LPG Gas Biometric Link: গ্যাসের লিঙ্কে যা করবেন ও যা করবেন না

কোথাও হয়রানি, কোথাও ব্যাপক সমস্যা। গ্যাসের লিঙ্ক করাতে গিয়ে অনেক প্রশ্ন উঠে আসছে। সেই প্রশ্নের উত্তর দেওয়া এই ভিডিওতে।

LPG Gas Biometric Link: গ্যাসের লিঙ্কে যা করবেন ও যা করবেন না
| Updated on: Dec 26, 2023 | 2:31 PM

৩১ ডিসেম্বর শেষ তারিখ। এই তারিখের মধ্যে বায়োমেট্রিক আপডেট করতে হবে। নাহলে নতুন বছর থেকে রান্নার গ্যাসে মিলবে না ভর্তুকি। অনেকে আবার দাবি করছেন, বায়োমেট্রিক আপডেট না করালে নাকি রান্নার গ্যাসই মিলবে না। আসল সত্যিটা কী?

প্রথমেই বলে রাখি আপনাদের, গ্যাসের বায়োমেট্রিক আপডেটের শেষ দিন বলে কোনও তারিখ ধার্য করে দেয়নি কেন্দ্র। নির্ধারিত একটা সময়ের মধ্যে বায়োমেট্রিকের কাজ শেষ করতে বলা হয়েছে ডিস্ট্রিবিউটরদের। এর কোনও ডেডলাইন দেওয়া হয়নি। অর্থাৎ ৩১ ডিসেম্বরের পরেও আপনি গিয়ে বায়োমেট্রিক আপডেট করাতে পারবেন।

 

আমরা বেশ কয়েকদিন ধরে অভিযোগ শুনছি- অনেক গ্যাস ডিস্ট্রিবিউটরই বায়োমেট্রিক আপডেটের জন্য টাকা নিচ্ছেন। কেউ আবার ১৯০ টাকা দিয়ে গ্যাসের পাইপ গছিয়ে দিচ্ছেন

বায়োমেট্রিকের সঙ্গে গ্যাসের পাইপ,রেগুলেটর কেনার কোনও যোগাযোগ নেই। নিরাপত্তার বিষয় সম্পূ্র্ণ আলাদা। এর সঙ্গে বায়োমেট্রিকের কোনও যোগাযোগ নেই। ফলে ডিস্ট্রিবিউটর আপনাকে জোর করে এগুলি কেনাতে পারে না।

যদি কোনও ডিস্ট্রিবিউটর টাকা নেন বায়োমেট্রিকের জন্য,তাহলে সঙ্গে সঙ্গে গ্যাস কোম্পানিকে জানান। অভিযোগের ভিত্তিতে ব্যবস্থা নেবে গ্যাস কোম্পানি। কোনও ডিস্ট্রিবিউটর টাকা নিলে সরাসরি ফোন করতে হবে ।

 

এখানেই শেষ নয়, বাড়িতে গ্যাস ডেলিভারি দিতে আসেন যে কর্মীরা, তাদেরও দ্রুত প্রশিক্ষণ দেওয়ার ভাবনা রয়েছে ডিস্ট্রিবিউটরদের।যাতে বাড়িতেই বায়োমেট্রিকের কাজ হয়। এই নিয়ম মানলে আর আপনাকে হয়রানির শিকার হতে হবে না। ও , আরও একটা তথ্য।

Follow Us: