Weather Update: টানা বর্ষণে ভাসছে দিল্লি, পুজোয় ডুববে বাংলাও?

Weather Forecast: মাঝারি, ভারী বা বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি - রাজ্যে রাজ্যে আগাম সতর্কতা জারি করেছে কেন্দ্রীয় আবহাওয়া দফতর। সামনে পুজো, এমতাবস্থায় কলকাতাও ভাসবে ভারী বর্ষণে?

Ashad Mallick

|

Sep 23, 2022 | 4:33 PM

দিল্লি: প্রবল বর্ষণে দিল্লি যেন ভাসমান দ্বীপ! বৃহস্পতিবার থেকে টানা বৃষ্টিতে বিপর্যস্ত রাজধানী। গুড়গ্রাম, দিল্লি ও সংলগ্ন এলাকায় জল জমে নাজেহাল অবস্থা স্থানীয়দের। আপাতত গোটা এলাকায় কর্মীদের বাড়ি থেকে কাজ করার পরামর্শ দিয়েছে কর্পোরেট সংস্থাগুলো।

মঙ্গলবার দুপুরের পর থেকে লাগাতার বর্ষণে ডুবেছে বহু এলাকা। জারি হয়েছে হলুদ সতর্কতা। অফিস যাত্রী, স্কুল পড়ুয়ারা বাধ্য হচ্ছেন বাড়িতেই থাকতে, খবর সূত্রের। নয়ডা, দিল্লির বহু এলাকা জলের তলায়। এই বৃষ্টি চলবে ২৬ সেপ্টেম্বর পর্যন্ত, জানিয়েছে আবহাওয়া দফতর। মোট ১১টি রাজ্যে ইতিমধ্যেই জারি হয়েছে সতর্কতা। মাঝারি, ভারী বা বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি – রাজ্যে রাজ্যে আগাম সতর্কতা জারি করেছে কেন্দ্রীয় আবহাওয়া দফতর।

প্রতি বছর এই সময়ে ইন্ডিয়া গেটের সামনে ভিড় জমান পর্যটকরা। বৃষ্টির জেরে পর্যটন ক্ষেত্রেও ভাটার টান। সামনে পুজো, এমতাবস্থায় কলকাতাও ভাসবে ভারী বর্ষণে? দিল্লির মতো বাংলার কপালে আপাতত ভোগান্তি নেই বলেই জানিয়েছে আবহাওয়া দফতর। তবে পুজোর মরশুমে আকাশের মুখ যে ভার হবে না, সে বিষয়ে সন্দিহান আপামর বাঙালি।

Follow us on

Click on your DTH Provider to Add TV9 Bangla