Realme Smartwatch: বডি টেস্টিং এবং ECG মনিটরিং সাপোর্টেড নতুন স্মার্টওয়াচ নিয়ে আসছে রিয়েলমি

Body Testing And ECG Monitored Smartwatch: নতুন স্মার্টওয়াচ নিয়ে আসছে রিয়েলমি, যাতে বডি টেস্টিং এবং ইসিজি মনিটরিংয়ের মতো একাধিক ফিচার থাকতে পারে।

Realme Smartwatch: বডি টেস্টিং এবং ECG মনিটরিং সাপোর্টেড নতুন স্মার্টওয়াচ নিয়ে আসছে রিয়েলমি
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Dec 19, 2021 | 3:55 PM

রিয়েলমি খুব সম্প্রতি আইওএস এবং অ্যান্ড্রয়েড দুই প্ল্যাটফর্মের জন্যই নতুন কম্প্যানিয়ন অ্যাপ রিয়েলমি ফিট অ্যাপ (Realme Fit App) লঞ্চ করেছে। যদিও এই টেক জায়ান্টের কাছে আগে থেকেই রিয়েলমি ওয়াচ-সহ একাধিক উইয়্যারেবল ডিভাইস ম্যানেজ করার জন্য রিয়েলমি লিঙ্ক অ্যাপ ছিল। তবে নতুন অ্যাপটি টেকলাইফ ইকোসিস্টেমের জন্যই লঞ্চ করা হয়েছে বলে কোম্পানির দাবি। সেই অ্যাপের ভিতরে থাকছে বডি টেস্টিং এবং ECG ফিচার্স, সংস্থার তরফ থেকে এমনই তথ্য জানানো হয়েছে।

সম্প্রতি ফোনএরিনার একটি রিপোর্টে উল্লেখ করা হয়েছে, এই রিয়েলমি ফিট অ্যাপ গুগল প্লে স্টোরে ইতিমধ্যেই লিস্টিং করা হয়েছে এবং সেখানে অ্যাপের বর্ণনায় লেখা হয়েছে, ‘স্মার্ট ব্রেসলেট টেকলাইফ ওয়াচ এস১০০-র জন্য এটি একটি কম্প্যানিয়ান অ্যাপ।’ তবে কিছু দিন আগেই টেকলাইফ ব্র্যান্ডের আন্ডারে ডিজ়ো ওয়াচ লঞ্চ করেছে রিয়েলমি। এছাড়া আপাতত সংস্থার এই টেকলাইফ ব্র্যান্ডে আর কোনও স্মার্টওয়াচ লঞ্চ করা হয়নি। রিয়েলমি ফিট এপিকে-র (Realme Fit APK) একটি ছবিও সম্প্রতি প্রকাশ্যে এসেছে। সেই ছবিতে দেখা গিয়েছে, একটি ‘বডি টেস্টিং’ (Body Testing) ফিচার থাকছে।

কী ভাবে এই ‘বডি টেস্টিং’ ফিচার কাজ করবে, ছবিতে তা-ও স্পষ্ট করে দেওয়া হয়েছে। তবে এখনও পর্যন্ত পরিষ্কার নয় কোনও ফিটনেস ট্র্যাকার নাকি স্মার্টওয়াচ, কোন ডিভাইসে ফিচারটি দেওয়া হতে পারে। ছবিতে দেখা গিয়েছে, ফিটনেস ব্যান্ডের মতোই একটি উইয়্যারেবলে দুটি আঙুল রাখা থাকছে। অন্য দিকে আবার আর একটি ছবিতে ECG টেস্টিংয়েরও একটি ছবি দেখা গিয়েছে, যা আদতে অ্যাপের ভিতরেই থাকবে। তবে কোম্পানির তরফ থেকে এই বিষয়ে এখনও পর্যন্ত কিছুই জানানো হয়নি। ছবি ফাঁস হওয়ার কারণেই তৈরি হয়েছে একাধিক জল্পনা।

Realme

এই ছবিটিই ফাঁস হয়েছে, যাতে ফিচার দুটি ধরা পড়েছে

যদিও একটা বিষয় পরিষ্কার হয়ে গিয়েছে যে, নতুন এমনই একটা ফিচার আসতে চলেছে যা ইউজারদের বডি কম্পজিশন এবং সর্বোপরি ECG টেস্ট করতে দেবে এই টেকলাইফ ওয়াচ। প্রসঙ্গত এই ECG টেস্টিং ফিচার এর আগে ২০১৯ সালে অ্যাপল ওয়াচ সিরিজ ৪-এ দেওয়া হয়েছিল। পাশাপাশি আবার চলতি বছরে গ্যালাক্সি ওয়াচ ৪ লঞ্চ করা হয়েছে, যাতে বায়োঅ্যাক্টিভ সেন্সর রয়েছে। এই সেন্সর ইউজারদের ব্লাড প্রেসার, ব্লাড অক্সিজেন লেভেল এবং ECG টেস্টও করতে দেয়।

এখন রিয়েলমি যদি বাজারে এমন কোনও স্মার্টওয়াচ নিয়ে আসে যাতে ECG টেস্টিং ফিচার দেওয়া হবে, তাহলে এই মুহূর্তে মার্কেটের বড় বড় সংস্থার সঙ্গেই জোরদার টক্কর দেবে। কেন প্রতিযোগিতা হতে পারে? কারণ অ্যাপল এবং স্যামসাং-এর স্মার্টওয়াচের তুলনায় অনেকটাই কম দাম হবে রিয়েলমি স্মার্টওয়াচের। এর আগেই ইঙ্গিত মিলেছিল যে, রিয়েলমির এই টেকলাইফ লাইনআপ বাজেট ফোকাসড।

আরও পড়ুন: World’s First SMS: বিশ্বের প্রথম টেক্সট মেসেজ নিলামে তুলল ভোডাফোন, দাম দেড় কোটি টাকারও বেশি

আরও পড়ুন: Noise Beads: ১,৪৯৯ টাকায় ভারতে লঞ্চ হল নয়েজ় বিডস, ১৮ ঘণ্টার ব্যাটারি লাইফ, সমগ্র ফিচার্স দেখে নিন

আরও পড়ুন: 83 NFT Collection: ৮৩-র ক্রিকেট বিশ্বকাপ জয় নিয়ে রণবীর সিংয়ের ছবির NFT কালেকশন লঞ্চ হবে ২৩ ডিসেম্বর