Redmi Upcoming Smartphone: এই ফোনে থাকতে পারে স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর, ১২০Hz রিফ্রেশ রেটের ডিসপ্লে

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Sohini chakrabarty

Updated on: Sep 12, 2021 | 11:30 PM

শোনা যাচ্ছে, রেডমির এই ফোন কে৫০ সিরিজের অন্তর্ভুক্ত হতে পারে। তবে এই প্রসঙ্গে শাওমি কর্তৃপক্ষ এখনও কিছুই জানাননি।

Redmi Upcoming Smartphone: এই ফোনে থাকতে পারে স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর, ১২০Hz রিফ্রেশ রেটের ডিসপ্লে
ছবি প্রতীকী।

শাওমির সাব-ব্র্যান্ড রেডমি। আর সেই ব্র্যান্ডেরই নতুন স্মার্টফোন নিয়ে নাকি কাজ শুরু করেছেন শাওমি কর্তৃপক্ষ। বিভিন্ন সূত্রে এমনটাই শোনা গিয়েছে। অনলাইনে ফাঁস হওয়া তথ্য থেকে জানা গিয়েছে যে, এই নতুন স্মার্টফোনে সম্ভবত থাকতে চলেছে একটি Qualcomm স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর। তার সঙ্গে আবার থাকতে পারে একটি ৬.৭ ইঞ্চির ডিসপ্লে। এই ডিসপ্লেতে থাকতে পারে ফুল এইচডি প্লাস রেসোলিউশন। এছাড়াও শাওমির থুড়ি রেডমির এই নতুন স্মার্টফোনে নাকি ১০০W ফাস্ট চার্জিং সাপোর্ট এবং ডুয়াল স্পিকার থাকারও সম্ভাবনা রয়েছে। যদিও রেডমির এই নতুন ফোনের নাম এখনও প্রকাশ্যে আসেনি। তবে কানাঘুষো শোনা যাচ্ছে, এই ফোন রেডমি কে৫০ সিরিজের মডেল হতে চলেছে। যদিও উক্ত কোনও তথ্যই শাওমি কর্তৃপক্ষ ঘোষণা করেননি।

চিনে টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশনের মাধ্যমে অনলাইনে রেডমির এই আসন্ন স্মার্টফোন সম্পর্কে উপরে উল্লখিত তথ্যগুলো ফাঁস করেছে। শোনা যাচ্ছে, এই ফোনে OLED ডিসপ্লে থাকতে পারে। তার রিফ্রেশ রেট আবার হতে পারে ১২০Hz। ফাঁস হয়েছে ক্যামেরা মডিউলের ফিচারও। শোনা গিয়েছে, রেডমির আসন্ন এই স্মার্টফোনের ব্যাক প্যানেল বা পিছনের অংশে ৫০ মেগাপিক্সেলের একটি মেন ক্যামেরা থাকতে পারে। এছাড়াও এই ফোন IP68 সার্টিফায়েড হতে পারে। অর্থাৎ জল এবং ধুলোবালিতে রেডমির আসন্ন এই স্মার্টফোন রেসিসট্যান্ট হিসেবে কাজ করতে পারবে।

রেডমি সংস্থা অবশ্য এখনও তাদের কে৫০ সিরিজ লঞ্চ প্রসঙ্গে কিছু ঘোষণা করেনি। তবে সূত্রের খবর, শাওমির আসন্ন এই স্মার্টফোন সম্ভবত রেডমি কে৫০ সিরিজেরই অন্তর্ভুক্ত হতে চলেছে। শোনা গিয়েছে, রেডমি কে৫০, রেডমি কে৫০ প্রো এবং রেডমি কে৫০ প্রো প্লাস— এই তিনটি মডেল থাকতে পারে রেডমি কে৫০ সিরিজে। কবে রেডমির এই নতুন সিরিজের স্মার্টফোন লঞ্চ হতে পারে তা এখনও জানা যায়নি।

অন্যদিকে আবার শোনা গিয়েছে রেডমি কে৪০ আলট্রা মডেল নিয়েও কাজ করছে সংস্থা। এই ফোনে সম্ভবত একটি MediaTek  প্রসেসর থাকতে পারে। এই ফোনের ডিসপ্লের রিফ্রেশ রেট হতে পারে ১২০Hz। এছাড়াও ফোনের ব্যাক প্যানেল বা পিছনের অংশে থাকতে পারে ১০৮ মেগাপিক্সেলের একটি ISOCELL HM2 প্রাইমারি সেনসর, একটি সোনি IMX355 ওয়াইড অ্যাঙ্গেল সেনসর এবং একটি টেলিম্যাক্রো সেনসর। এই সেনসরে আবার ৩এক্স জুম ফিচার থাকতে পারে।

আরও পড়ুন- সেপ্টেম্বরের শেষেই ভারতে আসতে পারে মাইক্রোম্যাক্স ‘ইন’ সিরিজের নতুন স্মার্টফোন

আরও পড়ুন- Google Pixel 6 Series: কবে লঞ্চ হতে পারে গুগল পিক্সেল ৬ এবং পিক্সেল ৬ প্রো ফোন?

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla