Samsung Galaxy A33 5G: স্যামসাং গ্যালাক্সি ‘এ’ সিরিজের আরও একটি নতুন ফোন গ্যালাক্সি এ৩৩ ৫জি লঞ্চ হল ভারতে

Samsung Galaxy A Series: স্যামসাং গ্যালাক্সি এ৩৩ ৫জি ফোন ভারতে লঞ্চ হয়েছে গ্যালাক্সি এ৭৩ ৫জি ফোনের সঙ্গে।

Samsung Galaxy A33 5G: স্যামসাং গ্যালাক্সি 'এ' সিরিজের আরও একটি নতুন ফোন গ্যালাক্সি এ৩৩ ৫জি লঞ্চ হল ভারতে
স্যামসাং গ্যালাক্সি এ৩৩ ৫জি ফোন।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 30, 2022 | 2:49 PM

স্যামসাং গ্যালাক্সি ‘এ’ সিরিজের (Samsung Galaxy A Series) নতুন ফোন গ্যালাক্সি এ৩৩ ৫জি (Samsung Galaxy A33 5G) ভারতে লঞ্চ হয়েছে। এর সঙ্গে দেশে লঞ্চ হয়েছে স্যামসাং গ্যালাক্সি ‘এ’ সিরিজের আরও একটি ফোন গ্যালাক্সি এ৭৩ ৫জি। জানা গিয়েছে, স্যামসাং গ্যালাক্সি এ৩৩ ৫জি ফোন একটি IP67 রেটিং প্রাপ্ত ওয়াটার রেজিসট্যান্ট ডিভাইস। চলতি মাস অর্থাৎ মার্চের শুরুর দিকে স্যামসাং গ্যালাক্সি এ৩৩ ৫জি ফোন লঞ্চ হয়েছিল গ্লোবাল মার্কেটে। প্রসঙ্গত উল্লেখ্য, স্যামসাং গ্যালাক্সি এ৭৩ ৫জি এবং স্যামসাং গ্যালাক্সি এ৩৩ ৫জি ফোনের আগে ভারতে স্যামসাং গ্যালাক্সি ‘এ’ সিরিজের আরও তিনটি ফোন ভারতে লঞ্চ হয়েছিল। সেগুলি হল গ্যালাক্সি এ৫৩ ৫জি, স্যালাক্সি এ২৩, গ্যালাক্সি এ১৩। ভারতে স্যামসাং গ্যালাক্সি এ৩৩ ৫জি ফোন লঞ্চ করলেও এই ফোনের দাম কত হবে, কীভাবে উপলব্ধ হবে সেই প্রসঙ্গে এখনও কিছু জানা যায়নি। ভারতে স্যামসাং গ্যালাক্সি এ৩৩ ৫জি ফোন Awesome Black, Awesome Blue, Awesome Peach, Awesome White- এই চারটি রঙে পাওয়া যাবে। তবে এই ফোনের প্রি-বুকিং প্রসঙ্গে কিছু জানা যায়নি। সেই সঙ্গে এই ফোন কী কী স্টোরেজ কনফিগারেশনে লঞ্চ হতে পারে তাও জানা যায়নি।

স্যামসাং গ্যালাক্সি এ৩৩ ৫জি ফোনের স্পেসিফিকেশন

  • স্যামসাং গ্যালাক্সি এ৭৭ ৫জি ফোনের মতোই স্যামসাং গ্যালাক্সি এ৩৩ ৫জি ফোনও পরিচালিত হবে অ্যানড্রয়েড ১১ এবং One UI 4.1- এর সাহায্যে। চার বছরের অ্যানড্রয়েড ওএস আপগ্রেড এবং পাঁচ বছরের সিকিউরিটি আপডেট পাওয়া যাবে এই ফোনে, এমনটাই দাবি করেছেন স্যামসাং গ্যালাক্সি কর্তৃপক্ষ।
  • স্যামসাং গ্যালাক্সি এ৩৩ ৫জি ফোনে রয়েছে একটি ৬.৪ ইঞ্চির ফুল এইচডি প্লাস সুপার অ্যামোলেড ডিসপ্লে রয়েছে যার রিফ্রেশ রেট ৯০ হার্টজ।
  • এই ফোনে রয়েছে একটি অক্টা-কোর Exynos ১২৮০ প্রসেসর। এছাড়াও এই ফোনের পিছনের অংশ বা ব্যাক প্যানেলে রয়েছে রয়েছে একটি কোয়াড রেয়ার ক্যামেরা সেটআপ। সেখানে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর (অপটিকাল ইমেজ স্টেবিলাইজেশন ফিচার- সহ), ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড শুটার, ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো শুটার এবং ২ মেগাপিক্সেলের ডেপথ সেনসর রয়েছে। সেলফি তোলার জন্য ফোনের ডিসপ্লেতে রয়েছে ১৩ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সেনসর।
  • স্যামসাং গ্যালাক্সি এ৩৩ ৫জি ফোনে রয়েছে ৫০০০ এমএএইচ ব্যাটারি এবং ২৫ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট। এই ফোনের ইন্টারনাল স্টোরেজের পরিমাণ সর্বোচ্চ ২৫৬ জিবি। মাইক্রো এসডি কার্ডের সাহায্যে ১ টিবি পর্যন্ত এই স্টোরেজের পরিমাণ বাড়ানো সম্ভব।

আরও পড়ুন- Nokia 105 And Nokia 110: ফিরল নস্ট্যালজিয়া! জনপ্রিয় নোকিয়া ১০৫ এবং নোকিয়া ১১০ কামব্যাক করল, আকর্ষণীয় ফিচার্স, ১৮ দিনের ব্যাটারি ব্যাকআপ

আরও পড়ুন- Poco X4 Pro 5G: ভারতে লঞ্চ হয়েছে পোকো ‘এক্স’ সিরিজের নতুন ফোন পোকো এক্স৪ প্রো ৫জি, দাম কত? কী কী ফিচারই বা রয়েছে