Smart Watch Strap Cleaning Tips: বারবার নোংরা হয় স্মার্টওয়াচের বেল্ট, এই টিপসে মুহূর্তে হবে মুশকিল আসান

Tips and Tricks: সময়মতো পরিষ্কার না করায় স্মার্টওয়াচের স্ট্র্যাপ খুবই নোংরা দেখায়। আবার কথায় কথায় তা পাল্টে নেওয়াও সম্ভব নয়। এমন পরিস্থিতিতে আপনাকে কিছু টিপস জানানো হবে, যার মাধ্য়মে আপনি স্মার্টওয়াচের স্ট্র্যাপ সম্পূর্ণরূপে পরিষ্কার করতে পারেন।

Smart Watch Strap Cleaning Tips: বারবার নোংরা হয় স্মার্টওয়াচের বেল্ট, এই টিপসে মুহূর্তে হবে মুশকিল আসান
Follow Us:
| Edited By: | Updated on: Jan 27, 2023 | 10:40 AM

Smart Watch Cleaning Tips: বর্তমানে স্মার্টওয়াচের চাহিদা অনেক বেড়েছে। কর্মক্ষেত্রে হোক বা ঘুরতে বেরনো সব সময়ের সঙ্গী হয়ে উঠেছে এই স্মার্টওয়াচ। সময়মতো পরিষ্কার না করায় স্মার্টওয়াচের স্ট্র্যাপ খুবই নোংরা দেখায়। আবার কথায় কথায় তা পাল্টে নেওয়াও সম্ভব নয়। এমন পরিস্থিতিতে আপনাকে কিছু টিপস জানানো হবে, যার মাধ্য়মে আপনি স্মার্টওয়াচের স্ট্র্যাপ সম্পূর্ণরূপে পরিষ্কার করতে পারেন। তবে চলুন টিপসগুলি সম্পর্কে জেনে নেওয়া যাক।

বেকিং সোডা ব্যবহার করুন:

স্মার্ট ঘড়ির সাদা স্ট্র্যাপ যদি হলুদ হয়ে যায় বা কিছুটা নোংরা হয়ে যায়, তবে বেকিং সোডা এটি পুরোপুরি পরিষ্কার করার সেরা উপায় হতে পারে। এটি ব্যবহার করে কয়েক মিনিটের মধ্যে সাদা স্ট্র্যাপ পরিষ্কার হয়ে যাবে। এর জন্য এই পদক্ষেপগুলি করুন-

প্রথমে এক কাপ জলে দুই চামচ বেকিং সোডা মিশিয়ে ভাল করে মিশিয়ে নিন। এবার এই মিশ্রণে সাদা স্ট্র্যাপটি প্রায় 5 মিনিট রেখে দিন। 15 মিনিট পর কোনও একটি পুরনো ব্রাশ দিয়ে ঘষে পরিষ্কার করে নিন।

সেভিং ক্রিম ব্যবহার করুন:

আপনার বাড়িতে যদি একটি সেভিং ক্রিম থাকে, তবে তার সাহায্যে আপনি সাদা বেল্ট পরিষ্কার করতে পারেন। বেল্টের হলুদ দাগ বা ঘামের দাগ সহজে দূর করার জন্য সেভিং ক্রিম হতে পারে সবচেয়ে ভালো বিকল্প। এর জন্য এই ধাপগুলি মেনে চলুন-

প্রথমত , স্মার্ট ঘড়ি থেকে স্ট্র্যাপ অর্থাৎ বেল্ট আলাদা করুন। এবার এই বেল্টে সেভিং ক্রিম লাগিয়ে কিছুক্ষণ রেখে দিন। কিছুক্ষণ পর নরম ব্রাশ দিয়ে পরিষ্কার করুন। সেভিং ক্রিম দিয়ে পরিষ্কার করার পর জল দিয়ে ধুয়ে ফেলুন।

গরম জল এবং সাবান ব্যবহার করুন:

একটি স্মার্ট ঘড়ির সাদা স্ট্র্যাপ পরিষ্কার করার জন্য সাবানও একটি দুর্দান্ত বিকল্প হতে পারে। উষ্ণ জল এবং সাবানের মিশ্রণ সহজেই বেল্ট থেকে একগুঁয়ে দাগ দূর করতে পারে। এর জন্য এই পদক্ষেপগুলি অনুসরণ করুন-

প্রথমে এক কাপ জলে এক টুকরো সাবান দিয়ে সাবান জল প্রস্তুত করুন। এখন এই জলে স্ট্র্যাপটি রাখুন এবং প্রায় 10 মিনিটের জন্য রেখে দিন। 10 মিনিট পর ব্রাশ দিয়ে ঘষে পরিষ্কার করে নিন।