নেটফ্লিক্সের নতুন মোবাইল প্ল্যান, ভারতে চলছে টেস্টিং, মাসে খরচ মাত্র ২৯৯ টাকা

আপাতত নির্দিষ্ট কিছু ইউজারের ক্ষেত্রে এই পরিষেবা চালু করেছে নেটফ্লিক্স। ফিডব্যাক ভাল হলে, সকলের জন্যই এই পরিষেবা চালু করা হবে বলা জানিয়েছে অনলাইন স্ট্রিমিং প্ল্যাটফর্ম।

নেটফ্লিক্সের নতুন মোবাইল প্ল্যান, ভারতে চলছে টেস্টিং, মাসে খরচ মাত্র ২৯৯ টাকা
আজকাল স্মার্টফোন সকলের হাতের মুঠোয়। তাই ইউজারদের সুবিধার্থেই এই প্ল্যান চালু করার কথা ভাবা হয়েছে বলে জানিয়েছে নেটফ্লিক্স।
Follow Us:
| Updated on: Mar 11, 2021 | 8:41 PM

ইউজারদের কথা মাথায় রেখে নতুন মোবাইল প্ল্যান আনতে চলেছে নেটফ্লিক্স। মাসে ২৯৯ টাকায় একটি মোবাইল প্লাস প্ল্যান চালু করতে চলেছে এই অনলাইন স্ট্রিমিং সংস্থা। যার সাহায্যে ইউজাররা এইচডি কোয়ালিটির ভিডিয়ো দেখতে পারবেন। একসঙ্গে একটিই স্ক্রিনে এই ভিডিয়ো দেখা যাবে। তবে মোবাইল ছাড়াও ট্যাবলেট, ম্যাক, ক্রোমবুক, ল্যাপটপ কিংবা ডেস্কটপেও এই প্ল্যানের সাহায্যে সিনেমা-সিরিজ দেখতে পারবেন ইউজাররা। আপাতত নির্দিষ্ট কিছু ইউজারের ক্ষেত্রে এই পরিষেবা চালু করেছে নেটফ্লিক্স। ফিডব্যাক ভাল হলে, সকলের জন্যই এই পরিষেবা চালু করা হবে বলা জানিয়েছে অনলাইন স্ট্রিমিং প্ল্যাটফর্ম।

আরও পড়ুন- গুগলের বার্তায় মাথায় হাত ইউটিউবারদের, সংকটে আমেরিকা ছাড়া বাকি সব দেশের কনটেন্ট ক্রিয়েটররা

এখন নেটফ্লিক্সের একটি মোবাইল প্ল্যান চালু রয়েছে ১৯৯ টাকায়। অন্যটি ৬৪৯ টাকার স্ট্যান্ডার্ড ভার্সান। ১৯৯ টাকার প্ল্যানে স্ট্যান্ডার্ড ডেফিনিশন ভিডিয়ো দেখতে পান ইউজাররা। তবে স্ট্যান্ডার্ড ভার্সানের প্ল্যানে ফুল এইচডি ভিডিয়ো দেখার সুযোগ পান ইউজাররা। এই প্ল্যানের সাহায্যে কম্পিউটার, টিভি, কনসোল এবং স্মার্ট ডিভাইসে সিনেমা-সিরিজ দেখা যায়। এই দুইয়ের মাঝে আসতে চলেছে ২৯৯ টাকার মোবাইল প্লাস প্ল্যান। যার সাহায্যে একসঙ্গে একাধিক স্ক্রিনে ভিডিয়ো দেখার পরিষেবা পাওয়া যাবে না। আজকাল স্মার্টফোন সকলের হাতের মুঠোয়। তাই ইউজারদের সুবিধার্থেই এই প্ল্যান চালু করার কথা ভাবা হয়েছে বলে জানিয়েছে নেটফ্লিক্স।

তবে এটাই প্রথম নয়। এর আগেও নেটফ্লিক্স এমন মোবাইল প্লাস প্ল্যানের টেস্ট চালিয়েছিল ভারতে। গতবছর জুলাই মাসে ৩৪৯ টাকার একটি প্ল্যানের টেস্টিং শুরু হয়েছিল। কিন্তু ইউজারদের থেকে সেভাবে পজিটিভ ফিডব্যাক না পাওয়ায়, বৃহত্তর ক্ষেত্রে আর চালু হয়নি ওই প্ল্যান। আপাতত নেটফ্লিক্সের লক্ষ্য কম খরচে স্মার্টফোনেই সব পরিষেবা ইউজারদের কাছে পৌঁছে দেওয়া। আর সেই কারণেই বাজার বজায় রাখতে নিত্য নতুন প্ল্যান লঞ্চের পরিকল্পনা করছে এই ইনিলাইন স্ট্রিমিং প্ল্যাটফর্ম। কারণ বিশ্বে যত ইউজার মোবাইলে নেটফ্লিক্স দেখেন তাঁদের সবচেয়ে বেশি অংশটাই রয়েছে ভারতে।