Portronics Kronos Y1: ভারতে নতুন স্মার্টওয়াচ নিয়ে এল পোর্ট্রোনিক্স, ব্লুটুথ কলিং, ৭ দিনের ব্যাটারি লাইফ, দাম ৩,৩৯৯ টাকা

Portronics New Smartwatch In India: সোমবার ভারতে নতুন স্মার্টওয়াচ লঞ্চ করল পোর্ট্রোনিক্স। লেটেস্ট পোর্ট্রোনিক্স ক্রোনোজ় ওয়াই১ স্মার্টওয়াচের দাম ও ফিচার জেনে নিন।

Portronics Kronos Y1: ভারতে নতুন স্মার্টওয়াচ নিয়ে এল পোর্ট্রোনিক্স, ব্লুটুথ কলিং, ৭ দিনের ব্যাটারি লাইফ, দাম ৩,৩৯৯ টাকা
পোট্রোনিক্সের নতুন স্মার্টওয়াচ
Follow Us:
| Edited By: | Updated on: Jan 03, 2022 | 5:23 PM

ভারতে একটি নতুন স্মার্টওয়াচ লঞ্চ করল পোর্ট্রোনিক্স। সোমবারই সংস্থার সেই স্মার্টওয়াচ নিয়ে আসা হয়েছে, যার নাম পোর্ট্রোনিক্স ক্রোনোজ় ওয়াই১ (Portronics Kronos Y1)। এই স্মার্টওয়াচে রয়েছে ব্লুটুথ কলিংয়ের সুবিধা এবং ১.৭৫ ইঞ্চির HD ডিসপ্লে। এই লেটেস্ট স্মার্টওয়াচে একাধিক হেলথ মনিটরিং ফিচার্স রয়েছে যার মধ্যে উল্লেখযোগ্য হল, ব্লাড প্রেসার মনিটরিং, হার্ট রেট মনিটরিং, ব্লাড অক্সিজেন স্যাচুরেশন। রয়েছে একাধিক একাধিক স্পোর্টস মোডও। ডাস্ট ও ওয়াটার রেজিস্ট্যান্সের জন্য এই স্মার্টওয়াচে IP67 রেটিং। মোট ২০০টি ওয়াচ ফেস এবং এক বার চার্জে ৭ দিনের ব্যাটারি জীবন পেতে পারে ফোনটি।

পোর্ট্রোনিক্স ক্রোনোজ় ওয়াই১ ভারতে দাম

পোর্ট্রোনিক্স ক্রোনোজ় ওয়াই১ স্মার্টওয়াচ ভারতে লঞ্চ করেছে ৩,৩৯৯ টাকা দামে। যদিও সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে এই স্মার্টওয়াচের দাম ৩,৪৪৯ টাকা রয়েছে। তবে অ্যামাজনের লিস্টিংয়ে এই পোর্ট্রোনিক্স স্মার্টওয়াচের দাম ৩,২৯৯ টাকা। অন্য দিকে ফ্লিপকার্ট থেকে এই স্মার্টওয়াচ পাওয়া যাবে ৩,৩৯৯ টাকা দামে। কালো এবং গ্রে এই দুই কালার ভ্যারিয়েন্ট রয়েছে ঘড়িটির। মিলবে ১২ মাসের ওয়ারান্টি।

পোর্ট্রোনিক্স ক্রোনোজ় ওয়াই১ স্পেসিফিকেশনস, ফিচার্স

সদ্য লঞ্চ হওয়া এই পোর্ট্রোনিক্স স্মার্টওয়াচে রয়েছে একটি ১.৭৫ ইঞ্চির HD ডায়নামিক ডিসপ্লে যার পিক্সেল রেজোলিউশন ২৪০X২৮০ পিক্সেলস। কার্ভড গ্লাস রয়েছে এই ডিসপ্লেতে। কানেক্টিভিটির দিক থেকে এই স্মার্টওয়াচে রয়েছে ব্লুটুথ ভি৫ এবং ব্লুটুথ কলিং ফিচারও থাকছে। ইনবিল্ট মাইক্রোফোন এবং স্পিকার্স ব্যবহার করে ইউজাররা এই স্মার্টওয়াচ থেকে কল করতেও পারবেন এবং রিসিভও করতে পারবেন। রিমোট শাটার এবং মিউজিক কন্ট্রোলার হিসেবেও ব্যবহার করা যেতে পারে এই স্মার্টওয়াচ। ৬৪এমবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজ রয়েছে পোর্ট্রোনিক্স ক্রোনোজ় ওয়াই১ স্মার্টওয়াচের।

আগেই যেমনটা আমরা জানিয়েছি, একাধিক হেলথ মনিটরিং ফিচার্স রয়েছে এই স্মার্টওয়াচে। সেগুলি হল, ব্লাড প্রেসার মনিটরিং, হার্ট রেট মনিটরিং, ব্লাড অক্সিজেন স্যাচুরেশন (SpO2) মনিটরিং এবং স্লিপ ট্র্যাকিং। একাধিক স্পোর্টস মোডও সাপোর্ট করে ঘড়িটি। তার মধ্যে উল্লেখযোগ্য হল, দৌড়, সাইক্লিং. সাঁতার, বাস্কেটবল এবং ব্যাডমিন্টন-সহ আরও বেশ কিছু।

IP67 রেটেড এই পোর্ট্রোনিক্স ক্রোনোজ় ওয়াই১ স্মার্টওয়াচ এক বার চার্জে লাগাতার ৭ দিন পর্যন্ত ব্যাকআপ দিতে পারে এবং ১৫ দিন পর্যন্ত স্ট্যান্ডবাই টাইম দিতে পারবে। অ্যান্ড্রয়েড এবং আইওএসের ক্ষেত্রে ক্রোনোজ় অ্যাপ ব্যবহার করে এই স্মার্টওয়াচ থেকে মোট ২০০টি কাস্টোমাইজ়েবল ওয়াচ ফেস ব্যবহার করতে পারবেন গ্রাহকরা। এই পোর্ট্রোনিক্স স্মার্টওয়াচের আয়তন ১৬৫X৭০X২৮ মিমি এবং ওজন মাত্র ৫৫ গ্রাম।

আরও পড়ুন: Realme: ভারতে আসছে রিয়েলমি ডিজো ওয়াচ আর এবং ডিজো বাডস জেড প্রো, কবে লঞ্চ?

আরও পড়ুন: Canon DSLR: ডিএসএলআর-কে বিদায় জানাল ক্যানন! এবার মিররলেস ক্যামেরা নিয়ে আসছে এই জাপানি সংস্থা

আরও পড়ুন: Odyssey Neo 8: বিশ্বের প্রথম 4K 240Hz গেমিং মনিটরের ঘোষণা করল স্যামসাং, সিইএস ২০২২ ইভেন্টেই আনুষ্ঠানিক লঞ্চ