Realme Launches AC: এবার ভারতে সস্তার এসি নিয়ে এল রিয়েলমি, ইলেকট্রিক বিল আসবে কম, অটো ক্লিনের মতো আকর্ষণীয় ফিচার

Air Conditioner Under Rs 30,000: ভারতে একটি দুর্দান্ত এসি নিয়ে হাজির হল রিয়েলমি। ৩০,০০০ টাকা দামের মধ্যেই সেই এয়ার কন্ডিশনারে রয়েছে একাধিক আকর্ষণীয় ফিচার। সেগুলিই একবার দেখে নিন।

Realme Launches AC: এবার ভারতে সস্তার এসি নিয়ে এল রিয়েলমি, ইলেকট্রিক বিল আসবে কম, অটো ক্লিনের মতো আকর্ষণীয় ফিচার
রিয়েলমির সেই কনভার্টিবল এসি।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 14, 2022 | 1:18 PM

এখন আর শুধু স্মার্টফোন আর ল্যাপটপের মধ্যেই সীমাবদ্ধ নয় রিয়েলমি (Realme)। ধীরে ধীরে এই চিনা টেক সংস্থাটি নিজেদের প্রডাক্ট ক্যাটেগরি বাড়িয়ে চলেছে। স্মার্টফোনের পর ল্যাপটপ, তারপরে ওয়াশিং মেশিন এবং ভ্যাকিউম ক্লিনার নিয়ে এসেছে সংস্থাটি। এবার এয়ার কন্ডিশনার (Air Conditioner) স্পেসে ঢুকে পড়ল রিয়েলমি। কেবল মাত্র ভারতীয়দের জন্য রিয়েলমি নিয়ে এল একটি কনভার্টিবল এয়ার কন্ডিশনার (Convertible AC)। বুধবারই ভারতে লঞ্চ করে গিয়েছে রিয়েলমির এয়ার কন্ডিশনারটি। তাক লাগানো কিছু ফিচার্সের মধ্যে এই রিয়েলমি এসি-তে রয়েছে অল্টার কুলিং ক্যাপাসিটি, যা নির্ভর করবে নির্দিষ্ট একটা রুমে কতজন মানুষ আছেন। ইনভার্টার কম্প্রেসর প্রযুক্তি রয়েছে। সংস্থার তরফ থেকে দাবি করা হচ্ছে, এই প্রযুক্তি ফাস্টার কুলিং এবং দীর্ঘ সময়ের জন্য কম্প্রেসর ডিউরেবিলিটি অফার করতে পারে। আসলে এই ইনভার্টার কম্প্রেসর প্রযুক্তির মধ্যে রয়েছে কম্প্রেসরের জীবন সংরক্ষণ করে রাখার মতো চমৎকার গুণ। পাশাপাশিই আবার এই কম্প্রেসর দ্রুত, দক্ষ এবং সুনির্দিষ্ট কুলিং অপারেশন করতে পারবে।

রিয়েলমি এয়ার কন্ডিশনারের দাম ও উপলব্ধতা

রিয়েলমি-র এই কনভার্টিবল এয়ার কন্ডিশনারের দাম ভারতে ২৭,৯৯০ টাকা থেকে শুরু হচ্ছে। এই দাম ধার্য করা হয়েছে এয়ার কন্ডিশনারটির ১ টন মডেলের জন্য। এই এসি-র আরও দুটি মডেল রয়েছে। সেই ১.৫ টন মডেলের রিয়েলমি এসির দাম ৩০,৯৯৯ টাকা, যাতে থাকছে চারটি স্টার। আবার পাঁচটি স্টারেরও একটি ১.৫ টন রিয়েলমি এসি রয়েছে, যার দাম ভারতে ৩৩,৪৯০ টাকা। কেবল মাত্র ফ্লিপকার্ট থেকেই এই রিয়েলমি এসি কিনতে পারবেন কাস্টমাররা।

রিয়েলমি এসি ফিচার্স

রিয়েলমির এই এসি কুলিং অফার করতে পারে ৫৫ ডিগ্রি তাপমাত্রায়। এই মডেলে রয়েছে একটি অটোমেটিক ক্লিনিং সিস্টেম। সংস্থার তরফ থেকে দাবি করা হচ্ছে, এই অটোমেটিক ক্লিনিং সিস্টেম থাকার ফলে এই রিয়েলমি এসি আদ্রতা এবং ময়লা থেকে সর্বদা সুরক্ষিত। মোট তিনটি মোডস অফার করে এয়ার কন্ডিশনারটি – ড্রাই, ইকো এবং স্লিপ।

শক্তি সঞ্চয়ের জন্য ফোর ইন ওয়ান কুলিং সিস্টেম রয়েছে এই এয়ার কন্ডিশনারে। রিয়েলমির পক্ষ থেকে জানানো হয়েছে, এই এসির কুলিং ক্যাপাসিটি ৪০ শতাংশ, ৬০ শতাংশ, ৮০ শতাংশ এবং ১১০ শতাংশে কুলিং ক্যাপাসিটি অল্টার করতে পারে। অন্যান্য গুরুত্বপূর্ণ ফিচার্সের মধ্যে রয়েছে, ব্লু ফিন টেকনোলজি, অটো ক্লিনিং ফিচাপ, সাইলেন্ট অপারেশনস , স্টেবিলাইজ়ার ফ্রি অপারেশনস। মেশিনটি বন্ধ হয়ে গেলেও ৩০ সেকেন্ডের জন্য চলতে পারে এসির অটো ক্লিনিং ফিচার। পাশাপাশি শক্তিশালী এয়ার থ্রোয়িংয়ের মাধ্যমে ওয়াটার ড্রপলেট ড্রাই করতে পারে এই এসি। এই রিয়েলমি কনভার্টিবল এসির ব্লু ফিন প্রযুক্তি জলের ফোঁটা, লবণ এবং অ্যাসিড জমা থেরে কয়েলগুলিকে কার্যকর উপায়ে সুরক্ষিত রাখতে পারে।

এই প্রথম বার দেশে কোনও এয়ার কন্ডিশনার নিয়ে হাজির হল রিয়েলমি। সংস্থাটি এক এক করে নিজেদের স্মার্ট হোম অ্যাপ্লায়েন্স রেঞ্জে একাধিক প্রডাক্ট যোগ করেছে। খুব সম্প্রতি এই সংস্থা সেমি-অটোমেটিক ওয়াশিং মেশিন নিয়ে হাজির হয়েছে, যাতে রয়েছে একটি অ্যান্টিব্যাকটিরিয়াল সিলভার আয়ন ওয়াশ প্রযুক্তি। সংস্থার তরফ থেকে দাবি করা হয়েছে, এই ফিচারটি সংক্রমণের এক্সপোজ়ার কমাতে পারে। গত বছরেই রিয়েলমি একটি হ্যান্ডহেল্ড ভ্যাকুম ক্লিনার, রোবট ভ্যাকুম-মপ এবং এয়ার পিউরিফায়ার নিয়ে এসেছিল ভারতের বাজারে।

আরও পড়ুন: এসি কিনলেই হল না, ঠিকঠাক ঠান্ডা পেতে দরকার এই ৫ দাওয়াই, বাংলার ঘরে মিলবে শিমলার অনুভূতি!

আরও পড়ুন: খুব সাবধান! হোয়াটসঅ্যাপে এই মেসেজ পাঠালেই আপনাকে জেলে যেতে হতে পারে

আরও পড়ুন: ২৯,৯৯৯ টাকায় ভারতে চমৎকার ক্রোমবুক নিয়ে এল এইচপি, ফিচার্স দেখে নিন