Last Selfie On Earth: পৃথিবী ধ্বংসের ঠিক আগের মুহূর্তের সেলফি কেমন হবে? AI ইমেজ জেনারেটরে মানব সভ্যতার ভয়াল রূপ

রোবট ওভারলোডস নামক একটি পেজ থেকে টিকটকে একগুচ্ছ ভুতুড়ে ছবি শেয়ার করা হয়েছে। AI ইমেজ জেনারেটরের মাধ্যমে ছবিগুলি তৈরি করা হয়েছে। দাবি, পৃথিবী থেকে তোলা শেষ সেলফি ঠিক কেমন হতে পারে, এই ছবিগুলি তাই তুলে ধরেছে।

Last Selfie On Earth: পৃথিবী ধ্বংসের ঠিক আগের মুহূর্তের সেলফি কেমন হবে? AI ইমেজ জেনারেটরে মানব সভ্যতার ভয়াল রূপ
যা আমরা ভাবতেও পারি না, তা করে দেখায় আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স। ঠিক যেমন, পৃথিবী ধ্বংসের আগের সেলফি।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 31, 2022 | 8:05 PM

পৃথিবী থেকে তোলা শেষ সেলফিটা (Last Selfie On Earth) কেমন দেখতে হতে পারে, কখনও ভেবে দেখেছেন? ভেবে দেখবেন কী, পৃথিবীটা যে শেষ হয়ে যেতে পারে, সেটাই হয়তো কখনও ভেবে দেখেননি। তবে, হ্যাঁ আপনি না ভাবলে কী আর করা যাবে! আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (Artificial Intelligence) কিন্তু সেই বিষয়টা আগেভাগে ভেবে ফেলেছে। আর যেমন ভাবা তেমন কাজ! রোবট ওভারলোডস নামক একটি পেজ থেকে টিকটকে একগুচ্ছ ভুতুড়ে ছবি শেয়ার করা হয়েছে। AI ইমেজ জেনারেটরের মাধ্যমে ছবিগুলি তৈরি করা হয়েছে। দাবি, পৃথিবী থেকে তোলা শেষ সেলফি ঠিক কেমন হতে পারে, এই ছবিগুলি তাই তুলে ধরেছে।

টিকটকে যে ভিডিয়োটি শেয়ার করা হয়েছে, সেটি পরবর্তীতে ছড়িয়ে পড়ে ট্যুইটার, ফেসবুক-সহ অন্য বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে। এই অ্যাপোক্যালিপ্টিক ছবিগুলি যাঁর মস্তিষ্কপ্রসূত তিনি AI ইমেজ জেনারেটরের কাছে ‘বিশ্ব শেষ হওয়ার সময়কার সেলফি’ তোলার আবদার করেন। আর তারপরেই এই অ্যাপোক্যালিপ্টিক সিনগুলি তুলে ধরে DALL-E 2 নামক একটি AI ইমেজ জেনারেটর।

ভয়ঙ্কর ছবিগুলিতে ধরা পড়েছে পৃথিবা শেষ হওয়ার মুহূর্তে মানুষের রূপ কতটা বিকৃত হতে পারে। জ়ম্বিদের থেকেও কোনও অংশে কম নয় সেই ছবিগুলিতে কোনও মানুষের চোখ বেরিয়ে এসেছে তো কারও আবার হাত লম্বা হয়ে গিয়েছে।

যদি এই AI কিছুটা হলেও সঠিক হয়, তবে বিস্ফোরণের পরে মানুষের আতঙ্কিত মুখগুলি প্রমাণ করে যে, বিশ্বের শেষটা কতটা ভয়ঙ্কর হতে পারে। অনেক আগে থেকেই আমরা শুনে আসছি যে, মানুষই মানবসভ্যতা ধ্বংস করবে, পৃথিবীকে মৃত্যুর মুখে ঠেলে দেবে! এবার একটা AI জেনারেটরও দেখিয়ে দিল মানবসভ্যতা ধ্বংসের প্রাক মুহূর্তের সেই ভয়াল রূপ।