Best Smartphones: ২০,০০০ টাকার মধ্যে এই মুহূর্তের সেরা ১০ স্মার্টফোন, দুরন্ত ক্যামেরা, শক্তিশালী প্রসেসর

Under Rs 20,000: ২০ হাজার টাকা বাজেটের মধ্যে স্মার্টফোন কেনার কথা ভাবছেন? এই ১০টি ফোন দেখে নিন, সেরা হতে পারে যে কোনও একটা।

Best Smartphones: ২০,০০০ টাকার মধ্যে এই মুহূর্তের সেরা ১০ স্মার্টফোন, দুরন্ত ক্যামেরা, শক্তিশালী প্রসেসর
প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 04, 2022 | 3:45 PM

স্মার্টফোন (Smartphone) কেনার কথা ভাবছেন? বাজেট ঠিক করেছেন? যদি না করে থাকেন, তাহলে জেনে নিন যে, ২০ হাজার টাকার মধ্যে (Best Smartphones Under Rs 20K) এই মুহূর্তে মার্কেটে একাধিক স্মার্টফোন রয়েছে। সেই সব ফোনে আপনি একদিকে যেমন দুরন্ত প্রসেসর পাবেন, তেমনই আবার শক্তিশালী ব্যাটারি এবং দুর্দান্ত ক্যামেরাও পেয়ে যাবেন। তালিকায় পোকো থেকে রেডমি, রিয়েলমি থেকে আইকিউওও, এমনকি লাভা-র একটি ৫জি স্মার্টফোনও রয়েছে। কত দামে সেই ফোনগুলি আপনি ক্রয় করতে পারবেন, কী কী বিশেষত্ব রয়েছে, সেই সব তথ্য এক নজরে দেখে নেওয়া যাক।

১) পোকো এক্স৪ প্রো ৫জি

ফোনটির দাম মাত্র ১৮,৯৯৯ টাকা। ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর রয়েছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপের এই ফোনে। স্ন্যাপড্রাগন ৫৯৫ প্রসেসর দ্বারা চালিত এই ফোনে রয়েছে একটি ৬.৬৭ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে যার রিফ্রেশ রেট ১২০ হার্ৎজ়। অত্যন্ত শক্তিশালী একটি ৫০০০এমএএইচ ব্যাটারি রয়েছে ফোনটিতে, যা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

২) রেডমি নোট ১১ প্রো

ভারতে এই ফোনটির দাম শুরু হচ্ছে ১৭,৯৯৯ টাকা থেকে। রয়েছে মিডিয়াটেক হেলিও জি৯৬ প্রসেসর। কোয়াড-রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে ফোনটিতে, যার প্রাইমারি সেন্সর ১০৮ মেগাপিক্সেল। এই রেডমি স্মার্টফোনে রয়েছে একটি ৬.৬৭ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে যার রিফ্রেশ রেট ১২০ হার্ৎজ়। শক্তিশালী একটি ৫০০০এমএএইচ ব্যাটারিও রয়েছে, যা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

৩) রিয়েলমি ৯ এসই

২০ হাজার টাকা বাজেটের মধ্যে পারফর্ম্যান্সের জন্য সবথেকে ভাল ফোন এই রিয়েলমি ৯ এসই। স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসরের এই ফোনে রয়েছে একটি আইপিএস এলসিডি ডিসপ্লে যার রিফ্রেশ রেট ১৪৪ হার্ৎজ়। শক্তিশালী একটি ৫০০০এমএএইচ ব্যাটারিও দেওয়া হয়েছে ফোনটিতে, যা ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

৪) রেডমি নোট ১১এস

এই ফোনের দাম মাত্র ১৬,৪৯৯ টাকা। পারফর্ম্যান্সের জন্য এই স্মার্টফোনে একটি মিডিয়াটেক হেলিও জি৯৬ প্রসেসর রয়েছে। ৬.৪৩ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে দেওয়া হয়েছে ফোনটিতে, যার রিফ্রেশ রেট ৯০ হার্ৎজ়। কোয়াড-রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে, যার প্রাইমারি সেন্সর ১০৮ মেগাপিক্সেল। অত্যন্ত শক্তিশালী একটি ৫০০০এমএএইচ ব্যাটারি রয়েছে এই ফোনে, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

৫) রেডমি নোট ১১টি ৫জি

ফোনটির দাম মাত্র ১৬,৯৯৯ টাকা। পারফর্ম্যান্সের জন্য ফোনটিতে দেওয়া হয়েছে একটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০ প্রসেসর। একটি ৬.৬ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে রয়েছে ফোনটিতে, যা ৯০ হার্ৎজ় রিফ্রেশ রেট সাপোর্ট করবে। অত্যন্ত শক্তিশালী একটি ৫০০০এমএএইচ ব্যাটারি রয়েছে এই ফোনে। ডুয়াল রিয়ার ক্যামেরা থাকছে, যার প্রাইমারি সেন্সর ৫০ মেগাপিক্সেল।

