Nokia Maze 5G: সবথেকে চর্চিত Nokia ফোন আসছে শিগগিরই, সস্তায় iPhone-এর অ্যান্ড্রয়েড বিকল্প

Nokia Smartphone: পুরনো জায়গাটি ফিরে পেতে তাক লাগানো একাধিক অ্যান্ড্রয়েড ফোন নিয়ে আসবে নোকিয়া। তেমনই একটি ফোনের নাম Nokia Maze 5G। দুর্ধর্ষ ক্যামেরা কোয়ালিটি, আকর্ষণীয় কিছু ফিচার নিয়ে ফোনটি ভারতের বাজারে আত্মপ্রকাশ করতে চলেছে।

Nokia Maze 5G: সবথেকে চর্চিত Nokia ফোন আসছে শিগগিরই, সস্তায় iPhone-এর অ্যান্ড্রয়েড বিকল্প
বাজারে তাক লাগানো ফোন নিয়ে আসছে Nokia।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 27, 2023 | 12:12 PM

iPhone-কে টক্কর দিতে কোমর বেঁধে নেমেছে Nokia। সংস্থার পাইপলাইনে রয়েছে একাধিক হ্যান্ডসেট, যেগুলি আইফোনের যোগ্য অ্যান্ড্রয়েড বিকল্প হিসেবে উঠে আসতে পারে। অনেক দিন ধরেই ভারতে তাদের হৃত জায়গাটি পুনরুদ্ধারের চেষ্টায় রয়েছে Nokia। সেই পুরনো জায়গাটি ফিরে পেতে তাক লাগানো একাধিক অ্যান্ড্রয়েড ফোন নিয়ে আসবে নোকিয়া। তেমনই একটি ফোনের নাম Nokia Maze 5G। দুর্ধর্ষ ক্যামেরা কোয়ালিটি, আকর্ষণীয় কিছু ফিচার নিয়ে ফোনটি ভারতের বাজারে আত্মপ্রকাশ করতে চলেছে। Maze 5G-র অফিসিয়াল লঞ্চ ডেট সম্পর্কে Nokia-র তরফ থেকে অফিসিয়ালি এখনও পর্যন্ত কিছু জানানো হয়নি। এই ফোনের দাম কত হতে পারে, কী-কী ফিচার ও স্পেসিফিকেশন থাকতে পারে, সেই সংক্রান্ত সব তথ্য একনজরে দেখে নেওয়া যাক।

Nokia Maze 5G: সম্ভাব্য স্পেসিফিকেশন

এই Nokia স্মার্টফোনে দেওয়া হচ্ছে 4K রেজ়োলিউশন। একটি 6.7 ইঞ্চির সুপার AMOLED ডিসপ্লে থাকবে ফোনটিতে। পারফরম্যান্সের দিক থেকে এই ফোন চালিত হবে Qualcomm Snapdragon 8 Gen 2 প্রসেসরের সাহায্যে। সফটওয়্যার হিসেবে ফোনটিতে থাকছে Android 13 অপারেটিং সিস্টেম।

চমৎকার ক্যামেরা সেটআপও দেওয়া হচ্ছে এই Nokia Maze 5G স্মার্টফোনে। থাকছে একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। প্রাইমারি সেন্সর হিসেবে ফোনটিতে থাকছে একটি 108MP প্রাইমারি লেন্স। আরও দুটি সেকেন্ডারি ক্যামেরা রয়েছে ফোনটিতে, যার একটি 32MP এবং অফরটি 16MP সেকেন্ডারি সেন্সর। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য এই ফোনে একটি 48MP ফ্রন্ট ফেসিং সেন্সর দেওয়া হচ্ছে।

অত্যন্ত শক্তিশালী একটি ব্যাটারি থাকছে এই নোকিয়া ফোনে। 7800mAh ব্যাটারি দেওয়া হচ্ছে ফোনটিতে, যা ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এই Nokia Maze 5G ফোনটি কবে নাগাদ ভারতে লঞ্চ করবে, সে বিষয়ে সংস্থার তরফ থেকে এখনও পর্যন্ত কিছু জানানো হয়নি।

Nokia Maze 5G: সম্ভাব্য দাম

এখন যতটা মনে করা হচ্ছে, ততটা দামি না-ও হতে পারে এই Nokia Maze 5G। একাধিক মিডিয়া রিপোর্ট থেকেজানা গিয়েছে, Nokia Maze 5G ফোনটি ভারতে 30,000 টাকা বা তারও কম দামে লঞ্চ করা হতে পারে। তবে এই ফোন সংক্রান্ত সব তথ্যই আপাতত বিভিন্ন মিডিয়া রিপোর্টের উপরে ভিত্তি করে। এই ফোনের লঞ্চ ও ফিচার সংক্রান্ত কোনও তথ্যই সংস্থার তরফ থেকে অফিসিয়ালি জানানো হয়নি।