Detergent SSD: কাপড় কাচার সাবান নয়, ঝড়ের গতিতে ফাইল ট্রান্সফার করে বিরাট স্পেসের Samsung SSD শিল্ড

Samsung T7 Shield PSSD: নতুন স্টোরেজ ডিভাইস নিয়ে হাজির হয়েছে স্যামসাং, যা দেখতে হুবহু RIN ডিটারজেন্ট সাবানের মতো। এই SSD শিল্ডটি ঝড়-বৃষ্টি বা বন্যার মতো প্রাকৃতিক দুর্যোগের সময়ও অক্ষত থাকবে বলে দাবি করছে Samsung।

Detergent SSD: কাপড় কাচার সাবান নয়, ঝড়ের গতিতে ফাইল ট্রান্সফার করে বিরাট স্পেসের Samsung SSD শিল্ড
ঝড়-বৃষ্টি এমনকি ভয়ঙ্কর প্রাকৃতিক দুর্যোগেও অক্ষত থাকতে ডিভাইসটি।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 30, 2023 | 2:51 PM

Samsung সম্প্রতি তার পোর্টেবল সলিড-স্টেট ড্রাইভ (SSD) T7 শিল্ড লঞ্চ করেছে। এ এক এমনই প্রডাক্ট, যা বিপুল পরিমাণ স্টোরেজ স্পেস অফার করে এবং সর্বোপরি পরিবেশের ভয়ঙ্কর পরিস্থিতিতেও টেকসই হতে পারে। গত শুক্রবার Samsung তার ইনস্টা হ্যান্ডেল থেকে এই ডিভাইসেরই একটি ছবি প্রকাশ করেছে, যা নিয়ে নেটপাড়ায় রীতিমতো হইচই শুরু হয়েছে। একটা SSD স্টোরেজ ডিভাইস, তা নিয়ে আবার হইচইয়ের কী আছে! আসলে, ডিভাইসটির লুকই বড্ড উদ্ভট। এক দেখায় মনে হবে যেন কাপড় কাচার সাবান। তাই তো ছোট্ট একটা ডিভাইস রাতারাতি ভাইরাল হয়ে গিয়েছে তার লুকের কারণে।

নতুন SSD স্টোরেজ ডিভাইসের ছবি শেয়ার করে Samsung তার ইনস্টা পেজে লিখছে, “রাগড টেকসই প্রোডাক্ট আপনাদের জন্য। আবহাওয়ার চরম পরিস্থিতিতেও T7 Shield PSSD ব্যবহার করুন, আপনার সমস্ত ফাইল,কাজকে সুরক্ষিত রাখতে। শর্তাবলী অবশ্যই প্রযোজ্য।” পোস্টটা শুধু একবার হওয়ার অপেক্ষা ছিল। তারপরই উঠল ঝড়। নেটিজ়েনরা দাবি করতে থাকলেন, গাঢ় নীল বর্ণের প্রোডাক্টটি দেখতে অনেকটা RIN ডিটারজেন্ট সাবানের মতো। ছবিটির কমেন্ট সেকশনেও বহু মানুষ জানিয়েছেন যে, তাঁরা প্রথমে এটিকে RIN ডিটারজেন্স সাবানের বিজ্ঞাপনই ভেবেছিলেন। কেউ কেউ আবার লিখেছেন, ‘ডিটারজেন্ট SSD’।

Samsung T7 Shield PSSD: ফিচার ও স্পেসিফিকেশন

দুর্ধর্ষ এই স্টোরেজ ডিভাইসটি কয়েক মাস আগেই লঞ্চ করে Samsung। 1TB এবং 2TB পর্যন্ত স্টোরেজ ক্যাপাসিটি রয়েছে এই ডিভাইসের। USB-র মাধ্যমে আপনি এটিকে চার্জ করতে পারবেন। জল এবং ধুলোবালি থেকে সুরক্ষিত রাখার জন্য IP65 রেটিং প্রাপ্ত এই SSD স্টোরেজ। ল্যাপটপ, গেমিং কনসোল, ট্যাবলেট, স্মার্টফোন-সহ একাধিক গ্যাজেটসের সঙ্গে কম্প্যাটিবল এটি। নীল, কালো এবং সাদা মোট তিনটি রঙে পেয়ে যাবেন Samsung-এর T7 Shield PSSD স্টোরেজ ডিভাইসটি।

সুপার ফাস্ট গতিতে ফাইল স্থানান্তর করতে পারে স্টোরেজ ডিভাইসটি। 1,050MB/s-এ ফাইল রিড করতে পারে, 1,000MB/s-এ ফাইল রাইট করতে পারে। কোম্পানির তরফে বলা হচ্ছে, সাধারণত যে সব এক্সটার্নাল HDD ডিভাইসগুলি আমরা দেখতে পাই, তার থেকে অন্তত 9.5 গুণ দ্রুত ফাইল ট্রান্সফারে দক্ষ ডিভাইসটি।

এই SSD স্টোরেজ ডিভাইসটি ক্রয় করলে কাস্টমাররা যে কোনও ফাইল নিয়ে সুরক্ষিত থাকতে পারবেন। তার কারণ এটি পাসওয়ার্ড প্রোটেক্টেড (AES 256-বিট হার্ডওয়্যার এনক্রিপশন রয়েছে)। MAC থেকে শুরু করে PC, যে কোনও অ্যান্ড্রয়েড ডিভাইস, গেমিং কন্সোল-সহ আরও অনেক কিছুর সঙ্গে পেয়ার করা যেতে পারে Samsung-এর T7 Shield PSSD স্টোরেজ ডিভাইস।

Samsung T7 Shield PSSD: দাম ও উপলব্ধতা

Samsung T7 Shield PSSD-র 1TB স্টোরেজ মডেলটি নীল রঙের ভার্সনের দাম 9,811 টাকা, সাদা রঙের ভার্সনের দাম 9,999 টাকা এবং নীল রঙের ভার্সনের দাম 9,999 টাকা। এই দামে ডিভাইসটি আপনি পেয়ে যাবেন Amazon থেকে। আবার 2TB স্টোরেজ মডেলের প্রতিটি কালার ভার্সনের দামই 18,499 টাকা।