IPhone 16 Launch Date: পুজোর আগেই বাজারে আসতে চলেছে আইফোন ১৬! কত দাম? কবে থেকেই বা মিলবে নতুন ফোন?

IPhone 16 Launch Date: নতুন সিরিজের জন্য অপেক্ষায় ছিল অনেক মোবাইল প্রেমীরাই। এই বার সেই সুখবর পাওয়া গেল। সেপ্টেম্বর মাসেই আসতে বাজারে চলেছে আইফোনের নতুন সিরিজ।

IPhone 16 Launch Date: পুজোর আগেই বাজারে আসতে চলেছে আইফোন ১৬! কত দাম? কবে থেকেই বা মিলবে নতুন ফোন?
Follow Us:
| Updated on: Aug 26, 2024 | 3:23 PM

পুজো শুরুর বাকি বাকি আর মাত্র দেড় মাস। চারিদিকে যেন এখন শুরু হয়ে গিয়েছে পুজোর বিকিকিনি। দোকানদারেরা নতুন করে পসরা সাজিয়ে বসেছে পুজোকে কেন্দ্র করেই।

তবে আপনি যদি মোবাইল প্রেমী হন তাহলে কিন্তু আপনার জন্য রয়েছে আরও বড় সুখবর! কারণ পুজোর আগেই বাজারে আসতে চলেছে আইফোনের ১৬ সিরিজ। এমনিতেই ফোনের জগতে আইফোনের বেশ একটা নাম রয়েছে। তার উপরে, আইফোনের নতুন সিরিজের জন্য অপেক্ষায় ছিল অনেক মোবাইল প্রেমীরাই। এই বার সেই সুখবর পাওয়া গেল। সেপ্টেম্বর মাসেই আসতে বাজারে চলেছে আইফোনের নতুন সিরিজ।

আইফোন ১৬-এ নতুন কোন ফিচার?

আইফোনের বাকি সিরিজগুলির মতোই আইফোন ১৬, আইফোন ১৬ প্লাস, আইফোন ১৬ প্রো এবং আইফোন প্রো ম্যাক্স এই চারটি মডেল থাকবে নতুন সিরিজেও। সঙ্গে থাকবে আরও উন্নত মানের এবং নতুন সুবিধা-যুক্ত আইপড এবং অ্যাপল ওয়াচও।

সূত্রের খবর নতুন আইফোন ১৬ সিরিজের প্রতিটি মডেলের ডিসপ্লে পুরনো মডেলর তুলনায় বড়ই হবে। তবে ফোনের আকার একই থাকবে। আইফোনের নতুন এই সিরিজে ব্যাটারি পরিষেবা আরও ভাল হবে বলেই আশা বিশেষজ্ঞদের। চারটি মডেলেই থাকতে পারে ‘ক্যাপচার’ বোতাম।

‘ক্যাপচার’ বোতাম ফোনের মূল ডিসপ্লের কোনও এক কোণে থাকে। ফোনের লক না খুলে সরাসরি ‘ক্যাপচার’ বাটনে ক্লিক করলেই ক্যামেরা অন হয়ে যাবে।

কত দাম হতে চলেছে আইফোন ১৬-এর?

আইফোন ১৬ সিরিজের দাম কত হতে চলেছে সে সম্পর্কে অ্যাপল সংস্থার তরফে এখনও অবধি কোনও আনুষ্ঠানিক ঘোষণা করা হয়নি। কিন্তু আইফোন প্রেমীদের সমীক্ষা বলছে, নতুন এই সিরিজের বেস মডেলের দাম ১ লক্ষ ২০ হাজার টাকা থেকে শুরু হতে পারে। এর পরের মডেলগুলির দাম আরও বেশি হবে।