Nokia G50 5G: লঞ্চের আগে অনলাইনে ফাঁস নোকিয়া জি৫০ ৫জি স্মার্টফোনের সম্ভাব্য দাম ও ফিচার

Nokia G50 5G: নোকিয়া জি সিরিজে এ যাবৎ দুটো ফোন নোকিয়া জি১০ এবং নোকিয়া জি২০ লঞ্চ হয়েছে। এবার আসতে চলেছে নোকিয়া জি৫০। শোনা যাচ্ছে নোকিয়ার 'মোস্ট অ্যাফোর্ডেবল' ৫জি স্মার্টফোন হতে চলেছে এই মডেল।

Nokia G50 5G: লঞ্চের আগে অনলাইনে ফাঁস নোকিয়া জি৫০ ৫জি স্মার্টফোনের সম্ভাব্য দাম ও ফিচার
এই ফোন লঞ্চের নির্দিষ্ট দিন এখনও জানায়নি সংস্থা।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 14, 2021 | 9:54 AM

আনুষ্ঠানিক লঞ্চের আগে ফের অনলাইনে ফাঁস হল নোকিয়া জি৫০ ৫জি স্মার্টফোনের সম্ভাব্য দাম, ফিচার এবং ডিজাইন। শোনা যাচ্ছে, নোকিয়ার এই ফোনে থাকতে পারে ৬.৮২ ইঞ্চির একটি IPS panel। এছাড়াও শোনা গিয়েছে, নোকিয়া জি৫০ ৫জি ফোনে একটি স্ন্যাপড্রাগন ৪৮০ প্রসেসর থাকতে পারে। এই স্মার্টফোনে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা থাকারও সম্ভাবনা রয়েছে। অ্যানড্রয়েড ১১ দ্বারা পরিচালিত হতে পারে নোকিয়া জি৫০ ৫জি স্মার্টফোন। এর পাশাপাশি এই ফোনে থাকতে পারে ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন-বিল্ট স্টোরেজ।

নোকিয়া জি৫০ ৫জি ফোনের সম্ভাব্য দাম

টিপস্টার Roland Quandt দাবি করেছেন যে এই ফোনের ইউরোপের বাজারে দাম হতে পারে EUR ২৫৯ বা EUR ২৬৯। অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ২২,৫০০ কিংবা ২৩,৪০০ টাকা। ওশান ব্লু আর মিডনাইট সান— এই দুই রঙে লঞ্চ হতে পারে নোকিয়া জি৫০ ৫জি ফোন। নোকিয়া জি সিরিজে এ যাবৎ দুটো ফোন নোকিয়া জি১০ এবং নোকিয়া জি২০ লঞ্চ হয়েছে। এবার আসতে চলেছে নোকিয়া জি৫০। শোনা যাচ্ছে নোকিয়ার ‘মোস্ট অ্যাফোর্ডেবল’ ৫জি স্মার্টফোন হতে চলেছে এই মডেল।

নোকিয়া জি৫০ ৫জি ফোনের সম্ভাব্য ফিচার

  • এই স্মার্টফোনে ৬.৮২ ইঞ্চির IPS panel থাকতে পারে। সেই ডিসপ্লেতে ফুল এইচডি প্লাস রেসোলিউশন থাকার সম্ভাবনাও রয়েছে।
  • একটি স্ন্যাপড্রাগন ৪৮০ চিপসেট থাকতে পারে এইফোন। সেই সঙ্গে ৪ জিবি র‍্যাম ও ১২৮ জিবি ইন-বিল্ট স্টোরেজ থাকার সম্ভাবনা রয়েছে।
  • ডুয়াল সিমের এই ফোনে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ থাকতে পারে। ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর, ৫ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড সেনসর এবং ২ মেগাপিক্সেলের একটি ডেপথ সেনসর থাকতে পারে এই ফোনে। এছাড়াও ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা থাকার সম্ভাবনা রয়েছে। এই ফোনে ১০৮০পি ভিডিয়ো রেকর্ডিং ফিচারও রয়েছে।
  • অ্যানড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমের সাহায্যে পরিচালিত হতে পারে নোকিয়া জি৫০ ৫জি স্মার্টফোন।
  • এই ফোনের ব্যাটারি হতে পারে ৪৮৫০mAh। কানেক্টিভিটি অপশন হিসেবে ওয়াই-ফাই ৫, ব্লুটুথ ৫.০, এনএফসি, একটি টাইপ-সি ইউএসবি পোর্ট এবং একটি ৩.৫ মিলিমিটারের অডিয়ো জ্যাক থাকতে পারে এই ফোনে। এছাড়াও ফোনের সাইডের অংশে থাকতে পারে ফিঙ্গারপ্রিন্ট সেনসর। ফোনের ওজন হতে পারে ১০৯ গ্রাম। আর নোকিয়া জি৫০ ৫জি ফোন ৮.৮৫ মিলিমিটার পুরু হতে পারে।

আরও পড়ুন- Tecno Spark 8: ভারতে লঞ্চ হয়েছে চিনা সংস্থার অ্যাফোর্ডেবল স্মার্টফোন, দাম কত?

আরও পড়ুন- Realme GT Neo 2: সেপ্টেম্বরেই লঞ্চ হবে রিয়েলমি জিটি নিও ২, ফোন লঞ্চের দিনক্ষণ ঘোষণা করল সংস্থা

আরও পড়ুন- শাওমির গ্লোবাল ইভেন্ট, লঞ্চ হতে পারে শাওমি ১১টি, ১১টি প্রো এবং ১১ লাইট ৫জি NE স্মার্টফোন