ঠিক যেন Apple Watch! 2,999 টাকায় বিরাট বড় ডিসপ্লের এই Dizo Watch D কিনলে তফাৎ খুঁজে পাবেন না…

Dizo Watch D Price And Specifications: দুর্ধর্ষ স্মার্টওয়াচ নিয়ে এসেছে Realme-র টেকলাইফ ব্র্যান্ড ডিজ়ো। আর সেই ঘড়িটি দেখতে হুবহু Apple Watch-এর মতো। তার দাম ও ফিচার্স সংক্রান্ত সব তথ্য এক নজরে দেখে নিন।

ঠিক যেন Apple Watch! 2,999 টাকায় বিরাট বড় ডিসপ্লের এই Dizo Watch D কিনলে তফাৎ খুঁজে পাবেন না...
ঠিক যেন অ্যাপল ওয়াচ!
Follow Us:
| Edited By: | Updated on: Jun 09, 2022 | 8:12 PM

রিয়েলমির টেক লাইফ ব্র্যান্ড ডিজ়োর (Realme Dizo) নাম নিশ্চয়ই শুনেছেন? সেই ডিজ়ো এবার বেশ বড় ডিসপ্লের একটি স্মার্টওয়াচ (Smartwatch) নিয়ে এসেছে, যার নাম ডিজ়ো ওয়াচ ডি (Dizo Watch D)। ওই স্মার্ট হাতঘড়ি অনেকটাই অ্যাপল ওয়াচের মতো দেখতে। লেটেস্ট ডিজ়ো স্মার্টওয়াচটিতে একটি কার্ভড গ্লাস ডিজ়াইন দেওয়া হয়েছে, যার জন্য ঘড়িটিকে অ্যাপল ওয়াচের মতো দেখতে লাগছে। গুচ্ছের হেল্থ মনিটরিং ফিচার্স এবং স্পোর্টস মোডস রয়েছে এই স্মার্টওয়াচে। সংস্থাটি দাবি করেছে, কম দামের মধ্যে এই প্রথম কোনও স্মার্টওয়াচে এত বড় ডিসপ্লে দেওয়া হয়েছে। সাধারণত এই মুহূর্তে বাজারে যে সব স্মার্টওয়াচ রয়েছে, তার থেকে অন্তত 15 শতাংশ বড়। 14 জুন থেকে এই স্মার্টওয়াচটি বিক্রিবাট্টার জন্য উপলব্ধ হবে। ফ্লিপকার্ট-সহ দেশের বিভিন্ন রিটেল দোকানে এই পাওয়া যাবে ঘড়িটি। মোট পাঁচটি কালার অপশন রয়েছে এই স্মর্টওয়াচের।

রিয়েলমি ডিজ়ো ওয়াচ ডি ভারতে দাম

রিয়েলমির ডিজো ওয়াচ ডি ঘড়িটি ভারতে লঞ্চ করা হয়েছে মাত্র 2,999 টাকায়। তবে অফারে মাত্র 1,999 টাকাতেই ঘড়িটি বাড়ি নিয়ে আসতে পারবেন ক্রেতারা। তবে সেই অফার লিমিটেড পিরিওডের জন্যই উপলব্ধ। যে পাঁচটি কালার অপশন রয়েছে এই স্মার্টওয়াচের, সেগুলি হল ব্রোঞ্জ গ্রিন, ক্লাসিক ব্ল্যাক, কপার পিঙ্ক, ডার্ক ব্লু এবং স্টিল হোয়াইট।

ডিজ়ো ওয়াচ ডি স্পেসিফিকেশনস ও ফিচার্স

3,000 টাকা প্রাইস ক্যাটেগরির মধ্যে ডিজ়ো ওয়াচ ডি-তে রয়েছে কিছু উল্লেখযোগ্য ফিচার্স। তবে ফিচার্স যাই হোক না কেন, এই ঘড়ির সবথেকে বড় বৈশিষ্ট্য হল তার লুক – বড় ডিসপ্লে। 1.8 ইঞ্চি কালার ডিসপ্লের এই স্মার্টওয়াচটি 550 নিটস পিক ব্রাইটনেস দিতে সক্ষম। এই ডিসপ্লে আবার কার্ভড ট্যাম্পার্ড গ্লাস দ্বারা সুরক্ষিত। যেমনটা আমরা আগেই জানিয়েছি, এই রিয়েলমি ঘড়ি অনেকটাই অ্যাপলের মতো দেখতে। প্রায় ১৫০টিরও বেশি কাস্টমাইজ়েবল ওয়াচ ফেস রয়েছে এই ঘড়িতে এবং তার সঙ্গে রয়েছে ইন্টার‌্যাক্টিভ ডায়ালও।

প্রায় 110টি স্পোর্টস মোড সাপোর্ট করে ঘড়িটি। তার মধ্যে উল্লেখযোগ্য হল, রানিং, ওয়াকিং, ইয়োগা এবং হর্স রাইডিং। এই ডিজ়ো ওয়াচ ডি তার ইউজারদের ব্লাড অক্সিজেন লেভেল (SpO2) মনিটর করতে পারে। সেই সঙ্গেই আবার হার্ট রেট, ঘুম-সহ আরও একাধিক বিষয় মনিটর করতে পারে ঘড়িটি। শরীরে জলের প্রয়োজন হলে এই ঘড়িটি জলপানের রিমাইন্ডার দিতে পারে এবং মেনস্ট্রুয়াল সাইকেল ট্র্যাকার হিসেবেও এটি কাজ করে।

ডিজ়ো ওয়াচ ডি-র অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে ক্যামেরা কন্ট্রোল, মিউজ়িক কন্ট্রোল, অ্যালার্ম, ফাইন্ড ফোন, কল ও মেসেজের নোটিফিকেশন, রিজেক্ট বা সাইলেন্ট কল, ওয়েদার ফরকাস্ট ইত্যাদি।

ডিজ়ো ওয়াচ ডি আবার ডিজ়ো অ্যাপ সিঙ্ক করতে সক্ষম। ওটিএ আপডেটের মধ্যে দিয়ে এটি ইউজারদের রানিং রুট এবং এক্সারসাইজ় সামারি শেয়ার করতে দেয় সোশ্যাল মিডিয়ায়। এই ওয়্যারেবল ব্লুটুথ ভি৫ কানেক্টিভিটি সাপোর্ট করে এবং এটি অ্যান্ড্রয়েড ৫ বা তার পরবর্তী কোনও ভার্সন ও আইওএস ৯ বা তার বেশি ভার্সন সাপোর্ট করে।

এই স্মার্টওয়াচে রয়েছে বেশ শক্তিশালী একটি 350mAh ব্যাটারি। ডিজ়ো-র তরফ থেকে জানানো হয়েছে, এই ওয়াচ ডি একবার চার্জ দিলেই 14 ঘণ্টার ব্যাটারি জীবন দিতে পারে। পাশাপাশি এটি 5ATM ওয়াটার রেজিস্ট্যান্সও দিতে পারে।