এবার আইফোনেও মিলবে গুগল ম্যাপসের Home Screen Widgets পরিষেবা!

পরিবহণের তথ্য সরবরাহের পাশাপাশি বিশ্বের প্রায় ১০০টি দেশের ১০ হাজার ট্রানজিট এজেন্সিকে যুক্ত করে ট্রানজিটের ভিড়ের লেটেস্ট পূর্বাভাস সরবরাহ করতে সক্ষম এই অ্যাপ।

এবার আইফোনেও মিলবে গুগল ম্যাপসের Home Screen Widgets পরিষেবা!
মানচিত্রের পরিসর অনেকটাই বেড়ে গিয়েছে
Follow Us:
| Edited By: | Updated on: Jul 30, 2021 | 5:10 PM

আইফোন ব্যবহারকারীদের জন্য এবার সুখবর! এখন থেকে গুগল ম্যাপস অ্য়াপ্লিকেশনটি নতুন আপডেটের সাহায্যে দুটি নতুন ফিচার যুক্ত করা গিয়েছে। অ্য়াপের উইজেটগুলিকে সাহায্যে টুডে ভিউ ও হোম স্ক্রিনের সুবিধা পাবেন আইফোন ব্য়বহারকারীরা। রয়েছে দুটি পৃথক উইজেট অপশন। প্রথমটি ব্যবহারকারীরা একটি নির্দিষ্ট অবস্থানের জন্য ট্রাফিক অবস্থা, দোকান খোলার সময়, রেস্তোরাঁর রেটিং ও একসঙ্গে অনেক কিছউ প্রয়োজনীয় জিনিস পর্যবেক্ষণ করার অনুমতি দেবে। অন্যদিকে দ্বিতীয়টি এমন ভাবে তৈরি করা হয়েছে, যাতে ব্যবহারকারীরা কাছাকাছি অবস্থিত রেস্তোঁরা, গ্যাস স্টেশন, স্টেশনারির দোকানের অবস্থানের সন্ধান করতে পারবেন দ্রুত।

উইজেটটি হোম ডিরেকশন গুলিতে দ্রুত অ্যাকসেস পেতে ব্যবহার করা যেতে পারে ও এটিকে হোমস্ক্রিন থেকে সরাসরি নির্দেশ দেওয়ার জন্য একটি সার্চ ইন্টারফেসের সুযোগ রয়েছে। অ্য়াপের সাম্প্রতিক সংস্করণটি জাউনলোড করার পর টুডে ভিউ বা হোম স্ক্রিনে “+” বোতামটি ব্যবহার করে গুগল ম্যাপস উইজেটটি ব্যবহার করতে পারবেন।

সম্প্রতি, সংস্থাটি শহরের সংখ্যা আগের তুলনা অনেক বাড়িয়ে দিয়েছে। ফলে মানচিত্রের পরিসর অনেকটাই বেড়ে গিয়েছে। পরিবহণের তথ্য সরবরাহের পাশাপাশি বিশ্বের প্রায় ১০০টি দেশের ১০ হাজার ট্রানজিট এজেন্সিকে যুক্ত করে ট্রানজিটের ভিড়ের লেটেস্ট পূর্বাভাস সরবরাহ করতে সক্ষম এই অ্যাপ। সমস্ত অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্যও এই পরিষেবা দেওয়া হয়েছে।

আরও পড়ুন: জিমেলের ইনবক্স থেকে একসঙ্গে অসংখ্য ইমেল ডিলিট করবেন কীভাবে?