২০ এপ্রিল ভারতে লঞ্চ হবে মোটোরোলা ‘জি’ সিরিজের নতুন দু’টি ফোন জি৬০ এবং জি৪০ ফিউশন

মোটো জি৬০ ফোনে ৬ জিবি র‍্যাম এবং মোটো জি৪০ ফিউশন ফোনে ৪ জিবি র‍্যাম থাকতে পারে।

২০ এপ্রিল ভারতে লঞ্চ হবে মোটোরোলা 'জি' সিরিজের নতুন দু'টি ফোন জি৬০ এবং জি৪০ ফিউশন
জানা গিয়েছে, ২০ এপ্রিল দুপুর ১২টার পর লঞ্চ হবে এই দু'টি ফোন। ফ্লিপকার্টে মোটোরোলার এই দুটো মডেলের উপর ছাড় দেওয়া হবে।
Follow Us:
| Updated on: Apr 17, 2021 | 9:55 AM

ভারতে ‘জি’ সিরিজের নতুন দুটো ফোন লঞ্চ করবে মোটোরোলা একথা আগেই শোনা গিয়েছিল। এবার জানা গেল যে আগামী ২০ এপ্রিল মোটো জি৬০ এবং মোটো জি৪০ ফিউশন— এই দু’টি ফোন লঞ্চ হবে। দুটো ফোনেই থাকবে Qualcomm Snapdragon 732G SoC প্রসেসর। অন্যদিকে মোটো জি৬০ মডেলে থাকবে ১০৮ মেগাপিক্সেলের মেন সেনসর। আর মোট জি৪০ ফিউশন ফোনের ব্যাক প্যানেলে থাকবে ৬৪ মেগাপিক্সেলের মেন ক্যামেরা। রিয়েলমি এবং রেডমির মতো মোটোরোলাও যে ১০৮ মেগাপিক্সেলের ফোন লঞ্চ করবে সেই খবর আগেই প্রকাশ্যে এসেছিল।

জানা গিয়েছে, ২০ এপ্রিল দুপুর ১২টার পর লঞ্চ হবে এই দু’টি ফোন। ফ্লিপকার্টে মোটোরোলার এই দুটো মডেলের উপর ছাড় দেওয়া হবে।

দু’টি ফোনের সম্ভাব্য বৈশিষ্ট্য

১। মোটো জি৬০ মডেলে থাকবে অ্যানড্রয়েড ১১। সেই সঙ্গে থাকবে ৬.৮ ইঞ্চির ডিসপ্লে। স্ক্রিন রিফ্রেশ রেট ১২০Hz। এছাড়াও এই ফোনে থাকবে HDR10 সাপোর্ট। Qualcomm Snapdragon 732G SoC প্রসেসরের সঙ্গে ৬০০০mAh ব্যাটারি থাকবে মোটো জি৬০ মডেলে।

২। ব্যাক প্যানেলের ক্যামেরায় ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর থাকার পাশাপাশি ৮ মেগাপিক্সেলের ম্যাক্রো/আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেনসর এবং একটি ডেপথ সেনসরও থাকবে। ফ্রন্ট ক্যামেরায় থাকবে ৩২ মেগাপিক্সেলের সেলফি শুটার। ডিসপ্লের উপর যে হোল-পাঞ্চ কাটআউট থাকবে সেখানে দেখা যাবে এই সেলফি ক্যামেরা।

৩। মোটো জি৪০ ফিউশন মডেলে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর থাকবে ব্যাক প্যানেলের ক্যামেরায়। এছাড়াও এই ফোনে মোটী জি৬০ মডেলেরই মতো একই প্রসেসর এবং ডিসপ্লে দেখা যাবে। থিঙ্কশিল্ডের সঙ্গে পার্টনারশিপ গড়েছে মোটোরোলা সংস্থা। এদের সাহায্যেই এন্ড-টু-এন্ড মোবাইল সিকিউরিটি সলিউশনের দিকে নজর রাখা হবে।

আরও পড়ুন- তাইল্যান্ডের পর ভারতেও লঞ্চ হতে চলেছে ওপ্পো এ৭৪ ৫জি ফোন, তালিকায় ওপ্পো এ৫৪- ও

৪। মোটো জি৬০ মডেল ব্লু এবং গ্রে কালার অপশনে পাওয়া যেতে পারে। অন্যদিকে মোট জি৪০ ফিউশন মডেলের ক্ষেত্রে গ্লসি ব্লু এবং ব্ল্যাক, এই দুটো কালার অপশন থাকতে পারে।

৫।  মোটো জি৬০ ফোনে ৬ জিবি র‍্যাম এবং মোটো জি৪০ ফিউশন ফোনে ৪ জিবি র‍্যাম থাকতে পারে। এছাড়াও দু’টি ফোনের ক্ষেত্রেই ডানদিকে তিনটি বটন থাকতে পারে (সাইড বা এজ অংশে)। এর মধ্যে দুটো বটন ভলিউম এবং পাওয়ার বটন। আর একটি সম্ভবত গুগল অ্যাসিসট্যান্ট বটন।