Smart Condom: কন্ডোম যখন স্মার্ট, তখন আর লুকোচুরি কিসের! বিছানায় আপনি কেমন পারফর্ম করেন, বলে দেবে অবাক যন্ত্র

World's First Smart Condom: বিশ্বের প্রথম স্মার্ট কন্ডোম নিয়ে এসেছে আইকন নামের একটি সংস্থা। সেই স্মার্ট ডিভাইস আসলে একটি রিং, যা সাধারণ কন্ডোমের উপরে পরিয়ে বিছানায় আপনার পারফরম্যান্সের পরিমাপ করতে সাহায্যে করবে।

Smart Condom: কন্ডোম যখন স্মার্ট, তখন আর লুকোচুরি কিসের! বিছানায় আপনি কেমন পারফর্ম করেন, বলে দেবে অবাক যন্ত্র
কন্ডোম যখন স্মার্ট, তথন আর কীসের লুকোছাপা!
Follow Us:
| Edited By: | Updated on: Jun 28, 2022 | 10:54 AM

আসাদ মল্লিক

বিশ্বায়নের যুগে স্মার্ট হতে-হতে আমরা এবার ওভারস্মার্ট হওয়ার দিকে এগিয়ে চলেছি? ফিচার ফোন স্মার্ট হয়েছে, কমোড থেকে শুরু করে অন্তর্বাস – স্মার্ট হয়েছে সবকিছুই। এমনকী, ইদানিং বাড়ি থেকে অফিস, গাড়ি থেকে ট্রাভেল স্টেশন, সমস্ত জায়গায় আপনার দিক নির্দেশে হাজির হয়ে গিয়েছে ভয়েস কমান্ডার। বাকি বোধহয় একটাই রয়ে গিয়েছিল। আর তা হল, বিছানায় আপনি কেমন পারফর্ম (Performance In Bed) করছেন, গুরুত্বপূর্ণ বিষয়টা বলে দেওয়ার মতো এক যন্ত্রের। আবির্ভাব হল তারও। তাও আবার কন্ডোমের রূপে। এবার বুঝতে পারছেন তো, ওভারস্মার্ট হওয়ার দিকে আমরা এগিয়ে যাচ্ছি কি না। তা সে যাই হোক। বাজারে আজ নয়। বছর পাঁচেক আগেই এসেছে একটি স্মার্ট কন্ডোম (Smart Condom), যা আপনাকে বলে দিতে পারবে, সঙ্গীকে আদৌ যৌনসুখ দিতে পারছেন কি না।

i.Con নামক একটি সংস্থা বাজারে এই বিশেষ স্মার্ট কন্ডোমটি নিয়ে এসেছে। না, এটি প্রথাগত রবারের কন্ডোম নয়। ছকভাঙা এই কন্ডোমটি আসলে একটি রিং। আর সেই রিংয়ে রয়েছে ন্যানো-চিপ, মাইক্রো-চিপ এবং ব্লুটুথের মতো প্রযুক্তি। আপনার স্মার্টফোনে i.Con অ্যাপটি ইনস্টল করে নিলে সেক্স ও সেক্সে সুখ সংক্রান্ত আপনার যাবতীয় প্রশ্নের উত্তরও মিলবে সেই অ্যাপ থেকে। আর এই কন্ডোমরূপী রিংটি তারই ভিত্তিতে তৈরি করবে রিপোর্ট।

ICON Condom Smart

এই রিং মূলত যে সব প্রশ্নের উত্তর দেবে –

  • সেক্সের থার্স্ট ভেলোসিটি অর্থাৎ যৌনতায় আপনার সঙ্গীকে ঠেলা দেওয়ার বেগ কী এবং কতটা?
  • কতটা দ্রুত আপনি যৌনমিলন করতে পারেন?
  • সেক্সের সময় আপনি কতটা ক্যালোরি বার্ন করলেন?
  • কতবার আপনি সেক্স করেছেন?
  • যৌনমিলনের সময় আপনার লিঙ্গের গড় তাপমাত্রা কত ছিল?
  • যৌনমিলনের সময় স্বাভাবিকের থেকে কতটা বড় হচ্ছে আপনার লিঙ্গ?
  • কতগুলি ভিন্ন অবস্থানে আপনি যৌনমিলন করতে সক্ষম হয়েছেন?

iCon Smart Condom Images

ঠিক কী ভাবে ব্যবহৃত হয় এই রিং?

কন্ডোমের ওপর অতি সহজেই বসানো যাবে এই রিং, জানাচ্ছে i.Con। যৌনতা চলাকালীন যাতে রিংটি খুলে না যায়, তার জন্য বিশেষ ব্যবস্থা রয়েছে এই স্মার্ট ডিভাইসে। একবার চার্জে প্রায় 8 ঘণ্টা পর্যন্ত চলবে রিং, দাবি করেছে নির্মাতা সংস্থাটি।

ভারতে কি রিংটি পাওয়া যায়?

ভারতের বাজারে এখনও পর্যন্ত এসে পৌঁছয়নি এই বিশেষ রিং। বিশেষজ্ঞদের মতে, ভারতে এই রিংয়ের মূল্য হতে পারে সর্বাধিক 5,000 টাকা। 2016 সালে এই স্মার্ট কন্ডোমের ঘোষণা করে i.Con। কিন্তু তার পর থেকে এই স্মার্ট গ্যাজেট নিয়ে সে ভাবে সাড়া দেয়নি সংস্থাটি।

icon Smart Condom

উপলব্ধতা নিয়ে বিরাট ধোঁয়াশা

শুধু তাই নয়। লঞ্চের প্রায় এক বছর পর ডিভাইসের প্রথম ছবি প্রকাশ করে সংস্থাটি। সাইটে গেলে কেবল লেখা থাকে, “বেডরুমে পরিধানযোগ্য ভবিষ্যতের প্রযুক্তি”।  2017 সালে প্রযুক্তি বিষয়ক সংবাদমাধ্যম সিনেট ডট কমের একটি রিপোর্ট থেকে জানা গিয়েছিল, ব্রিটিশ কন্ডোম থেকে এই রিংটি অর্ডার দেওয়া যাবে। এদিকে ব্রিটিশ কন্ডোম এর প্রয়োগ নিয়ে বলেছে, এই রিংটি উপলব্ধ হবে ‘ব্যান্ড অ্যাডজাস্টমেন্ট ফিচার’ সহযোগে।

iCon Smart Condom Pics

গোপনীয়তা নিয়ে চিন্তিত?

স্মার্ট ডিভাইস মানেই গ্রাহকের তথ্য নিরাপত্তা নিয়ে একটা প্রশ্নচিহ্ন থেকে যায়। তবে, এই রিংয়ের বিষয়ে ব্রিটিশ কন্ডোমের তরফে বলা হচ্ছে, “সমস্ত ডেটা বেনামী রাখা হবে। তবে, ব্যবহারকারীরা চাইলে তাঁদের সেক্স সংক্রান্ত সাম্প্রতিক ডেটা বন্ধুদের সঙ্গে বা প্রকৃতপক্ষে বিশ্বের সঙ্গে শেয়ার করার অপশনও পেয়ে যাবেন।”