JioMart WhatsApp Delivery: একটা হোয়াটসঅ্যাপ মেসেজেই আপনার দুয়ারে শাকসবজি-মুদিদ্রব্য ও আরও অনেক কিছু! জিওমার্ট-এর নতুন পরিষেবা, কী ভাবে করবেন?

Online Delivery: খুব সহজেই এবার একটা হোয়াটসঅ্যাপ (WhatsApp) চ্যাট করে জিওমার্ট (JioMart) থেকে আপনার প্রয়োজনীয় যে কোনও জিনিস অর্ডার করতে পারবেন। কী ভাবে করবেন, সেই পদ্ধতি জেনে নিন।

JioMart WhatsApp Delivery: একটা হোয়াটসঅ্যাপ মেসেজেই আপনার দুয়ারে শাকসবজি-মুদিদ্রব্য ও আরও অনেক কিছু! জিওমার্ট-এর নতুন পরিষেবা, কী ভাবে করবেন?
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Dec 16, 2021 | 2:27 PM

মুদিদ্রব্য থেকে শুরু করে শাকসবজি, নিত্যপ্রয়োনীয় সব জিনিসপত্রই কী জিওমার্ট (JioMart) থেকে অর্ডার করেন? তাহলে ঝক্কির দিন অচিরেই ফুরোতে চলেছে। এবার জাস্ট একটা হোয়াটসঅ্যাপ করেই জিওমার্ট থেকে আপনার যা প্রয়োজন, তাই অর্ডার করতে পারবেন। হ্যাঁ, মুকেশ আম্বানির ই-কমার্স প্ল্যাটফর্ম আপনার জন্য এমনই সুবর্ণ সুযোগ নিয়ে হাজির হয়েছে। এই জিওমার্ট হোয়াটসঅ্যাপ হোম ডেলিভারি (JioMart WhatsApp Home Delivery) সম্পর্কে সব তথ্য এক নজরে দেখে নেওয়া যাক।

জিওমার্ট ইউজাররা এবার থেকে অ্যাপ খুললেই একটি ‘ট্যাপ অ্যান্ড চ্যাট’ অপশন দেখতে পাবেন। আর এই অপশনের মাধ্যেই আপনি হোয়াটসঅ্যাপ থেকে মুদিদ্রব্য থেকে শুরু করে নিত্যপ্রয়োজনীয় একাধিক জরুরি জিনিস অর্ডার করতে পারবেন। প্রসঙ্গত, হোম ডেলিভারির জন্য আপনার কাছে এক টাকাও চার্জ করা হবে না এবং তার জন্য কোনও সর্বনিম্ন অর্ডারের অঙ্কও থাকছে না। অ্যাপের ভিতর থেকেই কাস্টোমাররা শপিং কার্ট ভর্তি করতে পারবেন এবং পরবর্তীতে ক্যাশ অন ডেলিভারি বা জিওমার্ট থেকে টাকা দেওয়া যাবে।

গ্রাহকদের জন্য এই দুর্দান্ত সুযোগ নিয়ে বেশ খুশি মুকেশ আম্বানি পুত্র আকাশ। তাঁর কথায়, “খুব সহজভাবে বললে, হোয়াটসঅ্যাপের মাধ্যমে জিওমার্ট অভিজ্ঞতা আসলে, ‘কথোপকথনমূলক’ প্রকৃতির। হোয়াটসঅ্যাপ অত্যন্ত সহজ এবং ব্যবহার করা আরও সহজ; তাই দৈনন্দিন প্রয়োজনীয় জিনিসপত্র সরবরাহের জন্য অর্ডার দেওয়ার সময় কোনও গ্রাহকদের আর কোনও ঝক্কি পোহাতে হবে না।”

হোয়াটসঅ্যাপের মাধ্যমে জিওমার্ট থেকে কোনও কিছু বুকিং কী ভাবে করবেন?

এই বিষয়ে মুকেশ আম্বানির কন্যা ঈশা আম্বানি বলছেন, “রুটি, মাখন, শাকসবজি, পানীয়, সেই দিন বা সেই সপ্তাহে আপনার পরিবারের যা কিছু প্রয়োজন – জরুরি সেই পণ্য সন্ধান করুন, নিয়মিত কেনার জন্য একটি সাবস্ক্রিপশন সেট আপ করুন। যদি আপনি চান, তাহলে আপনার অতীতের উপর ভিত্তি করে ব্যক্তিগত সুপারিশ অনুযায়ী কেনাকাটির সব ইতিহাস, আপনি অ্যাপের মধ্যেই দেখতে পাবেন।”

আকাশ আম্বানির কথায়, “জিও এবং মেটা এই দুটি টিমই একসঙ্গে কাজ করার ফলে এ দেশে আরও অনেক বিষয়ের নতুন দিগন্ত উন্মোচিত হতে চলেছে। ঠিক যেমন হোয়াটসঅ্যাপের মাধ্যমে জিও রিচার্জ করার প্রক্রিয়াটা প্রিপেড রিচার্জ ইকোসিস্টেমটাই সহজ থেকে সহজতর করে দিয়েছে। পদ্ধতিটা যাঁরা একবার আত্মস্থ করে ফেলবেন, তাঁদের পক্ষে খুবই সহজ হয়ে যাবে। উদাহরণস্বরূপ বলা যেতে পারে, বয়স্ক মানুষজনের কাছে যেমন অ্যাপের ভিতরে গিয়ে বা বাড়ির বাইরে গিয়ে রিচার্জ করানোটা সমস্যার। হোয়াটসঅ্যাপে রিচার্জ করে সঙ্গে সঙ্গেই তাঁরা পেমেন্ট করতে পারবেন।”

জিওমার্ট সম্পর্কে এখনও পর্যন্ত যাঁরা আবগত নন, তাঁদের জেনে রাখা ভাল যে, মুকেশ আম্বানির এই ই-কমার্স প্ল্যাটফর্ম সমস্ত মুদিদ্রব্য, ফল থেকে শুরু করে শাকসবজি, খাদ্যশস্য, টুথপেস্ট, পনির থেকে শুরু করে সব কিছুই অর্ডার করতে পারেন। এবার এই সব দৈনন্দিন প্রয়োজনীয় জিনিসপত্র আপনি হোয়াটসঅ্যাপে এক বার চ্যাট করেই অর্ডার করতে পারবেন। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, সদ্য লঞ্চ হওয়া জিওফোন নেক্সট-এও জিওমার্ট এবং হোয়াটসঅ্যাপ – দুটি অ্যাপই প্রিলোড করে দেওয়া হবে।

আরও পড়ুন: WhatsApp Digital Payments Utsav: ডিজিটাল পেমেন্টের রমরমা বাড়াতে ভারতে ৫০০ গ্রাম দত্তক নিল হোয়াটসঅ্যাপ

আরও পড়ুন: Jio Rs 1 Recharge Plan: মাত্র ১ টাকায় রিচার্জ প্ল্যান নিয়ে এল রিলায়েন্স জিও, ৩০ দিনের মেয়াদ

আরও পড়ুন: Minecraft 1 Trillion Views: ইউটিউবের লোগোতে আপনিও কি ১ ট্রিলিয়ন লেখা দেখতে পাচ্ছেন? কেন জানেন?