Tecno Camon 17 Series: দ্রুত ভারতে আসছে এই নতুন স্মার্টফোন, অ্যামাজন থেকে কেনা যাবে

অ্যামাজনের প্রাইম ডে সেল শুরু হচ্ছে আগামী ২৬ জুলাই থেকে। সেখানেই Tecno Camon ১৭ এবং Tecno Camon ১৭ প্রো, এই দুটো ফোন পাওয়া যাবে বলে অনুমান করা হচ্ছে।

Tecno Camon 17 Series: দ্রুত ভারতে আসছে এই নতুন স্মার্টফোন, অ্যামাজন থেকে কেনা যাবে
ভারতে আসছে এই নতুন স্মার্টফোনের সিরিজ।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 10, 2021 | 3:13 PM

ভারতে খুব তাড়াতাড়ি লঞ্চ হতে চলেছে Tecno Camon ১৭ সিরিজ। সম্প্রতি অ্যামাজন ইন্ডিয়া ই-কমার্স সংস্থার ওয়েবসাইটে এই ফোনের জন্য টিজার পেজ লক্ষ্য করা গিয়েছে। অর্থাৎ অ্যামাজন থেকে যে এই ফোন কেনা যাবে, তা নিশ্চিত। যদিও কবে এই ফোন দেশে লঞ্চ হবে তার নির্দিষ্ট দিনক্ষণ জানা যায়নি। তবে Tecno Camon ১৭ এবং Tecno Camon ১৭ প্রো, এই দু’টি মডেল ভারতে লঞ্চ হয়ে চলেছে বলে শোনা গিয়েছে। চলতি বছর মে মাসে নাইজিরিয়াতে লঞ্চ হয়েছিল এই ফোন। এবার ভারতে লঞ্চ হবে Tecno Camon ১৭ সিরিজের দু’টি ফোন।

Tecno Camon ১৭ এবং Tecno Camon ১৭ প্রো- ভারতে এই দুটো ফোনের সম্ভাব্য দাম

অ্যামাজনের প্রাইম ডে সেল শুরু হচ্ছে আগামী ২৬ জুলাই থেকে। সেখানেই Tecno Camon ১৭ এবং Tecno Camon ১৭ প্রো, এই দুটো ফোন পাওয়া যাবে বলে অনুমান করা হচ্ছে। আগেই অ্যামাজনের তরফে জানানো হয়েছিল যে, এ বছরের প্রাইম ডে সেলের ক্ষেত্রে প্রায় ৩০০টি নতুন প্রোডাক্ট লঞ্চ হবে। সেই তালিকাতেও থাকতে পারে Tecno Camon ১৭ সিরিজের দু’টি ফোন। অনুমান করা হচ্ছে, ২৬ জুলাই এই ফোন লঞ্চ হতে পারে। অ্যামাজনের প্রাইম ডে সেল চলবে ২৭ জুলাই পর্যন্ত।

বিশেষজ্ঞদের অনুমান, Tecno Camon ১৭ সিরিজের ফোনের নাম নাইজিরিয়াতে যা ছিল, তারই আশপাশে থাকতে পারে ভারতে। উল্লেখ্য, Tecno Camon ১৭ মডেলের দাম নাইজিরিয়াতে ছিল ভারতীয় মুদ্রায় প্রায় ১৪,২০০ টাকা। অন্যদিকে, Tecno Camon ১৭ প্রো ফোনের দাম ছিল, ভারতীয় মুদ্রায় ২১,৪০০ টাকা। Frost Silver, Deep Sea, Tranquil Green— এই তিনটি রঙে গ্লোবাল মার্কেটে লঞ্চ হয়েছিল Tecno Camon ১৭ ফোন। অন্যদিকে, Tecno Camon ১৭ প্রো ফোন লঞ্চ হয়েছিল California Dream Silver এবং Malibu Blue, এই দুই রঙে।

অ্যামাজনের টিজার থেকে জানা গিয়েছে, ভারতে Tecno Camon ১৭ সিরিজ লঞ্চ হবে ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ কনফিগারেশনে। মূলত Tecno Camon ১৭ প্রো মডেলে এই স্টোরেজ কনফিগারেশন থাকার সম্ভাবনা রয়েছে। আর Tecno Camon ১৭ মডেল লঞ্চ হবে এর থেকে বেশি র‍্যাম এবং স্টোরেজ কনফিগারেশনে।

Tecno Camon ১৭ সিরিজের অফিশিয়াল লঞ্চ এবং দাম প্রসঙ্গে এখনও সংস্থার তরফে আনুষ্ঠানিক ভাবে কিছু ঘোষণা করা হয়নি। অনুমান, লঞ্চের দিনই সমস্ত বিবরণ ঘোষণা হবে। শোনা যাচ্ছে এইচডিএফসি ব্যাঙ্কের ডেবিট বা ক্রেডিট কার্ড কিংবা ইএমআই ট্রানজানকশনের মাধ্যমে ক্রেতা ফোন কিনলে ১০ শতাংশ ইনস্ট্যান্ট ছাড় পাওয়ার সম্ভাবনা রয়েছে।

Tecno Camon ১৭ প্রো মডেলের সম্ভাব্য ফিচার

  • ৬.৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে থাকতে পারে এই ফোনে, যার রিফ্রেশ রেট ৯০Hz।
  • এই ফোনের ব্যাটারি হতে পারে ৫০০০mAh। তার সঙ্গে ৩৩ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট থাকার সম্ভাবনা রয়েছে।
  • এই ফোনে একটি সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেনসরের সঙ্গে ডুয়াল স্পিকার থাকতে পারে।
  • এই ফোনের কোয়াড রেয়ার ক্যামেরা সেটআপে ৬৪ মেগাপিক্সেলের মেন সেনসর ছাড়া একটি ৮ মেগাপিক্সেলের ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা, একটি ২ মেগাপিক্সেলের bokeh লেন্স, একটি ২ মেগাপিক্সেলের মোনোক্রোম সেনসর থাকতে পারে।
  • এই ফোনে থাকতে পারে MediaTek Helio G95 প্রসেসর।
  • এই ফোনে একটি ৪৮ মেগাপিক্সেলের আলট্রা ক্লিয়ার সেলফি ক্যামেরা থাকার সম্ভাবনা রয়েছে।

Tecno Camon ১৭ মডেলের সম্ভাব্য ফিচার

  • ৬.৬ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে থাকতে পারে এই ফোনে, যার রিফ্রেশ রেট ৯০Hz।
  • এই মডেলেও থাকতে পারে MediaTek Helio G85 প্রসেসর।
  • ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ কনফিগারেশনে লঞ্চ হতে পারে এই মডেল।
  • ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ থাকার সম্ভাবনা রয়েছে এই ফোনে। সেখানে একটি ৪৮ মেগাপিক্সেলের মেন ক্যামেরা, একটি ২ মেগাপিক্সেলের bokeh লেন্স এবং একটি এআই সেনসর থাকতে পারে। এছাড়াও এই ফোনে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা থাকার সম্ভাবনা রয়েছে।
  • এই ফোনের ব্যাটারি
  • ৫০০০mAh। তার সঙ্গে ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট থাকার সম্ভাবনা রয়েছে। এই ফোনে একটি রেয়ার মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেনসর থাকতে পারে।

আরও পড়ুন- Poco F3 GT: ভারতে আসছে পোকোর নতুন স্মার্টফোন, টুইটারে টিজার ভিডিয়ো শেয়ার করেছে সংস্থা