Jio Rs 1 Plan Discontinued: হাইপ তুলে শেষে ১ টাকার রিচার্জ প্ল্যান বন্ধই করে দিল রিলায়েন্স জিও

Jio Recharge: ১ টাকার প্ল্যান লঞ্চ করার কয়েক দিনের মধ্যেই তা বন্ধ করে দিল রিলায়েন্স জিও। বিকল্প হিসেবে কোন প্ল্যান রিচার্জ করতে পারেন, দেখে নিন।

Jio Rs 1 Plan Discontinued: হাইপ তুলে শেষে ১ টাকার রিচার্জ প্ল্যান বন্ধই করে দিল রিলায়েন্স জিও
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Dec 25, 2021 | 11:59 AM

বড়দিনে রিলায়েন্স জিও ব্যবহারকারীদের জন্য দুঃসংবাদ! ১ টাকার রিচার্জ প্ল্যানটি বন্ধ করে দিল মুকেশ আম্বানির টেলিকম সংস্থা। গত ২৪ ডিসেম্বর রাত থেকে রিলায়েন্স জিওর মোবাইল অ্যাপ, ওয়েবসাইটে এই ১ টাকার রিচার্জ প্ল্যানটি আর দেখানো হচ্ছে না। অর্থাৎ প্ল্যানটি তুলে নেওয়া হয়েছে এবং গ্রাহকরা আর রিচার্জ করতে পারবেন না।

দিন কয়েক আগেই এই ১ টাকার রিচার্জ প্ল্যানটি নিয়ে আসে রিলায়েন্স জিও। প্রাথমিক ভাবে এই ১ টাকার রিচার্জ প্ল্যানে ১০০MB ডেটা অফার করার কথা ঘোষণা করে জিও। এমনকি সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট এবং অ্যাপে এমনই লিস্টিং দেখা গিয়েছিল। কিন্তু ঠিক তার পরের দিন ১০০MB থেকে ডেটার অফার কমিয়ে সোজা ১০MB করে দেয় রিলায়েন্স জিও। এই প্ল্যানে ভ্যালিডিটি প্রথম থেকেই ৩০ দিন ছিল।

এই ১০০MB ডেটার অফার দেখে অনেক ইউজারই সংশয় প্রকাশ করেছিলেন। কারণ ১০০MB করে ১০ বার রিচার্জ করার পরে যখন ইউজাররা ১GB-তে পৌঁছে যাবেন, তখন তার খরচ ১০ টাকা হবে। এদিকে এহেন রিলায়েন্স জিওর ঝুলিতেই রয়েছে এমন একটি ১GB ডেটার প্ল্যান যাতে গ্রাহকদের ১৫ টাকা খরচ করতে হয়। আর সেই কারণেই ১ টাকার রিলায়েন্স জিও অফার নিয়ে এক প্রকার ধন্দ্বে পড়ে যান গ্রাহকরা। যদিও এক দিনের মধ্যে ১০০MB থেকে ১০MB ডেটার অফার করে গ্রাহকদের যাবতীয় প্রশ্নের উত্তর দিয়ে দেয় মুকেশ আম্বানির টেলকো।

কিন্তু এখন তো সেই অফারটিই আর নেই। তাহলে ১ টাকার রিচার্জ প্ল্যানের বিকল্প হিসেবে কোন কোন প্রিপেড প্যাক ভাল হতে পারে রিলায়েন্স জিও ব্যবহারকারীদের জন্য? এমনই কিছু সস্তার ডেটা প্যাক সম্পর্কে জেনে নেওয়া যাক।

প্রসঙ্গত রিলায়েন্স জিও তার গ্রাহকদের ১ টাকার রিচার্জ প্ল্যানটি অফার করছিল সংস্থার ‘ভ্যালু’ সেকশনে। এই প্ল্যানে ইউজারদের ৪জি ডেটা অফার করা হচ্ছিল, যা এখন তুলে নেওয়া হয়েছে। এই মুহূর্তে রিলায়েন্স জিওর ‘ভ্যালু’ সেকশনে আর মাত্র তিনটি প্ল্যান রয়েছে, যাদের খরচ যথাক্রমে ১৫৫৯ টাকা, ৩৯৫ টাকা এবং ১৫৫ টাকা। এই তিনটি ভাউচার ডেটা অনলি প্ল্যান নয়। তবে আনলিমিটেড ভয়েস কলিং এবং SMS-এর সুবিধা পেয়ে যান গ্রাহকরা।

সস্তার রিচার্জ প্ল্যানের মধ্যে রিলায়েন্স জিওর ঝুলিতে রয়েছে ১৫ টাকার একটি ভাউচার, যাতে গ্রাহকদের ১GB ডেটা অফার করা হয়। এছাড়া আরও তিনটি ডেটা ভাউচার প্ল্যান রয়েছে, যাদের খরচ ২৫ টাকা, ৬১ টাকা ও ১২১ টাকা এবং তাদের অফার যথাক্রমে ২GB, ৬GB এবং ১২GB ডেটা। এই প্রতিটি প্ল্যানেই গ্রাহকদের একই ভ্যালিডিটি অফার করা হয়।

আরও পড়ুন: বিমান চলাচলে সমস্যার সৃষ্টি করতে পারে 5G? ভয় নাকি অহেতুক ভাবনা?

আরও পড়ুন: হোয়াটসঅ্যাপের মতোই মেসেজিং অ্যাপ লঞ্চ করল ভারতীয় সেনাবাহিনী, ফিচার্স জেনে নিন

আরও পড়ুন: এবার eSIM সাপোর্টেড স্মার্টওয়াচ নিয়ে এল ভিভো, দাম ও ফিচার্স জেনে নিন