JBL Flip 6 Launched In India: জেবিএল ফ্লিপ ৬ ওয়াটারপ্রুফ ব্লুটুথ স্পিকার লঞ্চ হল ভারতে, অ্যামাজনে ৩,০০০ টাকা ছাড়

Waterproof Bluetooth Speaker: জেবিএল ফ্লিপ ৬ ওয়াটারপ্রুফ ব্লুটুথ স্পিকার লঞ্চ হল ভারতে। এই স্পিকারটির দাম-সহ ফিচার্স ও স্পেসিফিকেশনস সম্পর্কে জেনে নিন।

JBL Flip 6 Launched In India: জেবিএল ফ্লিপ ৬ ওয়াটারপ্রুফ ব্লুটুথ স্পিকার লঞ্চ হল ভারতে, অ্যামাজনে ৩,০০০ টাকা ছাড়
বাজারের নতুন ব্লুটুথ স্পিকার, জেবিএল ফ্লিপ ৬।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 02, 2022 | 4:36 PM

বহু দিন পর নতুন ব্লুটুথ স্পিকার (Bluetooth Speaker) নিয়ে এল জেবিএল (JBL)। সংস্থার সেই লেটেস্ট স্পিকারের নাম জেবিএল ফ্লিপ সিক্স (JBL Flip 6) বা জেবিএল ফ্লিপ ৬। এই নতুন জেবিএল ব্লুটুথ স্পিকারটি লঞ্চ করা হয়েছে ১৪,৯৯৯ টাকা দামে। তবে এত বেশি দাম হলেও অফারে আপনি খুবই সস্তায় কিনতে পারবেন লেটেস্ট জেবিএল ফ্লিপ ৬ ব্লুটুথ স্পিকার। এটি একটি ওয়াটারপ্রুফ স্পিকার, যার একাধিক কালারের মডেল রয়েছে। জেবিএল-এর তরফ থেকে দাবি করা হয়েছে একবার চার্জ দিলেই এই স্পিকারটি আপনি ১২ ঘণ্টা পর্যন্ত ব্যবহার করতে পারবেন। আগের অন্যান্য মডেলের থেকে নতুন জেবিএল ফ্লিপ ৬ স্পিকারের ডিজ়াইনে তেমন কোনও বড়সড় পরিবর্তন করা হয়নি। তবে মনে রাখতে হবে যে, এটি একটি স্মার্ট স্পিকার নয়। আর সেই কারণেই মাইক্রোফোনের মতো ফিচার এতে নেই এবং গুগল অ্যাসিস্ট্যান্ট সাপোর্টও পাওয়া যাবে না।

অফারে কত দামে পাওয়া যাবে

যেমনটা আমরা আগেই জানালাম, ভারতে জেবিএল ফ্লিপ ৬ স্পিকারটির দাম ১৪,৯৯৯ টাকা। তবে ১৫,০০০ টাকারও কম দামের এই স্পিকারটি আপনি পেয়ে যেতে পারেন মাত্র ১১,৯৯৯ টাকায়। হ্যাঁ, ঠিকই শুনছেন। আপনার জন্য থাকছে একটি বিশেষ অফার, যেখানে আপনাকে ৩,০০০ টাকা ছাড় দেওয়া হবে। আর তার ফলেই আপনি এই জেবিএল ফ্লিপ ৬ ব্লুটুথ স্পিকারটি আপনি পেয়ে যাবেন ১১,৯৯৯ টাকায়। অ্যামাজন থেকে আপনি অফারটি পাবেন। তবে এই অফার কিন্তু সীমিত সময়ের জন্যই উপলব্ধ হতে চলেছে। ওসিয়ান ব্লু, মিডনাইট ব্ল্যাক এবং স্কোয়্যাড কালার অপশনে পাওয়া যাবে স্পিকারটি। এদিকে এর আগের মডেল অর্থাৎ জেবিএল ফ্লিপ ৫ স্পিকারটি অ্যামাজনে এখনও ৮,৯৯৯ টাকায় পাওয়া যাবে।

স্পেসিফিকেশনস ও ফিচার্স

জেবিএল ফ্লিপ ৫-এর থেকে এই নতুন জেবিএল ফ্লিপ ৬ ব্লুটুথ স্পিকারের ডিজ়াইন খুব একটা পরিবর্তন করা হয়নি। ওয়াটারপ্রুফ ফেবরিক ফিচার্স রয়েছে এই স্পিকারে। মিউজ়িক প্লে করা এবং ভলিউম অ্যাডজাস্ট করার জন্য স্পিকারটিতে দেওয়া হয়েছে একাধিক বাটনস।

ওয়াটার ও ডাস্ট রেজিস্ট্যান্সের জন্য জেবিএল ফ্লিপ ৬ স্পিকারটি IP67 রেটিং প্রাপ্ত। কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে, এই স্পিকারে রয়েছে ইউএসবি টাইপ-সি চার্জিং পোর্ট, যাতে রয়েছে অনবদ্য প্রোটেকশন লেভেল। জলের কারণে স্পিকার খারাপ হয়ে যাওয়ার সম্ভাবনা দেখা দিলেই ওয়ার্নিং দেবে এই প্রোটেকশন লেভেল। পাশাপাশি ইউজারকে রিমাইন্ডার সাউন্ড অ্যালার্টও দিতে পারে এই ব্লুটুথ স্পিকার।

এই লেটেস্ট ব্লুটুথ স্পিকারের সঙ্গে এক বছরের ওয়ারান্টি দিচ্ছে জেবিএল। সংস্থার তরফ থেকে বলা হচ্ছে, একবার চার্জে ১২ ঘণ্টা পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ দিতে পারে স্পিকারটি। ডুয়াল প্যাসিভ রেডিয়েটর এবং পৃথক একটি ট্যুইটারও রয়েছে এই স্পিকারে। ২০ ওয়াট আউটপুট সাপোর্ট দিতে পারে জেবিএল ফ্লিপ ৬।

এছাড়াও রয়েছে একটি চমৎকার পার্টিবুস্ট ফিচার, যা আপনাকে এই জেবিএল স্পিকারের সঙ্গে অন্যান্য অডিও ডিভাইস কানেক্ট করে স্টিরিও এফেক্ট তৈরি করতে পারে। দুর্দান্ত সাউন্ডের অভিজ্ঞতা সঞ্চয় করতে ব্যবহারকারীরা জেবিএল অ্যাপ ডাউনলোড করে নিতে পারবেন। আবার এই জেবিএল ফ্লিপ ৬ স্পিকারটি অন্য আরও দুটি স্পিকারের সঙ্গে কানেক্ট করতে পারবে।

আরও পড়ুন: ফোনে কথা হচ্ছে অথচ কল লগে ধরা পড়ছে না, বার্নার ফোন নিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রে কেন এত বিতর্ক?

আরও পড়ুন: সবে লঞ্চ হয়েছে, এর মধ্যে ওয়ানপ্লাস ১০ প্রো ফোনে ১৬,৫০০ টাকা ছাড়, ৫ এপ্রিল থেকেই মিলবে অফার

আরও পড়ুন: ট্রাই নির্দেশে মান্যতা, জিও-র পর ১ মাস বৈধতার দুটি প্ল্যান নিয়ে এল এয়ারটেল, খরচ ২৯৬ টাকা ও ৩১৯ টাকা, সুবিধা কী কী?