Jio Cheapest Plan: মাত্র ৭ টাকা খরচে ২০জিবি ডেটা, রিলায়েন্স জিও-র অনবদ্য প্ল্যান!

Reliance Jio Rs 91 And 149 Plan Details: রিলায়েন্স জিওর ঝুলিতে রয়েছে আশ্চর্যজনক কিছু রিচার্জ প্ল্যান! এমনই দুটি প্ল্যান সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নেওয়া যাক।

Jio Cheapest Plan: মাত্র ৭ টাকা খরচে ২০জিবি ডেটা, রিলায়েন্স জিও-র অনবদ্য প্ল্যান!
জিও ছাড়া আর কারও কাছে নেই এমন প্ল্যান! প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 25, 2022 | 5:28 PM

গত বছরের শেষ দিকে দেশের প্রতিটি বেসরকারি টেলিকম সংস্থা তাদের রিচার্জ প্ল্যানের (Recharge Plan) খরচ বাড়ায়। প্রায় ২০ শতাংশ ও তার বেশিই বৃদ্ধি পায় রিলায়েন্স জিও, এয়ারটেল এবং ভোডাফোন আইডিয়ার সমস্ত ট্যারিফ প্ল্যান। তবে রিলায়েন্স জিও (Reliance Jio) কিন্তু একটু বুদ্ধি করেই তার বিভিন্ন প্ল্যানের খরচ বাড়িয়েছে। তার কারণ হল, মুকেশ আম্বানির এই টেলিকম সংস্থার কাছে রয়েছে একাধিক প্রিপেড প্যাক। তাই খরচ বাড়লেও বিকল্প আর একটা প্ল্যানেও চলে যাওয়ার উপায় রয়েই গিয়েছিল জিও ব্যবহারকারীদের কাছে।

রিচার্জ প্যাকের বিপুল সম্ভার রয়েছে রিলায়েন্স জিও-র কাছে। ১৪ দিন থেকে শুরু করে ৩৬৫ দিন ভ্যালিডিটি পিরিওডের প্রিপেড প্যাক যেমন রয়েছে, তেমনই আবার জিও-র ঝুলিতে রয়েছে ১জিবি থেকে শুরু করে ৩জিবি পর্যন্ত বিভিন্ন ডেটা প্যাক। আবার একবারে সস্তার প্ল্যানও যেমন রয়েছে, তেমনই আবার রয়েছে বেশি খরচের প্ল্যানও। আজ আমরা রিলায়েন্স জিও-র সস্তার দুটি প্ল্যান সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নেব।

রিলায়েন্স জিও ৯১ টাকার রিচার্জ প্ল্যান

প্ল্যানটির ভ্যালিডিটি ২৮ দিন এবং খরচ মাত্র ৯১ টাকা। অর্থাৎ এই রিচার্জ প্ল্যানটি ব্যবহার করতে জিও ইউজারদের প্রতিদিন ৩.২৫ টাকা করে খরচ করতে হয়। প্রতিদিন এই প্ল্যানে আনলিমিটেড ভয়েস কলিংও করতে পারেন গ্রাহকরা। পাশাপাশিই আবার এই জিও প্যাকে ইউজারদের ১জিবি ডেটা অফার করা হয়। সেই সঙ্গেই আবার রয়েছে ২জিবি অতিরিক্ত ডেটার অফারও। অর্থাৎ সব মিলিয়ে ৯১ টাকার রিচার্জ প্ল্যানে মোট ৩জিবি ডেটা অফার করে রিলায়েন্স জিও। শুধু তাই নয়। ৫০টি এসএমএস এবং সমস্ত জিও অ্যাপস সম্পূর্ণ বিনামূল্যে ব্যবহার করার সুযোগ পেয়ে যান জিও ইউজাররা।

রিলায়েন্স জিও ১৪৯ টাকার রিচার্জ প্ল্যান

রিলায়েন্স জিও-র এই সস্তার রিচার্জ প্ল্যানের ভ্যালিডিটি ২০ দিন। ১৪৯ টাকার হিসেব ধরলে, প্ল্যানটি ব্যবহার করতে গ্রাহকদের প্রতিদিন ৭.৪৫ টাকা খরচ করতে হয়। প্ল্যানটিতে প্রতিদিন আপনি পেয়ে যাবেন ১জিবি করে ডেটা। সব মিলিয়ে ২০ দিনের ভ্যালিডিটি পিরিওড পর্যন্ত সর্বসাকুল্যে আপনাকে ২০জিবি ডেটা অফার করবে রিলায়েন্স জিও। সেই দিক থেকে দেখতে গেলে ২০ দিন রোজ আপনি মাত্র ৭.৪৫ টাকা করে খরচ করে পেয়ে যাচ্ছেন মোট ২০জিবি ডেটা।

অফারের এখানেই শেষ নয়। এই জিও প্ল্যানেও গ্রাহকদের প্রতিদিন আনলিমিটেড ভয়েস কলিংয়ের সুবিধা দেওয়া হয়। সেই সঙ্গেই আবার রয়েছে প্রতিদিন ১০০টি করে এসএমএস পাঠানোর সুবর্ণ সুযোগও। এছাড়াও ১৪৯ টাকার জিও প্ল্যানে গ্রাহকদের সমস্ত জিও অ্যাপস সম্পূর্ণ বিনামূল্যে ব্যবহারের সুবিধা প্রদান করা হয়।

আরও পড়ুন: আইফোন বা শাওমি ভুলে যান! ২০২১ সালে মুড়ি-মুড়কির মতো বিক্রি হয়েছে এই স্যামসাং হ্যান্ডসেট, জনপ্রিয়তায় ১ নম্বরে

আরও পড়ুন: চার্জ শেষ, নেই চার্জারও! ফোনের ব্যাটারি জীবন বাড়ানোর মোক্ষম টিপস, অনায়াসে কাজ চালিয়ে দেবে…

আরও পড়ুন: খবরদার গুগলে এই ১০ জিনিস সার্চ করবেন না! সর্বস্বান্ত হতে পারেন…