Nokia 105 And Nokia 110: ফিরল নস্ট্যালজিয়া! জনপ্রিয় নোকিয়া ১০৫ এবং নোকিয়া ১১০ কামব্যাক করল, আকর্ষণীয় ফিচার্স, ১৮ দিনের ব্যাটারি ব্যাকআপ

Nokia Features Phones: নোকিয়া ১০৫ এবং নোকিয়া ১১০ ফোন দুটি পুনরায় লঞ্চ করা হল নতুন ডিজাইন ও কিছু নতুন ফিচার্স দিয়ে। দেখে নিন।

Nokia 105 And Nokia 110: ফিরল নস্ট্যালজিয়া! জনপ্রিয় নোকিয়া ১০৫ এবং নোকিয়া ১১০ কামব্যাক করল, আকর্ষণীয় ফিচার্স, ১৮ দিনের ব্যাটারি ব্যাকআপ
নোকিয়া ১০৫ ও নোকিয়া ১১০।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 30, 2022 | 6:41 AM

ফের দুটি বেস্ট-সেলিং ফোন আবার নতুন রূপে নিয়ে এল নোকিয়া (Nokia)। কোম্পানির সেই ফোন দুটির নাম নোকিয়া ১০৫ এবং নোকিয়া ১১০ (Nokia 105 And Nokia 110)। এই দুই ফিচার ফোনের ফাইনাল ভার্সনের ঘোষণা করা হয়েছিল ২০১৯ সালে। ২০২০ সালে আবার এই দুটি ফোনই আইডিএফ ডিজ়াইন পুরস্কার পেয়েছিল। নতুন ভার্সন দুটি ফিচার ফোনের দিক থেকে দেখতে খুবই সুন্দর। নোকিয়া ১০৫ এবং নোকিয়া ১১০ দুই মডেলের মধ্যে ফারাকও খুব একটা নেই, দুটোরই হার্ডওয়্যার প্রায় এক। ফোন দুটির মধ্যে পার্থক্য রয়েছেন কেবল ক্যামেরা এবং পলি কার্বোনেট বডি কালার অপশনে। এই দুই লেটেস্ট নোকিয়া ফিচার ফোনের ডিজ়াইন থেকে শুরু করে ফিচার্স ও স্পেসিফিকেশনস সংক্রান্ত সব তথ্য এক নজরে দেখে নেওয়া যাক।

ডিজ়াইন

২০১৯ সালের থেকে নতুন নোকিয়া ১০৫ এবং ১১০ মডেল দুটির লুকের অনেকখানিই পরিবর্তন হয়েছে। তার মধ্যে সবথেকে বড় আপগ্রেডটি হল, দুটি মডেলেই রয়েছে এফএম অ্যান্টেনা সলিউশন। এর অর্থ হল, এবার থেকে আপনি হেডফোন ছাড়াই নোকিয়া ১০৫ এবং নোকিয়া ১০৬ এই দুই মডেলের রেডিও ব্যবহার করতে পারবেন। সেই সঙ্গে আবার দুটি ফোনেই দেওয়া হয়েছে এলইডি টর্চ। শুধু তাই নয়। রয়েছে একাধিক প্রিলোডেড গেমস, যার মধ্যে উল্লেখযোগ্য হল নোকিয়া গেম এবং স্নেক।

স্পেসিফিকেশনস

নোকিয়া ১০৫ এবং নোকিয়া ১১০ এই দুই ফোনে রয়েছে ১.৭৭ ইঞ্চির কিউভিজিএ স্ক্রিন এবং মোট ১০টি গেম। এদের মধ্যে স্নেক গেমটি উল্লেখযোগ্য, যা প্রিলোডেড থাকছে। ফোন দুটি রিয়ার প্যানেলে পলিককার্বোনেট শেল দেওয়া হয়েছে। পারফর্ম্যান্সের জন্য এই দুই ফোনেই রয়েছে ইউনিসক ৬৫৩১ই প্রসেসর, যা পেয়ার করা থাকছে ৪এমবি র‌্যামের সঙ্গে। এস৩০ প্লাস অপারেটিং সিস্টেমের সাহায্যে ফোন দুটি চলবে এবং কেবল মাত্র ২জি কানেক্টিভিটি সাপোর্ট করবে।

ব্যাটারি

৮০০এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে এই নোকিয়া ১০৫ এবং নোকিয়া ১১০ ফোন দুটিতে। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, একবার চার্জ দিলে দুটি ফোনই লাগাতার ১৮ দিন পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ দিতে পারবে। সেই সঙ্গেই আবার ১২ ঘণ্টা টানা কলও করা যাবে। একটি মাইক্রোইউএসবি কানেক্টরের সাহায্যে চার্জ করা যাবে নতুন নোকিয়া ফোনট দুটি। টর্চ লাইট দেওয়া হয়েছে ফোন দুটির ঠিক উপরের ভাগে। নোকিয়া আরও দাবি করেছে যে, এই দুই ডিভাইসের মেমোরি ২,০০০ কন্ট্যাক্ট এবং ৫০০টি টেক্সট মেসেজ ধরে রাখতে পারবে।

আরও পড়ুন: ভারতে লঞ্চ হয়েছে পোকো ‘এক্স’ সিরিজের নতুন ফোন পোকো এক্স৪ প্রো ৫জি, দাম কত? কী কী ফিচারই বা রয়েছে

আরও পড়ুন: বিশ্বের সবথেকে অভিশপ্ত মোবাইল নম্বর! যিনিই ব্যবহার করেছেন, মারা গিয়েছেন…

আরও পড়ুন: প্রতি মাসে অটোমেটিক্যালি রিচার্জ! মাত্র ২৫৯ টাকায় অবাক করা প্ল্যান নিয়ে এল রিলায়েন্স জিও, প্রতিদিন ১.৫জিবি ডেটা