Google Pixel 6 Series: কবে লঞ্চ হতে পারে গুগল পিক্সেল ৬ এবং পিক্সেল ৬ প্রো ফোন?

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Sohini chakrabarty

Updated on: Sep 12, 2021 | 11:00 PM

Google Pixel 6 Series: পিক্সেল ৬ এবং পিক্সেল ৬ প্রো- এই দুই মডেলের ডিজাইন একদম নতুন করে তৈরি করেছেন গুগল কর্তৃপক্ষ। নতুন পিক্সেল ৬ সিরিজের ফোনে গুগল সংস্থা নিজেদের Tensor চিপসেট বা প্রসেসর ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছে।

Google Pixel 6 Series: কবে লঞ্চ হতে পারে গুগল পিক্সেল ৬ এবং পিক্সেল ৬ প্রো ফোন?
পিক্সেল ৬ এবং পিক্সেল ৬ প্রো, এই দু'টি ফোন লঞ্চ হয়েছে।

গুগল পিক্সেল ৬ সিরিজের দু’টি ফোন লঞ্চ হতে চলেছে। শোনা গিয়েছে, গুগল পিক্সেল ৬ এবং গুগল পিক্সেল ৬ প্রো- এই দুটো ফোন লঞ্চ হতে পারে। সম্প্রতি ইনস্টাগ্রাম এবং ইউটিউবে এই দুই ফোন লঞ্চের দিনক্ষণ নিয়ে নতুন ইঙ্গিত পাওয়া গিয়েছে। গুগল পিক্সেল ৬ সিরিজের এই দুই স্মার্টফোন কবে লঞ্চ হবে তা নিয়ে জল্পনা চলছে অনেকদিন ধরেই। মাঝে একবার শোনা গিয়েছিল যে, আগামী ১৯ অক্টোবর এই দুই স্মার্টফোন লঞ্চ হতে পারে। এবার ইনস্টাগ্রামের পোস্ট আর ইউটিউবের প্রোমোশনাল ভিডিয়োতেও তেমনই আভাস পাওয়া গিয়েছে।

সম্প্রতি গুগল পিক্সেল ৬ সিরিজের স্মার্টফোনের লঞ্চ প্রসঙ্গে ইনস্টাগ্রামে যে পোস্ট প্রকাশিত হয়েছে (@madebygoogle) সেখানে বলা হয়েছে গুগলের সাম্প্রতিক ডিজাইন করা ডিভাইসে অ্যানড্রয়েড ১২ সাপোর্ট থাকতে পারে। প্রতিটি ডিভাইসে দারুণ সব ওয়ালপেপার এবং একাধিক রঙ থাকার সম্ভাবনা রয়েছে। প্রতিটি ডিভাইসে আলাদা আলাদা clocks এবং widgets থাকতে পারে। ইনস্টাগ্রামের ওই পোস্টে ফোনের মধ্যে ১৯ তারিখ আর মঙ্গলবার দেখা গিয়েছে। কাকতালীয় ভাবে ১৯ অক্টোবরও মঙ্গলবার। আর তাই দুইয়ে দুইয়ে চার করে ধরেই নেওয়া হয়েছে যে ১৯ অক্টোবরই গুগল পিক্সেল ৬ সিরিজের স্মার্টফোন লঞ্চ হতে চলেছে। তবে গুগল কর্তৃপক্ষ কিন্তু এখনও পিক্সেল ৬ সিরিজের স্মার্টফোন লঞ্চ প্রসঙ্গে আনুষ্ঠানিক ভাবে কিছুই ঘোষণা করেননি। মানে নির্দিষ্ট দিনক্ষণ জানায়নি সংস্থা।

ইউটিউবে যে প্রোমোশনাল ভিডিয়ো প্রকাশিত হয়েছে সেখানে পিক্সেল ৬ এবং পিক্সেল ৬ প্রো ফোনের সম্ভাব্য রঙ দেখা গিয়েছে। পিক্সেল ৬ প্রো ফোন সোনালি এবং সাদা রঙে লঞ্চ হতে পারে। আর পিক্সেল ৬ ফোন সবুজ এবং কমলা রঙে লঞ্চের সম্ভাবনা রয়েছে। এই ভিডিয়োতে প্রথমবার ইউজারদের হাতে দেখা গিয়েছে গুগল পিক্সেল ৬ সিরিজের স্মার্টফোন। ফোনের ব্যাক প্যানেলে হরাইজন্টালি বসানো রয়েছে ক্যামেরা মডিউল। ফোনের ফ্রন্ট ডিসপ্লেতে সেলফি ক্যামেরার জন্য রয়েছে হোল-পাঞ্চ কাট আউট ডিজাইন।

এর আগে একবার শোনা গিয়েছিল যে, গুগল পিক্সেল ৬ সিরিজের ফোনে (পিক্সেল ৬ মডেলে) ২৩W ওয়্যারলেস চার্জিং ফিচার থাকতে পারে। Android Police- এর তরফে এই তথ্য প্রকাশ্যে এসেছিল সেই সময়। তবে পিক্সেল ৬ প্রো ভ্যারিয়েন্টে এই চার্জিং ফিচার থাকবে কি না তা এখনও স্পষ্ট নয়। গত জুলাই মাসে আবার শোনা গিয়েছিল যে গুগল পিক্সেল ৬ সিরিজের দু’টি ফোনেই নাকি ৩৩W ফাস্ট ওয়্যারড চার্জিং সাপোর্ট থাকতে পারে। অন্যদিকে জানা গিয়েছে, পিক্সেল ৬ এবং পিক্সেল ৬ প্রো- এই দুই মডেলের ডিজাইন একদম নতুন করে তৈরি করেছেন গুগল কর্তৃপক্ষ। উল্লেখ্য, এতদিন গুগলের ফোনে অ্যাপেলের প্রসেসর ব্যবহার করা হতো সেই প্রসেসর পরিবর্তন করা হয়েছে। নতুন পিক্সেল ৬ সিরিজের ফোনে গুগল সংস্থা নিজেদের Tensor চিপসেট বা প্রসেসর ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছে।

আরও পড়ুন- সেপ্টেম্বরের শেষেই ভারতে আসতে পারে মাইক্রোম্যাক্স ‘ইন’ সিরিজের নতুন স্মার্টফোন

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla