Jio vs Airtel: রিলায়েন্স জিও-র ১১৯ টাকার প্ল্যানের কাছে এয়ারটেল ২০৯ টাকার প্ল্যানটি ফেল! অফারের ফারাক শুনলে অবাক হবেন

Recharge Plans: এয়ারটেল-এর ২০৯ টাকার প্ল্যানটিকে কয়েক গোল দিচ্ছে রিলায়েন্স জিও-র মাত্র ১১৯ টাকার প্ল্যান। এই দুই প্ল্যানের বিভিন্ন অফারের তফাৎ সম্পর্কে জেনে নিন।

Jio vs Airtel: রিলায়েন্স জিও-র ১১৯ টাকার প্ল্যানের কাছে এয়ারটেল ২০৯ টাকার প্ল্যানটি ফেল! অফারের ফারাক শুনলে অবাক হবেন
প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 21, 2022 | 4:02 PM

রিলায়েন্স জিও-র (Reliance Jio) সিম ব্যবহার করছেন? নাকি এয়ারটেল (Airtel) ব্যবহার করেন? নাকি দুটোই চালিয়ে যাচ্ছেন সমানতালে? যাই করুন না কেন, রিলায়েন্স জিও থেকে এয়ারটেলে যাওয়ার ভুলটা এক্কেবারে করবেন না। কারণ, রিলায়েন্স জিও-র ঝুলিতে এমনই একটা রিচার্জ প্ল্যান (Recharge Plan) রয়েছে, যা এয়ারটেল এবং বাকি প্রতিযোগীদের কয়েক গোল দিচ্ছে। আমরা প্রত্যেকেই প্রায় প্রতি মাসেই প্ল্যান রিচার্জ করে থাকি। কিন্তু যে প্ল্যান রিচার্জ করছি, বাকিদের তুলনায় সেই প্ল্যানের অফারিংয়ে কী কী পার্থক্য রয়েছে, তার তুলনা করতে ভুলে যাই আমরা। বলা ভাল, প্রয়োজনই অনুভব করি না। আজ এমনই দুটি প্ল্যান সম্পর্কে আমরা জেনে নেব, যার একটা রিলায়েন্স জিও-র এবং অপরটি এয়ারটেলের। প্ল্যান দুটির মধ্যে ৯০ টাকা ফারাক থাকলে অফারে রয়েছে একাধিক তারতম্য। সেই প্ল্যান দুটি সম্পর্কেই বিস্তারিত তথ্য এক নজরে দেখে নেওয়া যাক।

এয়ারটেল-এর ২০৯ টাকার প্ল্যান

এয়ারটেলের এই প্ল্যানে ব্যবহারকারীদের প্রতিদিন ১জিবি করে হাই-স্পিড ডেটা অফার করা হয়। সেই সঙ্গেই আবার রয়েছে দেশের যে কোনও নেটওয়ার্কে প্রতিদিন আনলিমিটেড ভয়েস কলিং এবং ১০০টি করে ফ্রি এসএমএস-এর অফারও। এয়ারটেল-এর এই প্ল্যানের বৈধতা ২১ দিন। অর্থাৎ সমগ্র ভ্যালিডিটি পিরিওডে গ্রাহকরা মোট ২১জিবি ডেটা পেয়ে যান। অন্যান্য অতিরিক্ত অফারের মধ্যে রয়েছে ৩০ দিন অ্যামাজন প্রাইম ভিডিয়োর মোবাইল এডিশন ট্রায়াল ব্যবহারের সুযোগ এবং সেই সঙ্গেই বিনামূল্যে হ্যালোটিউন পরিষেবাও।

রিলায়েন্স জিও ১১৯ টাকার প্ল্যান

রিলায়েন্স জিও-র এই প্রিপেড প্ল্যানে ব্যবহারকারীদের প্রতিদিন ১.৫জিবি করে হাই-স্পিড ডেটা অফার করা হয়। সেই সঙ্গেই আবার যে কোনও নেটওয়ার্কে আনলিমিটেড কলিং এবং ৩০০টি এসএমএস পাঠানোর সুবিধাও রয়েছে। জিও-র এই প্ল্যানটির বৈধতা ১৪ দিন। প্রতিদিন এই প্ল্যানে ১.৫জিবি করে ডেটা অফার করা হলে সমগ্র ভ্যালিডিটি পিরিওডে মিলবে ২১জিবি ডেটা। অন্যান্য অতিরিক্ত সুবিধার মধ্যে এই প্ল্যানে রয়েছে সমস্ত জিও অ্যাপস ব্যবহারের সুবিধা।

দুটি প্ল্যানের তফাৎ

পরিষ্কার ভাবে লক্ষ্যণীয় বিষয়টি হল, দুটি রিচার্জ প্ল্যানে যেখানে ৯০ টাকার ফারাক রয়েছে, ঠিক সেখানেই ২১জিবি ডেটা অফার করছে দুই টেলিকম কোম্পানিই। আপনার অল্প সময়ে বেশি ডেটার প্রয়োজন হলে রিলায়েন্স জিও-র ১১৯ টাকার প্ল্যানটি চমৎকার হতে পারে। আবার কম ডেটা অথচ বেশি ভ্যালিডিটি চাইলে আপনার কাছে সেরা হতে পারে এয়ারচেল-এর ২০৯ টাকার প্ল্যানটি।

আরও পড়ুন: একসঙ্গে ছয়টি জিওফাইবার প্ল্যান লঞ্চ হল, মাত্র ৩৯৯ টাকায় রাউটার, সেট-টপ বক্স, ইনস্টলেশনও…

আরও পড়ুন: রোজ ১জিবি করে ডেটা, রিলায়েন্স জিও ও এয়ারটেলের সস্তার প্ল্যানের খরচ কত?

আরও পড়ুন: রিলায়েন্স জিও-র বাম্পার অফার! ৩০ এপ্রিল পর্যন্ত একাধিক রিচার্জ প্ল্যানে ১০০ টাকা ছাড়