Best Smartwatches: ২,৫০০ টাকারও কম দামে সেরা ৫ স্মার্টওয়াচ, স্টাইলিশ লুক, দুরন্ত ব্যাটারি

Under Rs 2,500: স্মার্টওয়াচ কিনবেন? কম দামের স্মার্টওয়াচ? ২,৫০০ টাকা বাজেটের মধ্যে সেরা ৫টি স্মার্টওয়াচ সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নিন।

Best Smartwatches: ২,৫০০ টাকারও কম দামে সেরা ৫ স্মার্টওয়াচ, স্টাইলিশ লুক, দুরন্ত ব্যাটারি
প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 06, 2022 | 3:30 PM

হাতঘড়ি এখন স্মার্ট হয়েছে। আর সে একবার স্মার্ট হতে না হতেই সবার কব্জিতে ঘুরে বেড়াচ্ছে! এই মুহূর্তে দেশে বিভিন্ন ব্র্যান্ডের স্মার্টওয়াচ (Smartwatch) রয়েছে। কম দামি থেকে শুরু করে বেশি দামি, অনামী ব্র্যান্ড থেকে শুরু করে নামজাদা ব্র্যান্ডের স্মার্টওয়াচও দেশে ব্যাপক হারে বিক্রি হচ্ছে। আর হবে না-ই বা কেন! একটা স্মার্টওয়াচ আপনার কত উপকার করে বলুন তো। একাধিক অ্যালার্ট দিতে পারে, অ্যালার্মের কাজ করতে পারে, গুচ্ছের স্পোর্টস মোড থাক এবং সেই সঙ্গেই আবার আপনার ব্লাড অক্সিজেন লেভেলও (SPo2 Monitor) মাপতে পারে। আর আপনি সস্তার হোক বা বেশি দামি, ফিচার্স প্রায় সব স্মার্টওয়াচেই উনিশ-বিশ। এখন প্রশ্ন হচ্ছে, ২,৫০০ টাকা (Smartwatches Under Rs 2500) বাজেটের মধ্যে কোন স্মার্টওয়াচ ভাল হতে পারে? এই প্রাইস রেঞ্জে রয়েছে একাধিক স্মার্টওয়াচ। এমনই পাঁচটি স্মার্টওয়াচ সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নেওয়া যাক।

১) রিয়েলমি টেকলাইফ ওয়াচ এস১০০

এই স্মার্টওয়াচের দাম মাত্র ২,২৪৯ টাকা। ১.৬৯ ইঞ্চির একটি বড় কালার ডিসপ্লে রয়েছে। একবার চার্জে ১২ দিনের ব্যাটারি লাইফ দিতে পারে এই স্মার্টওয়াচ। বডি টেম্পারেচার সেন্সর রয়েছে, যার সাহায্যে আপনার শরীরের তাপমাত্রা মাপা যেতে পারে। ৫৩০ নিটস পিক ব্রাইনেস দিতে সক্ষম এই হাতঘড়ির ডিসপ্লে, যা আপনাকে সূর্যের আলোতেও কোনও কিছু পড়তে দিতে পারে। আইপি৬৮ সার্টিফায়েড এই স্মার্টওয়াচটি ডাস্ট ও ওয়াটার রেজিস্ট্যান্ট।

২) বোট ওয়াচ মার্কারি

মাত্র ১,৯৯৯ টাকায় লঞ্চ করা হয়েছে বোটের এই দুর্ধর্ষ স্মার্টওয়াচ। এর রিয়্যাল-টাইম টেম্পারেচার মনিটরিংয়ের মাধ্যমে আপনার শরীরের তাপমাত্রা মাপতে পারবেন। একাধিক স্পোর্টস মোডের মাধ্যমে দুর্ধর্ষ পারফর্ম করতে পারে ঘড়িটি। পাশাপাশি আবার কলিং থেকে শুরু করে টেক্সট মেসেজ, সোশ্যাল মিডিয়া নোটিফিকেশন, সব অ্যালার্টই যথাসময়ে আপনাকে দেখিয়ে দিতে পারে ঘড়িটি। ঘাম ও ধূলো থেকে মুক্তি দিতে আইপি৬৮ রেটিং পেয়েছে বোটের এই স্মার্টওয়াচ। আপনার প্রিয় এই ফিটনেস পার্টনারকে আপনি মেনস্ট্রুয়াল সাইকেল ট্র্যাকার হিসেবেও কাজে লাগাতে পারেন।

৩) নয়েজ় কালারফিট কিউব ওটু

নয়েজ়ের এই স্টাইলিশ স্মার্টওয়াচ কিনতে আপনাকে ১,৯৯৯ টাকা খরচ করতে হবে। ২৪x৭ এই স্মার্টওয়াচ হার্ট রেট মনিটর করতে পারে এবং আইপি৬৮ সার্টিফিকেশনও পেয়েছে। ১.৪ ইঞ্চির একটি ফুল টাচ ডিসপ্লে এবং এসপিওটু মনিটর রয়েছে এই স্মার্টওয়াচে। কাস্টমাইজ়েবল এবং ক্লাউড-বেসড ওয়াচ ফেস রয়েছে এবং মোট আটটি স্পোর্টস মোডও রয়েছে এতে।

৪) ফায়ার-বোল্ট নিনজ়া

মাত্র ১,৯৯৯ টাকা দামের এই স্মার্টওয়াচে রয়েছে একাধিক পাওয়ার প্যাকড ফিচার্স। টাচ টু ওয়েক ও লিফ্ট টু ওয়েকের মতো আকর্ষণীয় ফিচার্স দেওয়া হয়েছে ঘড়িটিতে। রয়েছে এসপিওটু মনিটর, এইচআর মনিটর, স্লিপ ট্র্যাকার এবং অ্যাক্টিভ স্পোর্টস মোডস। ১.৩ ইঞ্চির একটি এইচডি ডিসপ্লে রয়েছে এই স্মার্টওয়াচে। ফুল মেটাল বডি থাকায় ঘড়িটির লুকও দুর্দান্ত।

৫) ডিজ়ো ওয়াচ ২ স্পোর্টস

৪.২ ইঞ্চির ফুল টাচস্ক্রিন ইন্টারফেস রয়েছে এই স্মার্টওয়াচে, দাম মাত্র ২,৪৯৯ টাকা। কমপ্যাক্ট ডিজ়াইনের এই স্মার্টওয়াচে ৬০০ নিটসের দুরন্ত ডিসপ্লে দেওয়া হয়েছে, যা সূর্যের আলোতেও চমৎকার দর্শন অভিজ্ঞতা দিতে পারে। ৫ এটিএম ওয়াটার রেজিস্ট্যান্স থাকার কারণে এই স্মার্টওয়াচ জল দ্বারা কোনও ভাবে প্রভাবিত হবে না। ১১০টিরও বেশি স্পোর্টস মোড রয়েছে এই স্মার্টওয়াচে। ছয়টি কালার ভ্যারিয়েন্টে এই স্মার্টওয়াচ আপনি ক্রয় করতে পারবেন।

আরও পড়ুন: ১৫,০০০ টাকা বাজেটে এই মুহূর্তের সেরা ৫ স্মার্টফোন, ওপ্পো কে১০, রেডমি ১০, রিয়েলমি ৯আই-সহ আরও…

আরও পড়ুন: রিয়েলমি বাডস এয়ার ৩- এ কী কী ফিচার থাকতে পারে? জানান দিল ফ্লিপকার্ট

আরও পড়ুন: ২০,০০০ টাকার মধ্যে এই মুহূর্তের সেরা ১০ স্মার্টফোন, দুরন্ত ক্যামেরা, শক্তিশালী প্রসেসর