Realme 9: আগামী বছর ভারতে লঞ্চ হবে রিয়েলমির নতুন স্মার্টফোন সিরিজ, জানিয়েছে সংস্থা

Realme 9: ২০২২ সালে ভারতে লঞ্চ হতে চলেছে রিয়েলমি ৯ সিরিজ। সম্ভাব্য কী কী ফোন থাকছে এই সিরিজে, জেনে নিন।

Realme 9: আগামী বছর ভারতে লঞ্চ হবে রিয়েলমির নতুন স্মার্টফোন সিরিজ, জানিয়েছে সংস্থা
ভারতে আসতে চলেছে রিয়েলমি ৯ সিরিজ।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 13, 2021 | 6:56 AM

আগামী বছর অর্থাৎ ২০২২ সালে ভারতে লঞ্চ হবে রিয়েলমি ৯ সিরিজ। একথা ঘোষণা করেছে খোদ রিয়েলমি সংস্থা। জানা গিয়েছে, এই সিরিজের ফোনে থাকবে ‘মেনস্ট্রিম’ প্রসেসর। কিছুদিন আগেই ভারতে রিয়েলমি ৮ সিরিজের দু’টি স্মার্টফোন রিয়েলমি ৮এস ৫জি এবং রিয়েলমি ৮আই লঞ্চ হয়েছে। এই দুই স্মার্টফোন লঞ্চের সময়েই রিয়েলমি সংস্থা ঘোষণা করেছিল যে ২০২২ সালে ভারতে আসবে রিয়েলমি ৯ সিরিজ। শোনা গিয়েছে, আগামী বছর অক্টোবর মাসে সম্ভবত ভারতে লঞ্চ হতে পারে রিয়েলমি ৯ সিরিজ। উল্লেখ্য, রিয়েলমি সংস্থা ভারতে তাদের নতুন স্মার্টফোনের সিরিজ লঞ্চের কথা ঘোষণা করলেও নির্দিষ্ট দিনক্ষণ জানায়নি।

রিয়েলমি ৯ সিরিজে একাধিক মডেল থাকার সম্ভাবনা রয়েছে। শোনা যাচ্ছে এই সিরিজে রিয়েলমি নোট ৯ মডেল থাকতে পারে, যা নিয়ে ইতিমধ্যেই নাকি কাজ শুরু করে দিয়েছে ফোন নির্মাণ সংস্থা। এছাড়াও থাকতে পারে রিয়েলমি ৯ ফোন। শোনা গিয়েছে, রিয়েলমি ৯ সিরিজে নতুন প্রসেসর থাকতে পারে। একটি নেক্সট জেনারেশন Qualcomm Snapdragon প্রসেসর অথবা একটি MediaTek চিপসেট থাকতে পারে রিয়েলমি ৯ সিরিজের ফোনে। এই সংস্থার ভারত এবং ইউরোপের CMO ফ্র্যান্সিস ওয়ং জানিয়েছেন, রিয়েলমি ৯ সিরিজে ভারতে আগমনের কথা। যদিও ফোন লঞ্চের নির্দিষ্ট দিন জানাননি তিনি। উল্লেখ্য, গত সপ্তাহে রিয়েলমি ৮আই এবং রিয়েলমি ৮এস ৫জি, এই দুই ফোন লঞ্চের সময় টুইট করে ভারতে রিয়েলমি ৯ সিরিজ লঞ্চের কথা ঘোষণা করেছিলেন ফ্র্যান্সিস।

অন্যদিকে সেপ্টেম্বর মাস অর্থাৎ চলতি মাসের শুরুর দিকে 91Mobiles- এর যুক্ত হয়ে টিপস্টার যোগেশ Yogesh Brar) দাবি করেছিলেন যে অক্টোবর মাসে ভারতে লঞ্চ হতে পারে রিয়েলমি ৯ সিরিজ। তবে কোন সালে ফেস্টিভ সিজনের আগে এই ফোনের সিরিজ লঞ্চ হতে পারে তা নির্দিষ্ট করেননি যোগেশ। পরে রিয়েলমি ৮ সিরিজের দুটো নতুন স্মার্টফোন ভারতে লঞ্চের সময় পরবর্তী রিয়েলমি সিরিজ ভারতে লঞ্চের সাল ঘোষণা করেন কর্তৃপক্ষ।

গত মাসে জনপ্রিয় টিপস্টার মুকুল শর্মা বলেছিলেন যে রিয়েলমি সংস্থা রিয়েলমি নোট ৯ মডেল নিয়ে কাজ শুরু করেছে। এই তালিকায় নাকি রয়েছে রিয়েলমি ৯, রিয়েলমি ৯ প্রো, রিয়েলমি ৯এ, রিয়েলমি নোট ৯ প্রাইম— এই চারটি ফোন। উল্লেখ্য, রিয়েলমি সংস্থা এখনও জানায়নি যে তাদের ৯ সিরিজে কোন কোন মডেল বা ফোন ভারতে লঞ্চ হতে চলেছে।

আরও পড়ুন- সেপ্টেম্বরের শেষেই ভারতে আসতে পারে মাইক্রোম্যাক্স ‘ইন’ সিরিজের নতুন স্মার্টফোন

আরও পড়ুন- Google Pixel 6 Series: কবে লঞ্চ হতে পারে গুগল পিক্সেল ৬ এবং পিক্সেল ৬ প্রো ফোন?

আরও পড়ুন- Redmi Upcoming Smartphone: এই ফোনে থাকতে পারে স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর, ১২০Hz রিফ্রেশ রেটের ডিসপ্লে