Google New Rules 2023: নতুন বছরে Google-এর একাধিক নতুন নিয়ম, না মানলে বড় বিপদ

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Sayantan Mukherjee

Updated on: Dec 22, 2022 | 6:36 PM

Google Latest News: বছর ঘোরার আগে আপনারও Google-এর নতুন নিয়মগুলি সম্পর্কে অবগত থাকা উচিত। তা না হলে Google এবং অনলাইন পেমেন্ট ব্যবহারকারীদের জীবনে বড় সমস্যা দেখা দিতে পারে।

Google New Rules 2023: নতুন বছরে Google-এর একাধিক নতুন নিয়ম, না মানলে বড় বিপদ
মানতেই হবে গুগলের নতুন নিয়ম।

Follow us on

Google Latest Update: 2022 সাল শেষ হতে হাতে আর মাত্র কয়েকটা দিন বাকি। জানুয়ারি মাস শুরু হবে আর বিভিন্ন ক্ষেত্রে নতুন-নতুন নিয়ম চালু হবে। ব্যাঙ্কিং সেক্টরে আসবে নতুন নিয়ম, গাড়ির দুনিয়াতেও লাগু হবে নতুন নিয়ম। সার্চ ইঞ্জিন জায়ান্ট Google-ও কি নতুন কোনও নিয়ম চালু করবে? হ্যাঁ, গুগল-ও নতুন বছরে একাধিক নতুন নিয়ম চালু করবে। শুধু গুগল কেন, প্রযুক্তি দুনিয়ার আরও একাধিক সংস্থা নতুন বছরে একাধিক নতুন নিয়ম নিয়ে আসতে পারে। তাই, বছর ঘোরার আগে আপনারও Google-এর নতুন নিয়মগুলি সম্পর্কে অবগত থাকা উচিত। তা না হলে Google এবং অনলাইন পেমেন্ট ব্যবহারকারীদের জীবনে বড় সমস্যা দেখা দিতে পারে।

এই সব ল্যাপটপে Google Chrome আর কাজ করবে না

Google-এর তরফে ঘোষণা করা হয়েছে যে, নতুন বছরের জানুয়ারি মাস থেকেই উইন্ডোজ 7 এবং 8.l এর জন্য নতুন ক্রোম সংস্করণ আর সাপোর্ট করবে না। এর অর্থ হল, আপনি উইন্ডোজ 7 এবং 8.1 সংস্করণের ল্যাপটপগুলিতে আর Chrome ব্রাউজ়ার ব্যবহার করতে পারবেন না। কারণ, 2022-এই Windows 7 এবং 8.1 এর অফিসিয়াল সাপোর্ট বন্ধ হয়ে যাচ্ছে। এমন পরিস্থিতিতে 2023 সালের 1 জানুয়ারি থেকেই বেশ কিছু পুরনো ল্যাপটপে আর Google Chrome ব্যবহার করা যাবে না।

কার্ড পেমেন্টে নতুন নিয়ম

ডেবিট কার্ড বা ক্রেডিট কার্ডের ক্ষেত্রে Google সেই কার্ডের নম্বর এবং মেয়াদ শেষ হওয়ার তারিখগুলি আর আগের মতো সংরক্ষণ করবে না। এই অবস্থায় আপনাকে 1 জানুয়ারির পর থেকে অনলাইনে ম্যানুয়ালি পেমেন্টের জন্য কার্ড নম্বরের পাশাপাশি তার তারিখটিও মনে রাখতে হবে। RBI-এর নির্দেশিকা মেনেই এমনটা করছে Google, যাতে অনলাইন পেমেন্ট আগের থেকে আরও নিরাপদ হয়।

Google-এর Stadia গেমিং পরিষেবা বন্ধ

গুগল তার ক্লাউড গেমিং সার্ভিস স্ট্যাডিয়া বন্ধ করে দিচ্ছে। পরিষেবাটি খেলোয়াড়দের জন্য 2023 সালের 18 জানুয়ারি পর্যন্ত লাইভ থাকবে। স্টোরের মাধ্যমে কেনা সমস্ত Stadia হার্ডওয়্যার এবং সেই সঙ্গে Stadia স্টোর থেকে কেনা সমস্ত গেম এবং অ্যাড-অন সামগ্রী ফেরত দেবে Google। খুব বেশি জনপ্রিয় না হওয়ার কারণে গুগল তার স্ট্যাডিয়া ক্লাউড গেমিং পরিষেবা বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে।

Latest News Updates

Related Stories
Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla