Weather Update: দেশের উষ্ণতম অঞ্চল কলাইকুণ্ডা, মঙ্গলবার পর্যন্ত ১৮ জেলায় তাপপ্রবাহের সতর্কতা

Weather Update: এদিন দুপুর আড়াইটের সময় বাঁকুড়ার তাপমাত্রা ছিল ৪৩.২ ডিগ্রি সেলসিয়াস, মালদহের তাপমাত্রা ছিল ৪১.৮ ডিগ্রি সেলসিয়াস, দমদমের তাপমাত্রা ছিল ৩৯ ডিগ্রি সেলসিয়াস, আলিপুরের ৩৮.৮ ডিগ্রি সেলসিয়াস।

Weather Update: দেশের উষ্ণতম অঞ্চল কলাইকুণ্ডা, মঙ্গলবার পর্যন্ত ১৮ জেলায় তাপপ্রবাহের সতর্কতা
আরও বাড়বে গরম। Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 26, 2024 | 10:01 PM

কলকাতা: নেই সুখবর। এখনই রেহাই নেই তীব্র গরমের হাত থেকে। হাওয়া অফিস বলছে আরও ১-২ ডিগ্রি বাড়তে পারে তাপমাত্রা। শুক্রবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৯.৭ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের চেয়ে ৪ ডিগ্রি বেশি। অন্তত মঙ্গলবার পর্যন্ত ১৮ জেলায় তাপপ্রবাহের সতর্কতা থাকছে বঙ্গে। দক্ষিণবঙ্গের ৭ জেলায় ৪ দিন লাল সতর্কতা। উত্তর-দক্ষিণ মিলিয়ে ১১ জেলায় কমলা সতর্কতা থাকছে। উষ্ণ-আর্দ্র আবহাওয়া থাকবে ডুয়ার্সেও। 

এদিন দেশের উষ্ণতম অঞ্চল হিসাবে উঠে এল কলাইকুণ্ডা। কলাইকুণ্ডার তাপমাত্রা উঠল ৪৪.৭ ডিগ্রি সেলসিয়াসে। দেশের দ্বিতীয় উষ্ণতম অঞ্চলও বাংলারই পানাগড়। পানাগড়ের তাপমাত্রা উঠেছিল ৪৪.৬ ডিগ্রি সেলসিয়াসে। বাঁকুড়ার তাপমাত্রাও ৪৪ ডিগ্রি ছুঁইছুঁই। অন্তত মঙ্গলবার পর্যন্ত ১৮ জেলায় তাপপ্রবাহের সতর্কতা থাকছে। 

এদিন দুপুর আড়াইটের সময় বাঁকুড়ার তাপমাত্রা ছিল ৪৩.২ ডিগ্রি সেলসিয়াস, মালদহের তাপমাত্রা ছিল ৪১.৮ ডিগ্রি সেলসিয়াস, দমদমের তাপমাত্রা ছিল ৩৯ ডিগ্রি সেলসিয়াস, আলিপুরের ৩৮.৮ ডিগ্রি সেলসিয়াস। অন্যদিকে এদিন উপকূল ও কলকাতায় ভ্যাপসা গরমের দাপট বেড়েছে। প্যাচপ্যাচে গরমে ঘাম হয়েছে। আংশিক মেঘলা আকাশের দেখা মিলেছে। তাই কলকাতায় তাপের তেজ বৃহস্পতিবারের থেকে সামান্য হলেও কম থেকেছে। আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গে। উল্টে রবিবার ও সোমবার কলকাতার তাপমাত্রা ৪০ থেকে ৪১ ডিগ্রি সেলসিয়াসের উপরে থাকতে পারে।