৬) লাভা অগ্নি ৫জি

এটিই ভারতে লাভার প্রথম ৫জি স্মার্টফোন, যা ২০ হাজার টাকারও কম দামে পেয়ে যাবেন কাস্টমাররা। শক্তিশালী ৫০০০এমএএইচ ব্যাটারি রয়েছে ফোনটিতে এবং পারফর্ম্যান্সের জন্য রয়েছে একটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০ প্রসেসর। ১৯,৯৯৯ টাকা দামের এই ফোনে ৮জিবি পর্যন্ত র‌্যাম এবং ১২৮জিবি পর্যন্ত বিল্ট-ইন স্টোরেজ রয়েছে।

৭) আইকিউওও জ়েডথ্রি

২০ হাজার টাকা পর্যন্ত যেতে হবে না। মাত্র ১৬,৯৯৯ টাকা দামেই পাওয়া যাবে এই আইকিউওও জ়েডথ্রি ফোনটি। শুধু তাই নয়। বিভিন্ন ই-কমার্স প্ল্যাটফর্মের সেলে মাত্র ১৫,৯৯৯ টাকাতেই পাওয়া যেতে পারে। স্ন্যাপড্রাগন ৭৬৮জি প্রসেসরের এই ফোনে অত্যন্ত শক্তিশালী প্রসেসর দেওয়া হয়েছে যা ৫৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। একটি আইপিএস এলসিডি ডিসপ্লে রয়েছে ফোনটিতে, যা ১২০ হার্ৎজ় রিফ্রেশ রেট সাপোর্ট করবে। একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপও রয়েছে এই ফোনে।

৮) ভিভো টি১ ৫জি

ভিভোর এই স্মার্টফোন ক্রয় করতে আপনার খরচ হবে মাত্র ১৫,৯৯০ টাকা। এই ফোনে পারফর্ম্যান্সের জন্য রয়েছে একটি স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর। ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে যার প্রাইমারি সেন্সর ৫০ মেগাপিক্সেল। এই ফোনে রয়েছে একটি ৬.৫৮ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে। ফোনের ডিসপ্লেতে রয়েছে ওয়াটার-ড্রপ নচ।

৯) ইনফিনিক্স নোট ১০ প্রো

এই তালিকায় এক মাত্র স্মার্টফোন, যাতে ৮জিবি র‌্যাম ও ২৫৬জিবি পর্যন্ত স্টোরেজ রয়েছে। ১৬,৯৯৯ টাকা দামের এই ফোনে পারফর্ম্যান্সের রয়েছে একটি মিডিয়াটেক হেলিও জি৯৫ প্রসেসর। কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপের ফোনটিতে রয়েছে একটি ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর। বেশ বড় একটি ডিসপ্লে রয়েছে, যা ৯০হার্ৎজ় রিফ্রেশ রেট সাপোর্ট করবে। অত্যন্ত শক্তিশালী একটি ৫০০০এমএএইচ ব্যাটারি রয়েছে ফোনটিতে। স্টিরিও স্পিকার্সও দেওয়া হয়েছে এই ইনফিনিক্স স্মার্টফোনে।

১০) রেডমি নোট ১০ প্রো ম্যাক্স

২০ হাজার টাকা বাজেটের মধ্যে এই ফোনটি একটি সেরা অপশন। ১২০ হার্ৎজ় রিফ্রেশ রেট সাপোর্টেড অ্যামোলেড ডিসপ্লের এই স্মার্টফোনে রয়েছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ। প্রাইমারি সেন্সর হিসেবে রয়েছে ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা। অত্যন্ত শক্তিশালী একটি ৫০২০এমএএইচ ব্যাটারিও দেওয়া হয়েছে। পারফর্ম্যান্সের জন্য ফোনটিতে দেওয়া হয়েছে স্ন্যাপড্রাগন ৭৩২জি প্রসেসর।

আরও পড়ুন: অ্যামাজনে শুরু হল স্মার্টফোন আপগ্রেড ডেজ় সেল, ৪০% ছাড়ে নামীদামি হরেক ব্র্যান্ডের হ্যান্ডসেট

আরও পড়ুন: ভারতে কবে লঞ্চ হবে রিয়েলমি ৯ ৪জি ফোন? দেখে নিন সম্ভাব্য স্পেসিফিকেশন

আরও পড়ুন: এপ্রিলে ভারতে আসছে ৬টি নতুন স্মার্টফোন, রইল তালিকা, দেখে নিন