RedmiBook: ভারতে লঞ্চের আগেই অনলাইনে প্রকাশ রেডমিবুক- এর সম্ভাব্য দাম

ভারতে লঞ্চ হতে চলেছে রেডমির প্রথম ল্যাপটপ রেডমিবুক। ৩ অগস্ট দেশে প্রথম রেডমিবুক লঞ্চ হবে। তার আগেই অনলাইনে ফাঁস হল এই ল্যাপটপের সম্ভাব্য দাম।

RedmiBook: ভারতে লঞ্চের আগেই অনলাইনে প্রকাশ রেডমিবুক- এর সম্ভাব্য দাম
ভারতে আসছে রেডমির প্রথম ল্যাপটপ রেডমিবুক।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 31, 2021 | 3:50 PM

ভারতে আসছে রেডমির প্রথম ল্যাপটপ রেডমিবুক। আগামী ৩ অগস্ট দেশে রেডমিবুক লঞ্চ হবে বলে জানিয়েছেন শাওমি কর্তৃপক্ষ। এবার লঞ্চের আগে প্রকাশ হল রেডমিবুকের সম্ভাব্য দাম। যদিও শাওমি সংস্থা রেডমিবুকের দাম প্রসঙ্গে আনুষ্ঠানিক ভাবে এখনও কিছু ঘোষণা করেনি। এই ল্যাপটপের সম্ভাব্য দাম প্রকাশ্যে এনেছেন টিপস্টার যোগেশ বরার। আগেই শোনা গিয়েছে, ভারতে লঞ্চ হতে পারে রেডমিবুক ১৫। তারই কিছু সম্ভাব্য ফিচার এবং দাম প্রকাশ্যে এনেছেন যোগেশ।

শাওমির সাব ব্র্যান্ড রেডমির প্রথম ল্যাপটপ হিসেবে রেডমিবুক ১৫ ভারতে আসতে চলেছে। এই ল্যাপটপের একটিই ভ্যারিয়েন্ট লঞ্চ হবে নাকি মাল্টিপল ভার্সান লঞ্চ হতে পারে, অর্থাৎ রেডমিবুক সিরিজের একাধিক ল্যাপটপ লঞ্চ হতে পারে কি না- সেটা স্পষ্ট ভাবে জানা যায়নি। শোনা গিয়েছে, রেডমিবুক ১৫- তে রয়েছে 11th জেনারেশন ইন্টেল কোর প্রসেসর এবং ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ। এছাড়াও এই ল্যাপটপে ফুলে ইচডি ডিসপ্লে থাকবে। বিশেষজ্ঞদের মতে, লঞ্চের পর রেডমিবুক— এসার সিফট ৩, আসুস ভিভোবুক এবং এমআই নোটবুক ১৪ হরাইজন এডিশনের সঙ্গে জোরকদমে পাল্লা দেবে।

ভারতে রেডমিবুক ১৫- র দাম কতে হতে পারে?

শোনা যাচ্ছে, ভারতে রেডমিবুক ১৫- র দাম ৫০ হাজার টাকার কমই হবে। যদিও শাওমি কর্তৃপক্ষ এখনও এই ল্যাপটপের দাম ভারতে কত হবে, সে ব্যাপারে কিছু জানাননি। তবে সংস্থার তরফে জানানো হয়েছে একটি চারকোল গ্রে কালার অপশনে পাওয়া যাবে ভারতে রিলিজ হতে যাওয়া রেডমিবুক ১৫।

রেডমিবুক ১৫০ র সম্ভাব্য ফিচার-

91Mobiles- এর তরফে এই ল্যাপটপের সম্ভাব্য কিছু ফিচার প্রকাশ করা হয়েছে।

  • এই ল্যাপটপে থাকতে পারে ১৫.৬ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে। এছাড়াও 11th Gen Intel Core i3 এবং 11th Gen Intel Core i5 প্রসেসর থাকার সম্ভাবনা রয়েছে।
  • ৮ জিবি র‍্যামের সঙ্গে এই ল্যাপটপে ২৫৬ জিবি এবং ৫১২ জিবি PCIe SSD স্টোরেজ থাকতে পারে। এছাড়াও এই ল্যাপটপ পরিচালিত হতে পারে উইন্ডোজ ১০- এর সাহায্যে।
  • কানেক্টিভিটি অপশন হিসেবে রেডমিবুক ১৫- তে থাকতে পারে ডুয়াল ব্যান্ড ওয়াই-ফাই এবং ব্লুটুথ ভি ৫.০। এছাড়াও একটি টাইপ সি ইউএসবি ৩.১, তাইপ এ ইউএসবি, ইউএসবি ২.০, HDMI এবগ্ন একটি অডিয়ো জ্যাক থাকার সম্ভাবনা রয়েছে রেডমিবুক ১৫- তে। এই ল্যাপটপে ৬৫W চার্জিং সাপোর্ট থাকতে পারে। ব্যাটারির বিস্তারিত বিবরণ এখনও জানা যায়নি।
  • অন্যদিকে আবার শোনা যাচ্ছে যে, রেডমিবুক ১৫ ছাড়াও ভারতে লঞ্চের জন্য নাকি ১৪ ইঞ্চি ডিসপ্লের আরও একটি ল্যাপটপ তালিকায় রাখার কথা ভাবছে শাওমি সংস্থা। এ ব্যাপারে শাওমি কর্তৃপক্ষ কিছু জানাননি।

আরও পড়ুন- এবার আইফোনেও মিলবে গুগল ম্যাপসের Home Screen Widgets পরিষেবা!