ৫.২ এবং ওয়াই-ফাই ৬। সফটওয়্যার হিসেবে এই ফোনে থাকতে পারে অ্যানড্রয়েড ১১ (ZenUI 8 বেসড)। যদিও আসুস সংস্থার তরফে ফোনের ফিচার এবং দাম সম্পর্কে এখনও কিছু জানানো হয়নি।