Best Power Banks: এই মুহূর্তের ৬ ‘পাওয়ারফুল’ পাওয়ার ব্যাঙ্ক, ১০০০০mAh ব্যাটারি, খরচ ১০০০ টাকারও কম

Best Power Banks: এই মুহূর্তের ৬ 'পাওয়ারফুল' পাওয়ার ব্যাঙ্ক, ১০০০০mAh ব্যাটারি, খরচ ১০০০ টাকারও কম
প্রতীকী ছবি

10000mAh Battery Power Banks: এই মুহূর্তে বাজারে একাধিক পাওয়ার ব্যাঙ্ক রয়েছে, যাদের একাধিক পোর্ট রয়েছে, একই সঙ্গে আপনার এবং আপনার পার্টনারের স্মার্টফোনও চার্জ করে ফেলবে। এমনই সেরা কিছু পাওয়ার ব্যাঙ্ক সম্পর্কে যাবতীয় তথ্য জেনে নিন।

TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Jan 10, 2022 | 11:09 PM

স্মার্টফোন অ্যাক্সেসারিজ়ের মধ্যে পাওয়ার ব্যাঙ্কের (Power Banks) চাহিদা এই মুহূর্তে তুঙ্গে। হেডফোনের পরই ভারতে স্মার্টফোন অ্যাক্সেসারি হিসেবে সর্বাধিক বিক্রি হয় পাওয়ার ব্যাঙ্ক। ফোনের ব্যাটারি ব্যাকআপ শেষ মুহূর্তে বা দিনভর লম্বা কাজ – এই সবের চিন্তা দূর করতে পারে এক মাত্র পাওয়ার ব্যাঙ্ক। এই মুহূর্তে বাজারে একাধিক পাওয়ার ব্যাঙ্ক রয়েছে, যাদের একাধিক পোর্ট রয়েছে, একই সঙ্গে আপনার এবং আপনার পার্টনারের স্মার্টফোনও চার্জ করে ফেলবে। বীভৎস ১০০০০এমএএইচ ব্যাটারি (10000mAh Battery) রয়েছে, এমনই সেরা কিছু পাওয়ার ব্যাঙ্ক সম্পর্কে যাবতীয় তথ্য জেনে নিন।

১) এমআই পাওয়ার ব্যাঙ্ক থ্রিআই ১০০০০এমএএইচ (Mi Power Bank 3i 10000mAh) – বড় ক্যাপাসিটি এবং দুর্ধর্ষ কোয়ালিটি দিয়ে পাওয়ার ব্যাঙ্কের ক্যাটেগরিতে বিগত কয়েক বছরে বিপ্লব নিয়ে এসেছে শাওমি। তাদের মধ্যে একটি হল এমআই পাওয়ার ব্যাঙ্ক থ্রি আই। পরিণত ফিচার্স এবং কমপ্যাক্ট ডিজাইনের মিশেল এই পাওয়ার ব্যাঙ্কে দুটি পোর্ট রয়েছে। টু-ওয়ে ফাস্ট চার্জ সাপোর্ট করে এটি। পাতলা ডিজাইন রয়েছে। সেই সঙ্গেই দেওয়া হয়েছে নয়টি লেয়ারের সারকিট চিপ। এই পাওয়ার ব্যাঙ্কের সাহায্য়ে আপনি একসঙ্গে দুটি ডিভাইস চার্জ করতে পারবেন। ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। অ্যামাজনে এই ডিভাইসের দাম মাত্র ৯৯৯ টাকা।

২) রিয়েলমি ১০০০০এমএএইচ পাওয়ার ব্যাঙ্ক (Realme 10000mAH Power Bank) – রিয়েলমির এই পাওয়ার ব্যাঙ্কেও রয়েছে ১০০০০এমএএইচ ব্যাটারি। এটি ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। খুব দ্রুত আপনার ডিভাইস চার্জ করে ফেলবে। এই পাওয়ার ব্যাঙ্কেও রয়েছে টু-ওয়ে ফাস্ট চার্জিং এবং দুর্ঘটনা (স্মার্টফোন ওভার চার্জের কারণে বিস্ফোরণ) থেকে রক্ষা করার জন্য ১২টি লেয়ারের সার্কিট প্রোটেকশন। হাই-ডেনসিটি ব্যাটারি দেওয়া হয়েছে এই ডিভাইসে, যার সাহায্যে ৫০০ বার রিচার্জ সাইকেলের পরেও চার্জিং ক্যাপাসিটি ১০০ শতাংশ ধরে রাখতে পারে। এই পাওয়ার ব্য়াঙ্ক কিনতে আপনার ১,১৯৯ টাকা খরচ হবে। তার সঙ্গে একটি রিয়েলমি হেডফোনও পেয়ে যাবেন সম্পূর্ণ বিনামূল্যে।

৩) রেডমি ১০০০০এমএএইচ পাওয়ার ব্যাঙ্ক (Redmi 10000mAh Power Bank) – ১০০০০এমএএইচ ব্যাটারির এই পাওয়ার ব্যাঙ্ক ১০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। আপনার ডিভাইস অত্যন্ত দ্রুততার সঙ্গে চার্জ করে ফেলতে পারে এটি। কমপ্যাক্ট ডিজাইন রয়েছে এবং তার সঙ্গেই দেওয়া হয়েছে অ্য়ান্টি স্লিপ টেক্সচার, যা পাওয়ার ব্যাঙ্কটিকে কখনও হাত ফসকাতে দেবে না। টাইপ-সি এবং মাইক্রো ইউএসবি কেবলের সাহায্যে চার্জ করা যাবে এটি। ডুয়াল ইউএসবি আউটপুট সাপোর্ট করে, যার দ্বারা এক সঙ্গে দুটি ডিভাইস চার্জ করা যায়। ১২টি লেয়ারের চিপ প্রোটেকশন দেওয়া হয়েছে, যা পাওয়ার ব্যাঙ্কটিকে সুরক্ষিত রাখতে পারে। মাত্র ৮৯৯ টাকা খরচ করলেই অ্যামাজন থেকে এই ডিভাইসটি আপনি ক্রয় করতে পারবেন।

৪) ইউআরবিএন ১০০০০এমএএইচ লি-পলিমার পাওয়ার ব্যাঙ্ক (URBN 10000 mAh Li-Polymer Power Bank) – ইউআরবিএন-এর এই পাওয়ার ব্যাঙ্কে লিথিয়াম পলিমার ব্যাটারি দেওয়া হয়েছে এবং এর ক্যাপাসিটি ১০,০০০এমএএইচ। ১২ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে এটি। সফ্ট-টাচ ফিনিশ থাকছে, হাতে রাখলে কখনই হাত ঘামবে না। নিরাপদ চার্জিংয়ের দিকটি নিশ্চিত করতে এই পাওয়ার ব্যাঙ্কে ৪টি পর্যায়ের সুরক্ষা দেওয়া হয়েছে। ডিভাইসের চার্জিং অনুযায়ী এটি পাওয়ার আউটপুট অ্যাডজাস্ট করতে পারে। ব্যাঙ্কের পাওয়ার স্টেটাস দেখাতে LED ইন্ডিকেটর রয়েছে। দুটি ইউএসবি পোর্ট রয়েছে, যার সাহায্যে একসঙ্গে দুটি ডিভাইস চার্জ করতে পারবেন। মাত্র ৫৯৯ টাকায় অ্যামাজন থেকে এই পাওয়ার ব্যাঙ্ক ক্রয় করতে পারবেন।

৫) অ্যামব্রেন ক্যাপসুল ১০কে ১০০০০এমএএইচ লি-পলিমার পাওয়ার ব্যাঙ্ক (Ambrane Capsule 10k 10000mAh Li-Polymer Power Bank) – ক্যাপসুলের মতো ডিজাইন রয়েছে এই পাওয়ার ব্যাঙ্কের। ফলে, এটি খুব সহজেই পকেটে করে বয়ে নিয়ে বেড়াতে পারবেন। দুটি ইউএসবি পোর্ট থাকছে, যার সাহায্য়ে একসঙ্গে দুটি ডিভাইস চার্জ করা যাবে। ব্যাটারি স্টেটাস দেখানোর জন্য রয়েছে একটি এলইডি ইন্ডিকেটর। সস্তায় হাই-কোয়ালিটি পাওয়ার ব্যাঙ্কের সন্ধান করলে অ্যামব্রেনের এই ডিভাইস আপনার জন্য চমৎকার হতে পারে। মাত্র ৭৯৯ টাকায় এই পাওয়ার ব্যাঙ্ক ক্রয় করতে পারবেন অ্যামাজন থেকে।

৬) সিসকা ১০০০০এমএএইচ লিথিয়াম আয়ন এল১০০২জে পোর্ট১০০ পাওয়ার ব্যাঙ্ক (Syska 10000 mAh Lithium Ion L1002J Port100 Power Bank) – এই পাওয়ার ব্যাঙ্কের সবথেকে বড় ফিচার হল, এর সাহায্য়ে আপনি একসঙ্গে তিনটি ডিভাইস চার্জ করতে পারবেন। রয়েছে একটি বিল্ট-ইন টর্চ, ওভারচার্জ এবং ডিসচার্জ প্রোটেকশন-সহ আরও একাধিক ফিচার। কালো রঙের এই পাওয়ার ব্যাঙ্কে এলইডি ইন্ডিকেটরও দেওয়া হয়েছে চার্জিং লেভেল দেখানোর জন্য। খুব পাতলা ডিজাইন রয়েছে এই ডিভাইসে এবং সহজেই পকেটে নিয়ে ঘুরতে পারবেন। মাত্র ৬৯৯ টাকা খরচ করলেই এই পাওয়ার ব্যাঙ্ক বাড়ি নিয়ে আসতে পারবেন।

আরও পড়ুন: ৩৩,০০০ টাকা পর্যন্ত ছাড়ে আপনার মনপসন্দ ৭ মারুতি সুজ়ুকি গাড়ি, জানুয়ারির বিশেষ সেল

আরও পড়ুন: পকেট থেকে বের করতেই বিস্ফোরণ! ‘মৃত্যু হতে পারত’, দাবি ওয়ানপ্লাস নর্ড সিই মালিকের

আরও পড়ুন: ১৮৯৯০ টাকায় ভারতে ভিভো ওয়াই৩৩টি লঞ্চ হল, ৫০ মেগাপিক্সেল ক্যামেরা, ৫০০০এমএএইচ ব্যাটারি

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA