Micromax in Note 1 Pro: সেপ্টেম্বরের শেষেই ভারতে আসতে পারে মাইক্রোম্যাক্স ‘ইন’ সিরিজের নতুন স্মার্টফোন

গত বছর অর্থাৎ ২০২০ সালে ভারতে লঞ্চ হয়েছিল মাইক্রোম্যাক্স ইন নোট ১ ফোন। অনুমান তারই আপগ্রেডেড ভার্সান হিসেবে এবার লঞ্চ হতে চলেছে মাইক্রোম্যাক্স ইন নোট ১ প্রো মডেল। 

Micromax in Note 1 Pro: সেপ্টেম্বরের শেষেই ভারতে আসতে পারে মাইক্রোম্যাক্স 'ইন' সিরিজের নতুন স্মার্টফোন
এই স্মার্টফোনের হদিশ পাওয়া গিয়েছে Geekbench বেঞ্চমার্কিং সাইটে।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 19, 2021 | 12:22 PM

মাইক্রোম্যাক্স ইন নোট ১ প্রো ফোনের কাজকর্ম প্রায় শেষের পথে। শোনা যাচ্ছে সেপ্টেম্বর মাসের শেষেই ভারতে লঞ্চ হতে পারে মাইক্রোম্যাক্সের এই নতুন স্মার্টফোন। এর আগেও শোনা গিয়েছিল যে মাইক্রোম্যাক্স সংস্থা তাদের ‘ইন’ সিরিজে নতুন ফোন লঞ্চ করতে চলেছে। এবার শোনা গিয়েছে যে মাইক্রোম্যাক্স ইন নোট ১ প্রো ফোনই হতে চলেছে সংস্থার নতুন মডেল। ইতিমধ্যেই মাইক্রোম্যাক্সের এই স্মার্টফোনের হদিশ পাওয়া গিয়েছে Geekbench বেঞ্চমার্কিং সাইটে। উল্লেখ্য, গত বছর অর্থাৎ ২০২০ সালে ভারতে লঞ্চ হয়েছিল মাইক্রোম্যাক্স ইন নোট ১ ফোন। অনুমান তারই আপগ্রেডেড ভার্সান হিসেবে এবার লঞ্চ হতে চলেছে মাইক্রোম্যাক্স ইন নোট ১ প্রো মডেল।

জনপ্রিয় টিপস্টার মুকুল শর্মা টুইট করে দাবি করেছেন যে সেপ্টেম্বর মাসের শেষে লঞ্চ হতে পারে মাইক্রোম্যাক্সের নতুন স্মার্টফোন। টিপস্টারের আরও দাবি যে এই ফোনকে বলা হতে পারে মাইক্রোম্যাক্স ইন নোট ১ প্রো। তবে মুকুল শর্মা এই ফোন লঞ্চ প্রসঙ্গে আভাস দিলেও মাইক্রোম্যাক্স সংস্থার তরফে কোনও ইঙ্গিত দেওয়া হয়নি। এমনকি সংস্থার তরফে তাদের ‘ইন’ সিরিজের এই ফোন লঞ্চের কথা আনুষ্ঠানিক ভাবে ঘোষণাও করা হয়নি। তবে সম্প্রতি Geekbench সাইটে মাইক্রোম্যাক্সের এই ফোনের নাম দেখা যাওয়ায় অনুমান করা হচ্ছে যে এবার তাড়াতাড়ি লঞ্চ হতে পারে মাইক্রোম্যাক্স ইন নোট ১ প্রো স্মার্টফোন।

Geekbench বেঞ্চমার্কিং সাইটে মাইক্রোম্যাক্স ইন নোট ১ প্রো ফোনের মডেল নম্বর E7748 দেখা গিয়েছে। এই ফোনের বেশ কিছু সম্ভাব্য ফিচারও প্রকাশ হয়েছে ওই ওয়েবসাইটে। যেমন শোনা যাচ্ছে যে মাইক্রোম্যাক্স ‘ইন’ সিরিজের নতুন স্মার্টফোনে থাকতে পারে MediaTek MT6785 প্রসেসর। অনুমান, এই ফোনে MediaTek Helio G90 চিপসেট থাকতে পারে। এছাড়াও এই ফোনে ৪ জিবি র‍্যাম থাকার সম্ভাবনা রয়েছে প্রসেসরের সঙ্গে। অ্যানড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমের (ডেটেড) সাহায্যে এই ফোন পরিচালিত হতে পারে। এর পাশাপাশি আবার এও শোনা যাচ্ছে যে মাইক্রোম্যাক্স সংস্থা তাদের ‘ইন’ সিরিজের নতুন স্মার্টফোন অ্যানড্রয়েড ১১ সফটওয়্যারের সাহায্যেও লঞ্চ করতে পারে।

দামের দিক থেকে মাইক্রোম্যাক্স ইন নোট ১ প্রো ফোন মিড-রেঞ্জের ডিভাইস হতে পারে। মাইক্রোম্যাক্স ইন নোট ১ ফোনের তুলনায় সামান্য আপগ্রেড এবং আপডেট হতে পারে ফোনের বিভিন্ন ফিচার। যদিও ‘ইন’ সিরিজের নতুন স্মার্টফোনের লঞ্চ বা ফিচার কিংবা দাম প্রসঙ্গে মাইক্রোম্যাক্স সংস্থা এখনও আনুষ্ঠানিক ভাবে কিছু ঘোষণা করেনি।

আরও পড়ুন- Vivo X70 Pro: চারটি স্টোরেজ কনফিগারেশনে লঞ্চ হয়েছে এই স্মার্টফোন, কোন মডেলের দাম কত?