Mobile Phones: ৮০০০ টাকা বাজেটের মধ্যে সেরা ৪ ফোন, জম্পেশ লুক, দীর্ঘমেয়াদি ব্যাটারি ও ঠিকঠাক ক্যামেরা

Mobile Phones: ৮০০০ টাকা বাজেটের মধ্যে সেরা ৪ ফোন, জম্পেশ লুক, দীর্ঘমেয়াদি ব্যাটারি ও ঠিকঠাক ক্যামেরা
প্রতীকী ছবি।

Under Rs 8000: এই মুহূর্তে দেশে ৮,০০০ টাকা দামের মধ্যে সেরা ফোন কোনগুলি? এক নজরে এমনই চারটি ফোন সম্পর্কে যাবতীয় তথ্য জেনে নিন।

TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Apr 03, 2022 | 7:23 AM

একটা ঠিকঠাক স্মার্টফোনের (Smartphones) জন্য ঠিক কত টাকা বাজেট ধরে চলা উচিৎ? একটু কম বাজেটেরই যদি হয়? বেসিক সমস্ত ফিচার্স দিয়ে যদি একটা ঠিকঠাক মোবাইল ফোনের খোঁজ করা হয়, তাহলে ৮০০০ টাকা বাজেটে (Mobile Phones Under Rs 8,000) আপনি পেয়ে যেতে পারেন বেশ কয়েকটি মোবাইল ফোন। এই বাজেট সেগমেন্টের ফোনগুলিতে থাকে একটু কম কিছু ফিচার্স, তবে যা থাকে তার অধিকাংশই অত্যন্ত গুরুত্বপূর্ণ। সেই সব ফোনের সাহায্যে আপনি ভাল কিছু ছবি তুলতে পারবেন, একটা ভাল এবং টেকসই ব্যাটারির আনন্দ উপভোগ করতে পারবেন, সেই সঙ্গেই মানানসই স্ক্রিন সাইজ়ে আপনি ভিডিয়ো স্ট্রিমিংয়ের অভিজ্ঞতাও সঞ্চয় করতে পারবেন। এখন প্রশ্ন হচ্ছে, এই বাজেট সেগমেন্টে সেরা ফোন কোনটি? তার জন্য আমরা নিয়ে এসেছি ৪টি মোবাইল ফোনের তালিকা। তাদের ফিচার্স ও স্পেসিফিকেশনসের তুলনা করে নিয়ে সেরাটা আপনাদেরই বেছে নিতে হবে। তবে প্রতিটি ফোনই যথেষ্ট নামী ব্র্যান্ডের। তাদের স্টোরেজ ক্যাপাসিটিও আপনি বাড়িয়ে নিতে পারবেন। আবার একাধিক কালার অপশনও রয়েছে তাদের। আবার এই ফোনগুলি আপনি চাইলে প্রিয়জনকে গিফ্টও করতে পারেন। এমনই চারটি ফোন সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নেওয়া যাক।

রিয়েলমি নার্জ়ো ৫০আই

রিয়েলমি-র এই স্মার্টফোনের দাম ৭,৪৯৯ টাকা। ২জিবি র‌্যাম ও ৩২জিবি স্টোরেজ মডেলের এই ফোনের দুটি কালার ভ্যারিয়েন্ট রয়েছে – মিন্ট গ্রিন ও কার্বন ব্ল্যাক। অত্যন্ত শক্তিশালী একটি ৫,০০০এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে ফোনটিতে। রয়েছে চমৎকার একটি ৬.৫ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লেও। ৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা রয়েছে এই রিয়েলমি স্মার্টফোনে, যার সাহায্যে আপনি যথেষ্ট ভাল ছবিও তুলতে পারবেন। পাশাপাশি একটি অক্টা-কোর প্রসেসরও থাকছে। ফোনের স্টোরেজ ২৫৬জিবি পর্যন্ত বাড়িয়ে নেওয়া যেতে পারে।

