AC Like Cooler: এসি-র মতোই দেওয়ালে থাকবে এই এয়ার কুলার, বিদ্যুৎ বাঁচিয়ে ঘর রাখবে খুব ঠান্ডা, দাম মাত্র ১৪,৭০০ টাকা

Symphony Wall Mounted Air Cooler: সিম্ফনির ঝুলিতে রয়েছে দুর্দান্ত একটি এয়ার কুলার, যা ঘরকে এসির মতোই ঠান্ডা রাখতে পারে, ইলেকট্রিক বিলও বাঁচাতে পারে। সেই এয়ার কুলার সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নিন।

AC Like Cooler: এসি-র মতোই দেওয়ালে থাকবে এই এয়ার কুলার, বিদ্যুৎ বাঁচিয়ে ঘর রাখবে খুব ঠান্ডা, দাম মাত্র ১৪,৭০০ টাকা
সিম্ফনি ওয়াল মাউন্টেড এয়ার কুলার।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 06, 2022 | 6:51 PM

প্রচণ্ড গরমে আম আদমির গলদঘর্ম অবস্থা। সারাদিনের ধকলের পরে একটু এসি-তে না জিরিয়ে নিলে কী চলে! কিন্তু সে এসি কিনতে গিয়েও ছ্যাঁকা খাওয়ার উপক্রম। স্প্লিট হোক বা হোক সে উইন্ডো, এসি কেনা মধ্যবিত্তের জন্য এখন খুব একটা সহজ বিষয় নয়। তাহলে উপায়? উপায় আছে। বাজারে এই মুহূর্তে রয়েছে এয়ার কুলার (Air Cooler)। প্রশ্ন উঠতেই পারে, দুধের স্বাদ কী আর ঘোলে মেটে? ঠিকঠাক বিকল্পের সন্ধান পেলে মেটে বইকি! বাজারে এমন কুলারও রয়েছে, যা এক্কেবারে এসি-র মতো দেখতে, কাজও করে এসি-র মতো আবার তার দামও খুব কম। শুধু তাই নয়। সেই কুলার আবার আপনি দেওয়ালেই ফিট করতে পারেন ঠিক স্প্লিট এসি-র মতো। এমনই একটি ওয়াল মাউন্টেড এয়ার কুলার (Wall Mounted Air Cooler) রয়েছে সিম্ফনি নামক একটি সংস্থার কাছে। সেই সিম্ফনি এয়ার কুলারের (Symphony Cloud Personal Cooler) দাম মাত্র ১৫,০০০ টাকারও কম। এই কুলার সম্পর্কে যাবতীয় জরুরি তথ্য একনজরে দেখে নেওয়া যাক।

ফিচার্স

১) রিমোট – এই কুলারের সঙ্গে দেওয়া হয় ইন্টেলিজেন্ট রিমোট, যাতে রয়েছে ১০ ঘণ্টা টাইমার অপশন। ইলেকট্রনিক হিউমিডিটি কন্ট্রোল, এম্পটি ওয়াটার-ট্যাঙ্ক অ্যালার্ম-সহ অটো ক্লিন ফাংশনের মতো একাধিক আকর্ষণীয় ফিচার্স রয়েছে সেই সিম্ফনি ওয়াল মাউন্টেড এয়ার কুলারে।

২) এয়ার পিউরিফিকেশন – এই সিম্ফনি এয়ার কুলারে আই-পিওর টেকনোলজি দেওয়া হয়েছে, যাতে রয়েছে এয়ার পিউরিফিকেশনের মতো দুর্ধর্ষ ফিচার্স। ডাস্ট ফিল্টার, অ্যলার্জি ফিল্টার এবং ব্যাকটেরিয়া ফিল্টারও রয়েছে।

৩) ইলেকট্রিক বিল – অনেকেই ভাবেন যে, কুলার মানেই বেশি ইলেকট্রিক বিল আসবে। কিন্তু সিম্ফনির এই ওয়াল মাউন্টেড কুলারের ক্ষেত্রে এমনটা হবে না। কারণ, এটি একটি লো পাওয়ার কনজ়াম্পশন কুলার যা ২৫৫ ওয়াটের কাছাকাছি বা তার থেকেও কম বিদ্যুৎ খরচ করে। এই একই পরিমাণ বিদ্যুৎ খরচ হয়, যখন আপনি একটা ফ্যান চালান। আর সেই একই বিদ্যুৎ খরচে আপনি এবার একটা এয়ার কুলারও চালিয়ে নিতে পারবেন।

৪) ট্যাঙ্ক ক্যাপাসিটি – মুহূর্তে যে কোনও ঘর ঠান্ডা করতে এই এয়ার কুলারে রয়েছে একটি ১৫ লিটারের ট্যাঙ্ক। তবে এই এয়ার কুলারে আপনি ঠিকঠাক ঠান্ডা পেতে ক্রস ভেন্টিলেশনের জন্য সবসময় ঘরের দরজা বা জানলা খোলা রাখুন।

৫) সুইং – গ্রাহকরা এই মডেলে হরাইজ়ন্টাল এবং ভার্টিকল উভয় ধরনের সুইং বিকল্প পাবেন।

৬) কুলিং – এই কুলারের ফ্যানের সঙ্গে ৪ স্পিড কুলিং অপশন পাওয়া যায়। এছাড়াও কুলারটি ইনভার্টার পাওয়ারেও কাজ করতে সক্ষম।

দাম

সিম্ফনি ক্লাউড পার্সোনাল কুলারটির দাম অ্যামাজনে মাত্র ১৪,৭০০ টাকা। তবে আপনি যদি সিটি ব্যাঙ্কের ক্রেডিট কার্ড ব্যবহার করে এই কুলার ক্রয় করেন, তাহলে পেয়ে যাবেন ১,৫০০ টাকা ছাড়।

আরও পড়ুন: ২,৫০০ টাকারও কম দামে সেরা ৫ স্মার্টওয়াচ, স্টাইলিশ লুক, দুরন্ত ব্যাটারি

আরও পড়ুন: হোয়াটসঅ্যাপের বড় পদক্ষেপ! যে কোনও মেসেজ এবার একটা গ্রুপেই ফরোয়ার্ড করা যাবে

আরও পড়ুন: রিমোট দ্বারা নিয়ন্ত্রণ করা যাবে সস্তার এই ৫ সিলিং ফ্যান, ঘর রাখবে এসির মতোই ঠান্ডা!