Feature Phones: ভারতে তিনটি নতুন ফিচার ফোন লঞ্চ করতে চলেছে মোটোরোলা সংস্থা, সেগুলো কী কী?

শোনা গিয়েছে, মোটো ১০, মোটো ৫০ এবং মোটো ৭০--- এই তিনটি ফিচার ফোন এবার ভারতে লঞ্চ করবে মোটোরোলা কর্তৃপক্ষ।

Feature Phones: ভারতে তিনটি নতুন ফিচার ফোন লঞ্চ করতে চলেছে মোটোরোলা সংস্থা, সেগুলো কী কী?
তিনটি ফিচার ফোন লঞ্চ করতে পারে মোটোরোলা।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 08, 2021 | 3:31 PM

একগুচ্ছ স্মার্টফোন লঞ্চের পর এবার ভারতের ফোনের বাজারে ফিচার ফোন লঞ্চ করার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছে লেনোভো অধিকৃত সংস্থা মোটোরোলা। শোনা গিয়েছে, মোটো ১০, মোটো ৫০ এবং মোটো ৭০— এই তিনটি ফিচার ফোন এবার ভারতে লঞ্চ করবে মোটোরোলা কর্তৃপক্ষ। জানা গিয়েছে এই ফিচার ফোনগুলিতে থাকবে ১৭৫০mAh ব্যাটারি, ডুয়াল সিমের সাপোর্ট এবং দু’বছরের রিপ্লেসমেন্ট গ্যারান্টি স্কিম।

ভারতে ইতিমধ্যেই মোটো এজ ২০ সিরিজ লঞ্চ করেছে মোটোরোলা কোম্পানি। অন্যদিকে গ্লোবাল মার্কেটেও লঞ্চ হয়েছে এই সিরিজের এজ ২০, এজ ২০ ফিউশন এবং এজ ২০ প্রো— এই তিনটি মডেল। এছাড়াও লঞ্চ হয়েছে মোটোরোলা ই৪০ স্মার্টফোন। মিড-রেঞ্জের এইসব স্মার্টফোন লঞ্চের পর এবার ভারতের ফোনের বাজারে ফিচার ফোন লঞ্চ করবে মোটোরোলা সংস্থা।

মোটোরোলার এই তিনটি ফিচার ফোনে কী কী বৈশিষ্ট্য থাকতে পারে? দেখে নিন

GSM Arena অনুসারে মোটো ১০ এবং মোটো ৫০, এই দুই ফিচার ফোনে থাকবে Mediatek MT6261D চিপসেট। এছাড়াও থাকবে ১.৮ ইঞ্চির রঙিন বা কালার স্ক্রিন। তার সঙ্গে থাকবে টর্চ আর ফিজিক্যাল বাটন। এর পাশাপাশি এসডি কার্ডের জন্যেও স্লট থাকবে। এই এসডি কার্ডের সাহায্যে ফোনের এক্সপ্যান্ডেবল মেমরি ৩২ জিবি পর্যন্ত এক্সপ্যান্ড করা অর্থাৎ বাড়ানো যাবে। এই দুই ফিচার ফোনে ৩.৫ মিলিমিটারের অডিয়ো জ্যাক থাকবে। ফোনের মডেলের উপরের অংশে এই অডিয়ো জ্যাক থাকবে। মোটো ১০ ফোনে কোনও ক্যামেরা থাকবে না। তবে মোটো ৫০ ফোনের পিছনে একটি ক্যামেরা সেনসর থাকবে।

এই দুই ফোন ছাড়াও লঞ্চ হবে মোটো ৭০ ফিচার ফোন। সেই ফোনে এই সিরিজের প্রিমিয়াম মডেল। সেখানে থাকবে ২.৪ ইঞ্চির একটি ডিসপ্লে। একটি Unisoc চিপসেট, একটি টর্চ এবং এফএম রেডিও সাপোর্ট। এছাড়াও আরও অনেক ফিচার থাকবে মোটো ৭০ ফোনে।

মোটোরোলার এই তিনটি ফিচার ফোনের দাম

মোটো ১০ ফোনের দাম হতে পারে ১৫০০ টাকার আশেপাশে। মোটো ৫০ এবং মোট ৭০, এই দুই ফোনের দাম হতে পারে দু’হাজার টাকার নীচে। মোটোরোলার তরফে এখনও এই তিনটি ফিচার ফোনের লঞ্চ, তাদের বৈশিষ্ট্য এবং দাম সম্পর্কে আনুষ্ঠানিক ভাবে কিছু ঘোষণা করা হয়নি। কবে নাগাদ এই ফোনগুলো ভারতে লঞ্চ হতে পারে কিংবা কীভাবে এই ফোনগুলি কেনা যাবে, তাও জানা যায়নি।

আরও পড়ুন- Poco F3: পোকো এম৪ প্রো ৫জি ফোনের সঙ্গে লঞ্চ হবে পোকো এফ৩ ফোনের ‘রিফ্রেশড’ ভার্সান

আরও পড়ুন- Moto E30: মোটোরোলা ‘ই’ সিরিজের এই স্মার্টফোনের অনেক ফিচারের সঙ্গে মিল রয়েছে মোটো ই৪০ ফোনের

আরও পড়ুন- iQoo Neo: এই সিরিজের দু’টি নতুন স্মার্টফোন iQoo Neo 5s এবং iQoo Neo 6 SE লঞ্চের সম্ভাবনা রয়েছে