রেডমি ৯এ

এই শাওমি রেডমি ফোনটির দাম খুবই কম, মাত্র ৭,৪৯৯ টাকা। ২জিবি ও ৩জিবি – এই দুই র‌্যাম ভ্যারিয়েন্টে ফোনটি পাওয়া যায়। ৩২জিবি পর্যন্ত স্টোরেজ মেমোরি রয়েছে ফোনটির। এই রেডমি ফোনের একাধিক কালার মডেলও মার্কেটে উপলব্ধ। ৬.৫৩ ইঞ্চির একটি ডিসপ্লে রয়েছে। বেশ বড় ৫০০০এমএএইচ লিথিয়াম পলিমার ব্যাটারি দেওয়া হয়েছে, যার সঙ্গে থাকছে একটি ১০ ওয়্যার্ড চার্জার। চমৎকার ফটোগ্রাফির অভিজ্ঞতা সঞ্চয় করতে পারবেন এই ফোনের সাহায্যে। কারণ, একটি ১৩ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা রয়েছে এবং সেই সঙ্গেই রয়েছে একটি ৫ মেগাপিক্সেল সেলফি ক্যাম। অ্যান্ড্রয়েড ভি১০ অপারেটিং সিস্টেমের সাহায্যে চালিত এই ফোনে একটি মিডিয়াটেক হেলিও জি২৫ প্রসেসর দেওয়া হয়েছে।

লাভা জ়েডথ্রি স্ট্রাইপড সিয়ান

অনবদ্য লুকের একটি পাতলা স্মার্টফোনের খোঁজ করছেন? তাহলে আপনার জন্য চমৎকার হতে পারে লাভা জ়েডথ্রি ফোনটি, যা একটি স্ট্রাইপড সিয়ান কালারে উপলব্ধ। ৩২জিবি স্টোরেজ ক্যাপাসিটির এই ফোনের স্টোরেজ আরও ৫১২জিবি পর্যন্ত বাড়িয়ে নেওয়া যেতে পারে। ৩জিবি পর্যন্ত র‌্যাম রয়েছে এই ফোনের। ফটোগ্রাফির জন্য এই ফোনটিতে দেওয়া হয়েছে একটি ৮ মেগাপিক্সেল ডুয়াল এআই রিয়ার ক্যামেরা। এই লাভা জ়েডথ্রি ফোনটি কিনতেও আপনার খরচ হবে মাত্র ৭,৪৯৯ টাকা।

টেকনো পপ ৫ এলটিই

আমাদের এই বাজেট সেগমেন্টের সবথেকে সস্তার ফোন হল এই টেকনো পপ ৫ এলটিই। মাত্র ৬,৭৯৯ টাকায় আপনি পেয়ে যাবেন এই ফোনটি। অর্থাৎ ৮,০০০ টাকা কী, আপনাকে ৭,০০০ টাকাও খরচ করতে হবে না, এই ফোন বাড়ি নিয়ে আসতে। ৬.৫২ ইঞ্চির একটি ডিসপ্লে রয়েছে ফোনটিতে। ডিসেন্ট কিছু ফিচার্স রয়েছে, যার মধ্যে উল্লেখযোগ্য হল একটি ৫,০০০এমএএইচ ব্যাটারি। ২জিবি পর্যন্ত র‌্যাম ও ৩২জিবি পর্যন্ত স্টোরেজ রয়েছে ফোনটির। ফটোগ্রাফির জন্য থাকছে ৮ মেগাপিক্সেল প্রাইমারি পোর্ট্রেইট ডুয়াল রিয়ার ক্যামেরা। সেলফির জন্য দেওয়া হয়েছে একটি ৫ মেগাপিক্সেল ক্যামেরা। ডুয়াল ফ্ল্যাশলাইটও রয়েছে এই ফোনে। ফোনটির মোট দুটি কালার ভ্যারিয়েন্ট আপনি বেছে নিতে পারেন – আইস ব্লু এবং ডিপসি লাস্টার।

আরও পড়ুন: এপ্রিলে ফোন লঞ্চের ছড়াছড়ি, ভারতে আসতে পারে মোটো জি২২, বাজেট ফোন হওয়ার সম্ভাবনা

আরও পড়ুন: শাওমি শোস্টপার! ভারতে লঞ্চ হতে চলেছে শাওমি ১২ প্রো, ঘোষণা সংস্থার

আরও পড়ুন: ভারতে আসছে ওপ্পো এফ২১ প্রো এবং ওপ্পো এফ২১ প্রো ৫জি, কবে লঞ্চ?

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA