BSNL Plans: বৈধতা ৩০ দিন, ৯০জিবি ডেটা, মাত্র ১৯ টাকা থেকে শুরু হচ্ছে খরচ, বিএসএনএল-এর বাম্পার প্ল্যান!

30 Days Validity Plans: সরকারি বিএসএনএল-এর ঝুলিতে রয়েছে মোট পাঁচটি রিচার্জ প্ল্যান, যাদের ভ্যালিডিটি ৩০ দিন। সেই প্ল্যানগুলি সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নিন।

BSNL Plans: বৈধতা ৩০ দিন, ৯০জিবি ডেটা, মাত্র ১৯ টাকা থেকে শুরু হচ্ছে খরচ, বিএসএনএল-এর বাম্পার প্ল্যান!
১৯ টাকায় বিএসএনএল-এর বাম্পার অফার!
TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Apr 14, 2022 | 3:36 PM

টেলিকম রেগুলেটরি অথোরিটি অফ ইন্ডিয়ার তরফ থেকে নির্দেশিকা জারির পরই ভারতে ৩০ দিন বৈধতার প্ল্যান (30 Days Validity Plan) নিয়ে হাজির হয় রিলায়েন্স জিও, ভোডাফোন আইডিয়া, এয়ারটেল এবং বিএসএনএল (BSNL) বা ভারত সঞ্চার নিগম লিমিটেডের মতো সংস্থাগুলি। তবে এদের মধ্যে ৩০ দিন ভ্যালিডিটির সবথেকে অবাক করা প্ল্যান রয়েছে সরকারি টেকনো বিএসএনএল-এর কাছে। মাত্র ১৯ টাকা থেকে বিএসএনএল-এর ৩০ দিনের ভ্যালিডিটি প্ল্যান শুরু হচ্ছে। রয়েছে গুচ্ছের প্ল্যান, যাদের খরচ শুরু হচ্ছে মাত্র ১৯ টাকা থেকে। সরকারি ভারত সঞ্চার নিগম লিমিটেডের কাছে মোট পাঁচটি রিচার্জ প্ল্যান রয়েছে, যাদের মেয়াদ ৩০ দিন। তবে হ্যাঁ, এক্ষেত্রে আপনাকে মনে রাখতে হবে যে প্রতিটি প্ল্যানই উপলব্ধ নির্দিষ্ট সার্কেলের জন্য। সেই পাঁচটি প্ল্যান সম্পর্কে বিস্তারিত তথ্য এক নজরে দেখে নিন।

১৯ টাকার প্ল্যান

এটি বিএসএনএল-এর বেসিক প্ল্যান। আপনার বিএসএনএল সিম কার্ডটি অ্যাক্টিভ রাখার জন্য ১৯ টাকার প্ল্যানটি আদর্শ। ৩০ দিন বৈধতার এই প্ল্যানে আপনাকে একটা ফোন কল করতে প্রতি মিনিটে ২০ পয়সা খরচ করতে হবে। যে কোনও নেটওয়ার্কে কলিংয়ের জন্য এই খরচ লাগু হবে। তবে এই প্ল্যানে কোনও ডেটা বা এসএমএস বেনিফিট নেই। এক মাস একটা সিম সক্রিয় রাখার জন্য এর থেকে ভাল প্ল্যান আর কী-ই বা হতে পারে।

৭৫ টাকার প্ল্যান

ফোন কল এবং তার থেকে একটু বেশি এগিয়ে বিশেষ প্রয়োজনে ব্রাউজিংয়ের ক্ষেত্রে এটি আপনার জন্য একটি পারফেক্ট প্ল্যান। সব মিলিয়ে ৩০ দিন বৈধতার এই প্ল্যানে লোকাল এবং ন্যাশনাল মিলিয়ে আপনাকে মোট ২০০ মিনিটের কলিং অফার করা হবে। সেই সঙ্গেই আবার সর্বসাকুল্যে ২জিবি ইন্য়ারনেটও পাওয়া যাবে প্ল্যানটিতে। বিনামূল্যেই পেয়ে যাবেন পার্সোনালাইজ়ড রিংব্যাক টোন বা কলার টিউন। তবে হ্যাঁ এই প্ল্যানে কোনও এসএমএস বেনিফিট পাওয়া যাবে না।

১৪৭ টাকার প্ল্যান

লোকাল এবং ন্যাশনাল মিলিয়ে ১৪৭ টাকার বিএসএনএল প্ল্যানে আপনি পেয়ে যাবেন সম্পূর্ণ বিনামূল্যে আনলিমিটেড কলিং পরিষেবা। ৩০ দিন ভ্যালিডিটির এই বিএসএনএল রিচার্জ প্ল্যানে সব মিলিয়ে ১০জিবি ডেটা পেয়ে যাবেন গ্রাহকরা। পাশাপাশি আবার এই প্ল্যানে সম্পূর্ণ বিনামূল্যে বিএসএনএল টিউনও অফার করা হবে গ্রাহকদের। তবে হ্যাঁ, এই ১৪৭ টাকার প্ল্যানেও গ্রাহকদের কোনও ফ্রি এসএমএস অফার করা হবে না।

২৪৭ টাকার প্ল্যান

আপনার যদি বিপুল পরিমাণ ডেটার প্রয়োজন হয়, তাহলে ২৪৭ টাকার বিএসএনএল প্ল্যানটি আপনার জন্য আদর্শ। ৩০ দিন বৈধতার এই প্ল্যানে সব মিলিয়ে আপনি পেয়ে যাবেন ৫০জিবি ডেটা। সেই সঙ্গেই আবার পেয়ে যাবেন আনলিমিটেড কলিং, প্রতিদিন ১০০টি করে এসএমএস অফারও। প্ল্যানটির অন্যান্য অফারের মধ্যে রয়েছে ইরস নাও ফ্রি সাবস্ক্রিপশন, ফ্রি বিএসএনএল টিউন এবং মেইন অ্যাকাউন্ট ব্যালান্সে ১০ টাকার টক ভ্যালু।

২৯৯ টাকার প্ল্যান

ফুল রেজ়োলিউশনে কোনও স্ট্রিমিং শো দেখতে আপনার নিশ্চয়ই অনেকটা ডেটার প্রয়োজন। আর তার জন্য বিএসএনএল-এর ২৯৯ টাকার প্ল্যানটি চমৎকার। এই প্ল্যানে আপনি প্রতিদিন ২জিবি করে হাই-স্পিড ডেটা পেয়ে যাবেন। সব মিলিয়ে ৩০ দিন ভ্যালিডিটির এই প্ল্যানে আপনাকে মোট ৯০জিবি ডেটা অফার করা হবে। অফারের এখানেই শেষ নয়। সেই সঙ্গেই আবার রয়েছে রোজ যে কোনও নেটওয়ার্কে আনলিমিটেড কলিং এবং প্রতিদিন ১০০টি করে এসএমএস পাঠানোর মতো দুরন্ত অফার।

আরও পড়ুন: কী এমন রয়েছে! এই ছবি তুলেই অ্যাপলের পুরস্কার জিতলেন ভারতীয় সফ্টওয়্যার ইঞ্জিনিয়ার

আরও পড়ুন: এবার ভারতে সস্তার এসি নিয়ে এল রিয়েলমি, ইলেকট্রিক বিল আসবে কম, অটো ক্লিনের মতো আকর্ষণীয় ফিচার

আরও পড়ুন: বাজেট ফোন হিসেবে ভারতে আসছে রেডমি ১০এ, দাম কত হতে পারে?

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla