Geyser: শীতে স্নানে অনীহা? মাত্র 1,800 টাকার গিজ়ার, বিদ্যুৎ ছাড়াই জল গরম করবে

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Sayantan Mukherjee

Updated on: Nov 20, 2022 | 12:21 AM

Most Affordable Geyser: ভারতেএই মুহূর্তে দুই ধরনের গিজ়ারের চাহিদা সবথেকে বেশি। তার একটি গ্য়াস গিজ়ার এবং অপরটি ইলেকট্রিক বা বৈদ্যুতিক গিজ়ার। এখন কোন গিজ়ার আপনার জন্য ভাল হতে পারে, তাই জেনে নিন।

Geyser: শীতে স্নানে অনীহা? মাত্র 1,800 টাকার গিজ়ার, বিদ্যুৎ ছাড়াই জল গরম করবে
বিদ্যুৎ ছাড়াই চলবে অসামান্য এই গিজ়ার।

Geyser Without Electricity: শীতকাল এসে গিয়েছে। আর শীতকাল মানেই কনকনে ঠান্ডা, আর ততধিক ঠান্ডা থাকে জল। স্নান করতে যেন মনটা চায়ই না! তাই গিজ়ারের দরকার হয়ে পড়ে। কিন্তু গিজ়ারের দামও যে বেশ চড়া। মধ্যবিত্তের সাধ্যের মধ্যে সব সময় একটা ভাল গিজ়ার মেলে কোথায়! অগত্যা, বারংবার গ্যাস জ্বালিয়ে জল গরম করতে হয় আমাদের। আর তাতে গ্যাসটাও সাত-তাড়াতাড়ি ফুরিয়ে যায়। তার থেকেও বড় কথা হল, আপনি দোকানে বা অনলাইনে গিজ়ার কেনার সময় বড্ড ধন্দে থাকেন কোনটা ভাল হবে এই ভেবে। তাহলে উপায়? ভারতেএই মুহূর্তে দুই ধরনের গিজ়ারের চাহিদা সবথেকে বেশি। তার একটি গ্য়াস গিজ়ার এবং অপরটি ইলেকট্রিক বা বৈদ্যুতিক গিজ়ার। এখন কোন গিজ়ার আপনার জন্য ভাল হতে পারে, তাই জেনে নিন।

গ্যাস গিজ়ার –

গ্যাস গিজ়ার আপনার জন্য একটি অত্যন্ত ভাল বিকল্প হতে পারে। এই ধরনের গিজারের বিশেষত্ব হল, এটি বিদ্যুৎ ছাড়াও কাজ করে। আপনার বাড়িতে যদি বিদ্যুতের সুবিধা না থাকে, তাহলেও কোনও পরোয়া নেই। আপনি এই গিজ়ারটি অনায়াসে ব্যবহার করতে পারেন। সেই সঙ্গে বিদ্যুৎও সাশ্রয় হয় অনেক। এখন এমন অনেক গ্যাস গিজ়ারও আছে, যেগুলো খুব দ্রুত জল গরম করে। তবে তাদের মধ্যে শাইনস্টার গ্যাস গিজ়ার (ShineStar Gas Geyser) হল এমন একটি পণ্য, যার দাম মাত্র 1800 টাকা। আপনি এটি সহজেই যে কোনও ই-কমার্স প্ল্যাটফর্ম থেকে কিনতে পারবেন।

বৈদ্যুতিক গিজ়ার –

বড় শহরগুলোতে ইলেকট্রিক গিজ়ার সবথেকে বেশি বিক্রি হয়। কারণ, শহরে বিদ্যুতের কোনও অভাব নেই। আপনি যদি কলকাতা, দিল্লি, মুম্বই, ব্যাঙ্গালোর বা অন্য কোনও শহরে থাকেন যেখানে বিদ্যুতের অভাব নেই, তাহলে আপনি এটি কিনতে পারেন। কিন্তু এমন কোনও জায়গায় ইলেকট্রিক গিজ়ার খুব একটা কাজে আসে না, যেখানে প্রচুর বিদ্যুতের সমস্যা রয়েছে। তাই ইলেকট্রিক গিজ়ার কেনার আগে আপনার এলাকার ইলেকট্রিসিটি সম্পর্কে ভাল করে জেনে নিন।

এই খবরটিও পড়ুন

আপনি যদি বৈদ্যুতিক গিজ়ার কেনার কথা ভাবেন, তাহলে হ্যাভেলস আপনার জন্য সেরা বিকল্প হতে পারে। হ্যাভেলস অ্যাডোনিয়া আর 25 লিটারের ভার্টিক্যাল স্টোরেজ ওয়াটার গিজ়ার (Havells Adonia R 25 Litres Vertical Storage Water Geyser) আপনার জন্য দুর্দান্ত একটি পণ্য হতে পারে। এই গিজ়ারটির দাম 23,585 টাকা। শুধু তাই নয়। আপনি এর উপরে আবার 38% ডিসকাউন্ট পেয়ে যাবেন। যার ফলে এর দাম মাত্র 14,699 টাকা হয়ে যাচ্ছে। তবে এই অফারটি কেবল মাত্র ক্রোমা থেকেই পাবেন।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla