Airtel vs Jio vs Vi: এই তিন টেলিকম সংস্থায় ১৫০ টাকার কমে কী কী প্রিপেড রিচার্জ প্ল্যান রয়েছে? দেখে নিন

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Sohini chakrabarty

Updated on: Jan 18, 2022 | 10:29 PM

কেউ যদি কম খরচে রিচার্জ করতে চান, তাহলে এই তিন টেলিকম সংস্থার কোন কোন প্ল্যান বেছে নিতে পারেন, সেটাই দেখা যাক। 

Airtel vs Jio vs Vi: এই তিন টেলিকম সংস্থায় ১৫০ টাকার কমে কী কী প্রিপেড রিচার্জ প্ল্যান রয়েছে? দেখে নিন
কোন কোন টেলিকম সংস্থায় কী কী প্ল্যান রয়েছে দেখে নিন। Photo Credit: The News Minute

এয়ারটেল, জিও এবং ভোডাফোন-আইডিয়া… (Airtel, Jio And Vodafone-Idea) কোন টেলিকম সংস্থায় ১৫০ টাকার কমে কী কী রিচার্জ প্ল্যান (Recharge Plan) রয়েছে সেগুলো একনজরে দেখে নেওয়া যাক। প্রসঙ্গত উল্লেখ্য, বিগত কয়েক মাসে প্রায় সমস্ত টেলিকম সংস্থারই (Telecom Company) প্রিপেড রিচার্জ প্ল্যানের খরচ বেড়েছে। তালিকায় নতুন কিছু রিচার্জ প্ল্যানও যুক্ত হয়েছে। সেই সঙ্গে পুরনো প্ল্যানেরও দাম বেড়েছে। তাই এই পরিস্থিতিতে কেউ যদি কম খরচে রিচার্জ করতে চান, তাহলে এই তিন টেলিকম সংস্থার কোন কোন প্ল্যান বেছে নিতে পারেন, সেটাই দেখা যাক।

এয়ারটেল- ১৫০ টাকার কমে এয়ারটেলের কোনও প্রিপেড রিচার্জ প্ল্যান নেই। তবে ১৫৫ টাকায় একটি প্ল্যান রয়েছে। এই রিচার্জ প্ল্যানে ১ জিবি ডেটা পাবেন ইউজাররা। তার সঙ্গে রয়েছে আনলিমিটেড কলিং এবং ৩০০ এসএমএসের সুবিধা। এই রিচার্জ প্ল্যানের মেয়াদ ২৪ দিন। অতিরিক্ত সুবিধা হিসেবে এই রিচার্জ প্ল্যানের সাহায্যে এক মাসের জন্য অ্যামাজন প্রাইম ভিডিয়োর মোবাইল সাবস্ক্রিপশন পাবেন গ্রাহকরা। এছাড়াও ফ্রিতে হ্যালো টিউন এবং উইঙ্ক মিউজিকের সুবিধাও পাওয়া যাবে। এছাড়াও এয়ারটেলের একটি ১৭৯ টাকারও প্ল্যান রয়েছে। যেখানে দৈনিক ২ জিবি করে ডেটা পাওয়া সম্ভব। এই প্ল্যানেরও মেয়াদ ২৮ দিন। বাকি সুবিধা ১৫৫ টাকার প্ল্যানেরই মতো।

জিও- ১৫০ টাকার কমে রিলায়েন্স জিওর বেশ কয়েকটি প্রিপেড রিচার্জ প্ল্যান রয়েছে। যেমন ১১৯ টাকার প্ল্যানে জিও প্রতিদিন ১.৫ জিবি ডেটা পাওয়ার সুবিধা দেয়। এই প্ল্যানের মেয়াদ মাত্র দু’সপ্তাহ অর্থাৎ ১৪ দিন। এই প্ল্যানে আনলিমিটেড ভয়েস কলিং এবং ৩০০ এসএমএসের সুবিধাও রয়েছে। অতিরিক্ত সুবিধা হিসেবে জিওর এই প্ল্যানে জিও টিভি, জিও সিনেমা, জিও সিকিউরিটি এবং জিও ক্লাউডের ফ্রি সাবস্ক্রিপশন পাবেন ক্রেতারা। জিওতে ১৪৯ টাকারও একটি প্রিপেড রিচার্জ প্ল্যান রয়েছে। প্রতিদিন ১ জিবি ডেটার সুবিধা পাওয়া যাবে এই প্ল্যানে। জিওর এই রিচার্জ প্ল্যানের মেয়াদ ২০ দিন। এই প্ল্যানে আনলিমিটেড ভয়েস কল, প্রতিদিন ১০০ এসএমএসের সুবিধা পাওয়া যাবে। এছাড়াও অতিরিক্ত সুবিধা হিসেবে ক্রেতারা জিও টিভি, জিও সিনেমা, জিও সিকিউরিটি এবং জিও ক্লাউডের ফ্রি সাবস্ক্রিপশন পাবেন। এছাড়াও জিও ১৭৯ টাকার প্রিপেড রিচার্জ প্ল্যানের মেয়াস ২৪ দিন। এই প্ল্যানের সমস্ত সুবিধাই ১৪৯ টাকার প্ল্যানের মতো। শুধুমাত্র প্ল্যানের মেয়াদ ৪ দিন বেশি।

ভোডাফোন-আইডিয়া (ভিআই)- ভোডাফোন-আইডিয়ার ১২৯ টাকার রিচার্জ প্ল্যানে ২০০ এমবি ডেটা রয়েছে। এই প্ল্যানের মেয়াদ ১৮ দিন। আনলিমিটেড ভয়েস কলিংয়ের পরিষেবা রয়েছে এই প্ল্যানে। তবে ফ্রি এসএমএসের সুবিধা পাওয়া যাবে না। ভিআই- এর ১৪৯ টাকার প্ল্যানে ১ জিবি দৈনিক ডেটা পাওয়া যাবে। এই প্ল্যানের মেয়াদ ২১ দিন। আনলিমিটেড ভয়েস কলের পরিষেবা রয়েছে এই প্ল্যানে। এছাড়াও রয়েছে ভিআই- এর ১৫৫ টাকার প্রিপেড রিচার্জ প্ল্যান। প্রতিদিন ১ জিবি ডেটা পাওয়া যাবে এই প্ল্যানে। ভিআই- এর এই প্রিপেড রিচার্জ প্ল্যানের মেয়াদ ২৪ দিন। এই প্ল্যানে আনলিমিটেড ভয়েস কলিং পরিষেবা এবং ৩০০ ফ্রি এসএমএস পাওয়া যাবে।

আরও পড়ুন- Ptron Force X11: ভারতে লঞ্চ হয়েছে পিট্রন ফোর্স এক্স১১ স্মার্টওয়াচ, দেখে নিন এই ফিটনেস ব্যান্ডের দাম কত

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla