OnePlus 9 And OnePlus 9 Pro: সুখবর! ওয়ানপ্লাস ১০ প্রো লঞ্চ হতেই ৫০০০ টাকা সস্তা হল ওয়ানপ্লাস ৯ ও ওয়ানপ্লাস ৯ প্রো

Price Cut In India: ওয়ানপ্লাস ১০ প্রো ফোনটি ভারতে লঞ্চ হতেই অনেকটাই দাম কমানো হল ওয়ানপ্লাস ৯ ও ওয়ানপ্লাস ৯ প্রো ফোন দুটির। এক ধাক্কায় ৫,০০০ টাকা করে সস্তা হল ফোন দুটি।

OnePlus 9 And OnePlus 9 Pro: সুখবর! ওয়ানপ্লাস ১০ প্রো লঞ্চ হতেই ৫০০০ টাকা সস্তা হল ওয়ানপ্লাস ৯ ও ওয়ানপ্লাস ৯ প্রো
ওয়ানপ্লাস ৯ ও ওয়ানপ্লাস ৯ প্রো।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 03, 2022 | 6:04 PM

সম্প্রতি লঞ্চ হয়েছে ওয়ানপ্লাস ১০ প্রো ফোনটি। আর সেই ফোন লঞ্চ হতেই ওয়ানপ্লাস ৯ (OnePlus 9) এবং ওয়ানপ্লাস ৯ প্রো (OnePlus 9 Pro) এই দুই ফোনের দাম কমাল (Price Cut) সংস্থাটি। আগের এই দুই মডেলের তুলনায় ওয়ানপ্লাস ১০ প্রো ফোনটিতে রয়েছে একাধিক আপডেট। সবথেকে বেশি এই লেটেস্ট মডেলের ক্যামেরা ডিপার্টমেন্ট দুর্ধর্ষ করা হয়েছে। তবুও আপনি যদি হার্ডওয়্যারের দিক থেকে একটি শক্তিশালী ফোনের খোঁজ করেন এবং সেই সঙ্গেই আবার যদি একটি উন্নত ক্যামেরা স্মার্টফোনের সন্ধানে থাকনে, তাহলে ওয়ানপ্লাস ৯ ও ওয়ানপ্লাস ৯ প্রো আজও আপনার জন্য সেরা ফোন হতে পারে। এই দুই ফোনেই রয়েছে হ্যাসেলব্ল্যাড-টিউনড ক্যামেরা এবং পারফর্ম্যান্সের জন্য় কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর। ওয়ানপ্লাস ১০ প্রো লঞ্চ হতেই এই ফোন দুটির দাম ৫,০০০ টাকা করে কমানো হয়। এখন আবার আরও ৫,০০০ টাকা ডিসকাউন্টও দেওয়া হচ্ছে।

আগের এবং এখনকার দাম

ওয়ানপ্লাস ৯ ফোনটির ৮জিবি র‌্যাম ও ১২৮জিবি স্টোরেজ মডেলের দাম আগে ছিল ৪৪,৯৯৯ টাকা। সেই দামই এখন ৫,০০০ টাকা কমে গিয়ে ৪০,৫৯৯ টাকা। এদিকে আবার ফোনটির ১২জিবি র‌্যাম ও ২৫৬জিবি স্টোরেজ মডেলের দাম আগে যেখানে ৪৯,৯৯৯ টাকা ছিল, সেটাই এখন ৪৫,৯৯৯ টাকা। অ্যাস্ট্রাল ব্ল্যাক, আর্কটিক স্কাই এবং উইন্টার মিস্ট এই তিনটি কালার ভ্যারিয়েন্টে পাওয়া যাবে ফোনটি।

ওয়ানপ্লাস ৯ প্রো ফোনের ৮জিবি র‌্যাম ও ১২৮জিবি স্টোরেজ মডেলের দাম আগে ছিল ৫৯,৯৯৯ টাকা। ৫,০০০ টাকা দাম কমার পরে এই মডেলটি ক্রয় করতে এখন ৫৪,৯৯৯ টাকা খরচ হবে। অন্য দিকে ফোনটির ১২জিবি র‌্যাম ও ২৫৬জিবি স্টোরেজ মডেলের দাম আগে ছিল ৬৪,৯৯৯ টাকা। দাম কমার পরে সেই মডেলটি কিনতে এখন ৫৯,১৯৯ টাকা খরচ করতে হবে। মর্নিং মিস্ট, পাইন গ্রিন এবং স্টেলার ব্ল্যাক এই তিনটি কালার ভ্যারিয়েন্টে উপলব্ধ ফোনটি।

স্পেসিফিকেশনস ও ফিচার্স

ওয়ানপ্লাস ৯ এবং ৯ প্রো এই দুটি ফোনেই রয়েছে ১২০ হার্ৎজ় ডিসপ্লে। এদের মধ্যে ওয়ানপ্লাস ৯ ফোনে রয়েছে একটি ৬.৫৫ ইঞ্চির ফুল এইচডিপ্লাস অ্যামোলেড ডিসপ্লে এবং ওয়ানপ্লাস ৯ প্রো ফোনে রয়েছে আর একটু বড় ৬.৭ ইঞ্চির একটি এলটিপিও অ্যামোলেড ডিসপ্লে, যার রেজ়োলিউশন আলট্রা-এইচডি (ফোরকে)। পারফর্ম্যান্সের দিক থেকে দুটি ফোনই চালিত হবে একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসরের সাহায্যে।

ওয়ানপ্লাস ৯ প্রো ফোনে রয়েছে একটি ট্রিপল রিয়ার ক্যামেরা। প্রাইমারি সেন্সর হিসেবে রয়েছে একটি ৪৮ মেগাপিক্সেল সেন্সর ও তার সঙ্গে ইআইএস সাপোর্ট। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে থাকছে একটি ৫০ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর এবং একটি ২ মেগাপিক্সেল মনোক্রোম সেন্সর। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য ওয়ানপ্লাস ৯ ফোনে রয়েছে একটি ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

ওয়ানপ্লাস ৯ প্রো ফোনে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। প্রাইমারি সেন্সর হিসেবে ফোনটিতে একটি ৪৮ মেগাপিক্সেল সেন্সর রয়েছে, যা ওআইএস সাপোর্ট করবে। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে থাকছে একটি ৫০ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর, একটি ৮ মেগাপিক্সেল টেলিফটো শুটার এবং একটি ২ মেগাপিক্সেল মনোক্রোম ক্যামেরা। দুটি ফোনই ৬৫ ওয়াট র‌্যাপিড চার্জিং সাপোর্ট করবে।

আরও পড়ুন: ৮০০০ টাকা বাজেটের মধ্যে সেরা ৪ ফোন, জম্পেশ লুক, দীর্ঘমেয়াদি ব্যাটারি ও ঠিকঠাক ক্যামেরা

আরও পড়ুন: ফোনে কথা হচ্ছে অথচ কল লগে ধরা পড়ছে না, বার্নার ফোন নিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রে কেন এত বিতর্ক?

আরও পড়ুন: সবে লঞ্চ হয়েছে, এর মধ্যে ওয়ানপ্লাস ১০ প্রো ফোনে ১৬,৫০০ টাকা ছাড়, ৫ এপ্রিল থেকেই মিলবে অফার