Benefits Of Elaichi Chai: শরীরের যত্নে এলাচ চা

চায়ের ব্যাপারে নাচার বাঙালি। বাঙালির বাঁচার আর এক নাম চা। বাঙালি চায়ের নেশায় চাতালে বসে কাটায় প্রহরের পরে প্রহর। চায়ের স্বাদ বাড়াতে কেউ কেউ ফেলে দেন দু একটি এলাচ। কেউ একটু বেশি এলাচ দিয়ে চা তৈরি করেন। শুধু এলাচের চা খেয়েছেন? এই চায়ের অনেক গুন। এলাচের চা খেলে হজম খুব ভাল হয়।

Benefits Of Elaichi Chai: শরীরের যত্নে এলাচ চা
| Edited By: | Updated on: Oct 15, 2023 | 12:52 PM

চায়ের ব্যাপারে নাচার বাঙালি। বাঙালির বাঁচার আর এক নাম চা। বাঙালি চায়ের নেশায় চাতালে বসে কাটায় প্রহরের পরে প্রহর। চায়ের স্বাদ বাড়াতে কেউ কেউ ফেলে দেন দু একটি এলাচ। কেউ একটু বেশি এলাচ দিয়ে চা তৈরি করেন। শুধু এলাচের চা খেয়েছেন? এই চায়ের অনেক গুন। এলাচের চা খেলে হজম খুব ভাল হয়। এতে গ্যাস অম্বলের সমস্যা দূর হয়। শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায় এলাচ চা।

ফ্রি র‍্যাডিকালকে আটকায় এই চায়ের অ্যান্টি অক্সিডেন্ট। প্রদাহ কমাতে সাহায্য করে এই চা। মেন্সট্রুয়াল ক্র্যাম্পের সমস্যায় ভাল কাজ দেয় এলাচ চা। অন্যান্য ব্যথাও কমায় এই চা। সাধারণ সর্দি কাশিতে ও শ্বাসকষ্টে দুরন্ত কার্যকর এই চা। এলাচের পটাশিয়াম রক্তচাপ নিয়ন্ত্রণ করে। উদ্বেগ ও মানসিক চাপ কমায় এই চা। তাই শরীরকে চাঙ্গা রাখতে খেয়ে দেখতে পারেন এই চা। তবে আপনার বিশেষ কোনও শারীরিক সমস্যা ঠেকলে এই চা খাওয়ার আগে চিকিৎসকের পরামর্শ নেবেন।

Follow Us: