Vivo S12 Series: নভেম্বরের শেষে লঞ্চ হতে পারে ভিভোর নতুন স্মার্টফোন সিরিজ

শোনা যাচ্ছে, চলতি মাস অর্থাৎ নভেম্বরের শেষে লঞ্চ হতে পারে ভিভো এস১২ সিরিজ। সেই সময়ে আবার ওপ্পো রেনো ৭ সিরিজ লঞ্চেরও সম্ভাবনা রয়েছে।

Vivo S12 Series: নভেম্বরের শেষে লঞ্চ হতে পারে ভিভোর নতুন স্মার্টফোন সিরিজ
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 17, 2021 | 1:13 PM

ভিভোর পরবর্তী স্মার্টফোনের সিরিজ হিসেবে লঞ্চ হবে ভিভো এস১২ সিরিজ। এই সিরিজে দু’টি স্মার্টফোন থাকার সম্ভাবনা রয়েছে। একটি ভিভো এস১২। অন্যটি ভিভো এস১২ প্রো। চিনের সংস্থা ভিভো অবশ্য এস১২ সিরিজের আনুষ্ঠানিক ঘোষণা এখনও করেনি। কিন্তু এই সিরিজের স্মার্টফোনের কিছু স্পেসিফিকেশন প্রকাশ্যে এসেছে এক টিপস্টারের মাধ্যমে। শোনা যাচ্ছে, চলতি মাস অর্থাৎ নভেম্বরের শেষে লঞ্চ হতে পারে ভিভো এস১২ সিরিজ। সেই সময়ে আবার ওপ্পো রেনো ৭ সিরিজ লঞ্চেরও সম্ভাবনা রয়েছে। ওপ্পোর ওই স্মার্টফোনের সিরিজে ওপ্পো রেনো ৭, ওপ্পো রেনো ৭ প্রো এবং ওপ্পো রেনো ৭ এসই মডেল লঞ্চ হতে পারে।

টিপস্টার Arsenal চিনের জনপ্রিয় মাইক্রোব্লগিং সাইট Weibo- তে জানিয়েছেন যে ভিভো এস১২ সিরিজ এবার লঞ্চ হবে। ওই টিপস্টারেরই দাবি যে ওপ্পো রেনো ৭ সিরিজের সঙ্গে একই সময়ে লঞ্চ হতে পারে ভিভো এস১২ সিরিজ। টিপস্টার Arsenal জানিয়েছেন, ফোনের মডেলের ক্ষেত্রে ওপ্পো ফ্ল্যাট ডিসপ্লের পক্ষপাতী। আর কার্ভড স্ক্রিনে নজর দিয়েছেন ভিভো কর্তৃপক্ষ। শোনা যাচ্ছে, ভিভো এস১২ সিরিজের টপ ভ্যারিয়েন্ট ভিভো এস১২ প্রো মডেলে ৫০ মেগাপিক্সেলের মেন ক্যামেরা থাকতে পারে। তবে এই সিরিজের স্মার্টফোনের অন্যান্য ফিচার যেমন- প্রসেসর, ব্যাটারি, ক্যামেরা— এগুলো এখনও জানা যায়নি।

ওপ্পো রেনো ৭ সিরিজ

এই স্মার্টফোনের সিরিজে মোট তিনটি ফোন লঞ্চ করতে পারেন ওপ্পো কর্তৃপক্ষ। সেগুলি হল- ওপ্পো রেনো ৭, ওপ্পো রেনো ৭ প্রো এবং ওপ্পো রেনো ৭ এসই। এর মধ্যে বেসিক ভ্যারিয়েন্ট এবং প্রো মডেলে ৬.৫ ইঞ্চির ফুল এইচডি প্লাস OLED ডিসপ্লে থাকতে পারে। এছাড়াও ৪৫০০mAh ব্যাটারি, ৬৫W ফাস্ট চার্জিং সাপোর্ট থাকার সম্ভাবনা রয়েছে। অন্যদিকে জানা গিয়েছে, ওপ্পো রেনো ৭ এসই ফোনে ১২ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ থাকতে পারে। ভিভোর মতোই ওপ্পো সংস্থাও এখনও তাদের রেনো ৭ সিরিজ লঞ্চ প্রসঙ্গে আনুষ্ঠানিক ভাবে কিছু ঘোষণা করেনি।

আপাতত চিনেই লঞ্চ হওয়ার কথা ওপ্পো রেনো ৭ সিরিজ এবং ভিভো এস১২ সিরিজের। ভারত কিংবা গ্লোবাল মার্কেটে কবে লঞ্চ হতে পারে বা আদৌ হবে কিনা, সে ব্যাপারে নিশ্চিতভাবে এখনও কিছু জানা যায়নি।

আরও পড়ুন- Oppo A95: ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা, স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর, ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং-এর দুর্ধর্ষ ওপ্পো ৯৫ লঞ্চ হল, দাম কত?

আরও পড়ুন- Moto G71: প্রকাশ্যে এই ফোনের সম্ভাব্য স্পেসিফিকেশন, থাকতে পারে ট্রিপল রেয়ার ক্যামেরা এবং স্ন্যাপড্রাগন ৬৯৫ ৫জি প্রসেসর

আরও পড়ুন- Motorola: ডিসেম্বরে দুটো নতুন স্মার্টফোন লঞ্চ করতে চলেছে মোটোরোলা, থাকতে পারে স্ন্যাপড্রাগন প্রসেসর